India
  • search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

ভিডিও: ঋষভের শতরানে আবেগকে নিয়ন্ত্রণে রাখতে পারলেন না দ্রাবিড়, লাফিয়ে উঠলেন শূন্যে দু’হাত তুলে

Google Oneindia Bengali News

ইংল্যান্ডের বিরুদ্ধে পঞ্চম টেস্টে অসাধারণ শতরান করে ভারতকে ব্যাটিং বিপর্যয়ের হাত থেকে রক্ষা করেছেন ঋষভ পন্থ। তাঁর এই ব্যাটিং পারফরম্যান্সে অভিভূত গোটা বিশ্বের ক্রিকেটমহল।

ভিডিও: ঋষভের শতরানে আবেগকে নিয়ন্ত্রণে রাখতে পারলেন না দ্রাবিড়, লাফিয়ে উঠলেন শূন্যে দু’হাত তুলে

তরুণ উইকেটরক্ষক ব্যাটসম্যান যে ভাবে নিজের কাঁধে একক ভাবে দায়িত্ব নিয়ে দলের ইনিংসকে সামলেছেন এবং ইনিংস গড়ার কাজ করেছেন তাতে প্রমাণিত হয় কতটা পরিপক্ক হয়ে উঠেছেন ঋষভ। নিজের শেষ চারটি টেস্ট ইনিংসেই অর্ধ-শতরান করেছেন ঋষভ পন্থ। এজবাস্টন টেস্টের প্রথম ইনিংসে শতরান করতে ঋষভে প্রয়োজন পড়ে ৮৯টি বল।

দলের ব্যাটিং অর্ডারকে নির্ভরতা দেওয়া ঋষভ ৫৮ ওভারে যখন তিন অঙ্কের সংখ্যায় পৌঁছন তখন আনন্দে লাফিয়ে ওঠেন ড্রেসিং রুমে বসে থেকে গোটা খেলার উপর নজর রাখা রাহুল দ্রাবিড়। তরুণ ক্রিকেটারের এই ইনিংসকে সেলিব্রেট করার জন্য দুই হাত শূন্যে উঠে আসে রাহুলের, মনে পড়ে যাচ্ছিল ক্রিকেট রাহুল দ্রাবিড়ের কথা। এই ভাবেই তিনি মাঠের মধ্যে সাফল্যকে উপভোগ করতেন সেলিব্রেট করতেন।

এজবাস্টনের ঋষভ পন্থের এই শতরান তাঁকে ভারতীয়দের মধ্যে দ্রুততম টেস্ট শতরানকারী ব্যাটসম্যানদের তালিকায় সেরা তিনে জায়গা করে দিল। ২০০৬ সালে গ্রস ইসলেটে ৭৮ বলে শতরান হাঁকিয়েছিলেন বীরেন্দ্র শেহওয়াগ। এর আগে ১৯৯০ সালে ইংল্যান্ডের বিরুদ্ধে মহম্মদ আজহারউদ্দিন শতরান করেছিলেন ৮৮ বলে। শুক্রবার শতরানটি করতে ঋষভ পন্থ নিলেন ৮৯টি বল। একটি বল কম খেললেই যৌথ ভাবে দ্বিতীয় স্থানে উঠে আসতেন তিনি। এর ফলে তিনি ভেঙে দিয়েছেন মহেন্দ্র সিং ধোনির ১৭ বছরের পুরনো রেকর্ডও।

দ্রাবিড়ের এই সেলিব্রেশনের ভিডিও টুইট করে দিল্লি ক্যাপিটলস। ভারতীয় দলের কোচ তথা বিশ্ব ক্রিকেটের অন্যতম কিংবদন্তি রাহুল দ্রাবিড়ের মতোই ঋষভ পন্থের এই শতরানকে কুর্ণিশ জানান ড্রেসিং রুমে উপস্থিত তাঁর অন্যান্য সতীর্থরাও। দাঁড়িয়ে করতালি দিয়ে অভিনন্দন জানানো হয় তরুণ উইকেটরক্ষক ব্যাটসম্যানকে। ঋষভ যখন ব্যাট হাতে আসে তখন দলের রান ৯৮/৫ সেখান থেকে তিনি যখন আউট হয়ে মাঠ ছাড়েন তখন ভারতী দলের রান ৩২০/৬। রবীন্দ্র জাডেজার সঙ্গে ২২২ রানের পার্টনারশিপ গডেন পন্থ। ২০টি চার এবং চারটি ছয় দিয়ে তাঁর ইনিংস সাজানো ছিল। পন্থের সঙ্গে উইকেট বাঁচিয়ে টিকে টাকা রবীন্দ্র জাডেজা অপরাজিত রয়েছেন ৮৩ রানে।

ইংল্যান্ডের হয়ে তিনটি উইকেট পেয়েছেন জেমস অ্যান্ডারসন, দু'টি উইকেট পেয়েছেন ম্যাটি পটস এবং একটি করে উইকেট পেয়েছেন জো রুট এবং বেন স্টোকস।

English summary
Rahul Dravid become animated after Rishabh Pant’s century against England in Fifth test at Edgbaston, Birmingham, Watch video
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X