• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

FIFA World Cup 2022: দুঃসংবাদ ফুটবলপ্রেমীদের জন্য, বিশ্বকাপে দেখা যাবে না লাতিন আমেরিকার এই দেশকে

Google Oneindia Bengali News

আসন্ন ফুটবল বিশ্বকাপে দেখা যাবে না লাতিন আমেরিকার ছোট দেশ পেরুকে। বিশ্বকাপের ইন্টার কনফেডারেশন প্লে-অফে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে হেরে স্বপ্ন ভঙ্গ হল পাওলোগ গুরেরোর দেশের। সাডেন ডেথে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে ৪-৫ গোলে পরাজিত হল পেরু।

FIFA World Cup 2022: দুঃসংবাদ ফুটবলপ্রেমীদের জন্য, বিশ্বকাপে দেখা যাবে না লাতিন আমেরিকার এই দেশকে

সোমবার কাতারের আল রায়ান স্টেডিয়ামে আয়োজিত বিশ্বকাপের যোগ্যতা অর্জনকারী ম্যাচে মুখোমুখি হয়েছিল পেরু এবং অস্ট্রেলিয়া। মাস্ট উইন ম্যাচে শুরু থেকেই এগিয়ে ছিল পেরু। গোটা ম্যাচে আধিপত্য দেখায় পেরু। তবুও নির্ধারিত ৯০ মিনিটে খেলার ফল ছিল ০-০। আক্রমণভাগের ব্যর্থতার কারণে নির্ধারিত সময়ে ম্যাচ শেষ করতে পারেনি ফিফা ক্রমতালিকায় ২২ নম্বরে থাকা দলটি। হারতে হল ফিফার বিচারে ৪২ নম্বরে থাকা সকারোসদের বিরুদ্ধে।

এ দিন গোটা ম্যাচে ৫৩ শতাংশ বলের নিয়ন্ত্রণ ছিল পেরুর দখলে। ম্যাচের সহজতম সুযোগটি পেয়েছিলেন পেরুর জিয়ানলুকা লাপাডুলা। কিন্তু সেই সুযোগ কাজে লাগাতে ব্যর্থ হন তিনি। প্রথমার্ধের শুরুর দিক এই সুযোগটি কাজে লাগাতে পারলে ৯০ মিনিটের মধ্যেই খেলার ফলাফল বেরিয়ে আসতো। খালি হাতে ফিরতে হতো না লাতিন আমেরিকার এই দলকে।

FIFA World Cup 2022: দুঃসংবাদ ফুটবলপ্রেমীদের জন্য, বিশ্বকাপে দেখা যাবে না লাতিন আমেরিকার এই দেশকে

নির্ধারিত সময়ে খেলার ফল ০-০ থাকায় ম্যাচ গড়ায় এক্সট্রা টাইমে। সেখানেও স্কোর লাইনের কোনও পরিবর্তন হয়নি। টাইব্রেকারে খেলার ফল ছিল ৪-৪। অস্ট্রেলিয়ার মার্টিন বয়েল প্রথম শটটিই মারের পেরুর গোলরক্ষকের হাতে। পেরুর হয়ে স্পট থেকে তে-কাঠির বাইরে মারেন ফুল ব্যাক লুইস অ্যাডভিনকুলা।

এটিকে মোহনবাগানের নজরে রোনাল্ডোর ক্লাবের স্টাইকার, ইস্টবেঙ্গল কথা চালাচ্ছে মারাদোনার দেশের ফুটবলারের সঙ্গেএটিকে মোহনবাগানের নজরে রোনাল্ডোর ক্লাবের স্টাইকার, ইস্টবেঙ্গল কথা চালাচ্ছে মারাদোনার দেশের ফুটবলারের সঙ্গে

টাইব্রেকার ৪-৪ ব্যবধানে শেষ হওয়ায় ম্যাচ গড়ায় সাডেন ডেথে। সাডেন ডেথে অস্ট্রেলিয়ার হয়ে আওয়ার মাবিল গোল করেন কিন্তু মাস্ট স্কোরিং পজিশনে পেরুর অ্যালেক্স ভালেরার শট দুরন্ত দক্ষতায় বাঁচান অস্ট্রেলিয়ার গোলরক্ষক। পেরুকে হারানো ফলে ২০২২ কাতার বিশ্বকাপে নিজেদের টিকিট নিশ্চিত করে ফেলল অস্ট্রেলিয়া। এই নিয়ে লাগাতার পাঁচ বার অস্ট্রেলিয়া ফুটবল বিশ্বকাপে খেলার যোগ্যতা অর্জন করল। উল্লেখ্য, রাশিয়ায় আয়োজিত ২০১৮ ফিফা বিশ্বকাপে এই অস্ট্রেলিয়াকেই গ্রুপ পর্বের ম্যাচে ২-০ গোলে হারিয়েছিল পেরু।

English summary
Peru failed to qualify for FIFA World Cup 2022 after they lost against Australia in Sudden death.
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X