• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

রেণুকার বোলিংয়ের পাশাপাশি ব্যাট হাতে দুরন্ত স্মৃতি, শ্রীলঙ্কাকে চূর্ণ করে এশিয়া কাপ জিতল হরমনপ্রীতের ভারত

  • |
Google Oneindia Bengali News

রোহিত শর্মারা যা পারেননি, তা করে দেখালেন হরমনপ্রীত কৌররা। পুরুষদের এশিয়া কাপ জিতেছিল শ্রীলঙ্কা। যদিও মহিলাদের এশিয়া কাপে শ্রীলঙ্কার কাছে অধরাই থাকল খেতাব। আজ সিলেটে ফাইনালে ভারতের মহিলা ক্রিকেট দল এশিয়া কাপ চ্যাম্পিয়ন হলো, শ্রীলঙ্কাকে ৮ উইকেটে হারিয়ে।

দাপুটে বোলিং

টস জিতে শ্রীলঙ্কা ব্যাটিংয়ের সিদ্ধান্ত নিয়েছিল। নির্ধারিত ২০ ওভারে ৯ উইকেট হারিয়ে ৬৫ রানে বেশি এগোতে পারেনি চামারি আতাপাত্তুর নেতৃত্বাধীন দল। ২.৪ ওভারে ৮ রানের মাথায় পড়েছিল প্রথম উইকেট। ভারতীয় বোলারদের দাপটে ৯ রানের মাথাতেই পড়ে দ্বিতীয়, তৃতীয় ও চতুর্থ উইকেট। চতুর্থ ওভারের তৃতীয়, চতুর্থ ও পঞ্চম বলে। তার মধ্যে দুটি উইকেট নেন রেণুকা সিং, একটি রান আউট। ১৬ রানে পঞ্চম, ১৮ রানে ষষ্ঠ, ২৫ রানে সপ্তম, ৩২ রানে অষ্টম ও ৪৩ রানে পড়ে গিয়েছিল নবম উইকেট। দশে নামা ইনোকা রণবীরা ২২ বলে ১৮ রানে অপরাজিত থাকেন। ২০ বলে ১৩ করেন ওশাডি রণসিংঘে।

দুরন্ত জয়

ভারতীয় বোলারদের মধ্যে সফলতম রেণুকা সিং একটি মেডেন-সহ তিন ওভারে ৫ রানের বিনিময়ে নেন ৩ উইকেট। রাজেশ্বরী গায়কোয়াড় ও স্নেহ রানা দুটি করে উইকেট দখল করেন। বাংলার দীপ্তি শর্মা বোলিং ওপেন করে ৪ ওভারে মাত্র ৭ রান দেন, কিন্তু তিনি উইকেট পাননি। শ্রীলঙ্কার দুই ওপেনারই রান আউট হন। জবাবে খেলতে নেমে ভারত ৮.৩ ওভারেই জয়ের লক্ষ্যে পৌঁছে যায়। টার্গেট ছিল ৬৬ রানের। শেফালি ভার্মা ৮ বলে ৫ রান করে আউট হন, ওপেনিং জুটিতে ওঠে ৩২। জেমাইমা রডরিগেজ ৪ বলে ২ রান করে আউট হন দলের ৩৫ রানের মাথায়। ভারতকে জয়ের লক্ষ্যে পৌঁছে দেয় স্মৃতি মান্ধানার দুরন্ত অর্ধশতরান। তিনি ৬টি চার ও তিনটি ছয়ের সাহায্যে ২৫ বলে ৫১ রানে অপরাজিত থাকেন। অধিনায়ক হরমনপ্রীত কৌর ১৪ বলে ১১ রানে অপরাজিত থাকেন।

সপ্তমবার এশীয় চ্যাম্পিয়ন

ভারতের মহিলা ক্রিকেট দল এই নিয়ে সপ্তমবার এশিয়া কাপ খেতাব জিতল। ফাইনালে জয়ের জন্য বোলারদের কৃতিত্ব দিয়েছেন অধিনায়ক হরমনপ্রীত কৌর। তিনি বলেন, প্রথম বল থেকে ফিল্ডিংও ভালো হয়েছে। আমরা ঠিকই করেছিলাম প্রতিপক্ষ ব্যাটারদের সহজে রান পেতে দেব না। পিচের চরিত্র বুঝে সেইমতো ফিল্ডার দাঁড় করানো হয়েছিল। আমরা পাঁচ ওভারের টার্গেট ধরে ধরে এগিয়েছি। ব্যাটিংয়ের সময় স্কোরবোর্ডের দিকেও তাকাইনি, পরিকল্পনামাফিক ব্যাটিং করেছি।

ফাইনালের সেরা রেণুকা, টুর্নামেন্টে দীপ্তি

এবারের এশিয়া কাপে ব্যাট হাতে ৯৪ করার পাশাপাশি ১৩ উইকেট নিয়ে দীপ্তি শর্মা টুর্নামেন্টের সেরার পুরস্কার পেয়েছেন। ফাইনালের সেরা হয়েছেন রেণুকা সিং। দীপ্তি বলেন, প্রথম থেকে শেষ অবধি আমরা দল হিসেবে যেভাবে খেলেছি তাতে খুশি। পরিকল্পনামাফিক খেলেছি, নিজের শক্তি ও দক্ষতার উপর আস্থা রেখে সঠিক জায়গায় বল ফেলাই ফোকাস ছিল। ব্যাটিংয়েও জোর দেওয়ার সুফল পেলাম। এই ধরনের সাফল্য সব সময়ই আত্মবিশ্বাস বাড়ায়। রেণুকার কথায়, আগের কয়েকটি ম্যাচে আমি ভালো বল করতে পারিনি। কোচের সঙ্গে কথা বলে প্রস্তুতিতে জোর দিয়েছিলাম। তা কাজে লেগেছে। খুব বেশি আলাদা কিছু করিনি, বল করার সময় প্রাথমিক বিষয়গুলির দিকে নজর রেখেছিলাম। কোচ, অধিনায়ক-সহ গোটা দলকেই পাশে পেয়েছি।

English summary
India Women Beat Sri Lanka Women By 8 Wickets To Clinch The Women's Asia Cup. Renuka Singh Bags 3 Wickets, Smriti Mandhana Hits Unbeaten 51 Off 25 Deliveries.
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X