• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

দু দিনে দুই অঘটন টি-২০ বিশ্বকাপে, স্কটল্যান্ডের বিরুদ্ধে হার ওয়েস্ট ইন্ডিজের

Google Oneindia Bengali News

স্কটল্যান্ড হারিয়ে দিল দুবারের বিশ্ব চ্যাম্পিয়ন ওয়েস্ট ইন্ডিজকে। তাঁরা ৪২ রানে হারিয়েছে ওয়েস্ট ইন্ডিজকে। এই নিয়ে পর পর দুই দিনে দু'বার এমন অঘটন ঘটল। তাও টি-২০ বিশ্বকাপের শুরুতেই। স্কটল্যান্ড তবু এখন টেস্ট খেলার যোগ্যতা পেয়েছে। কিন্তু নামিবিয়া! সদ্য এশিয়া সেরা হয়ে আসা শ্রীলঙ্কাকে কার্যত দুরমুশ করে হারিয়ে দেয়।

স্কটল্যান্ডের পক্ষে

স্কটল্যান্ডের পক্ষে

স্কটল্যান্ডের পক্ষে জর্জ মুনসে ৬৬ রানে অপরাজিত ছিলেন। তাঁর ওই রানের দৌলতে ১৬০ রানে পৌঁছায়। হোবার্টের মেঘলা পরিবেশে তাদেরকে ব্যাট করতে পাঠিয়েছিল ওয়েস্ট ইন্ডিজ। কিন্তু তারপরেও তাঁরা পৌঁছে যায় ওই রানে। তবে এরপর ওয়েস্ট ইন্ডিজ ব্যাট করতে নামলে তাঁরা তাদের আটকে দেয় মাত্র ১১৮ রানে। অল আউট কএ ১৮.৩ ওভারে।

 উইকেট

উইকেট

তাদের হয়ে মার্ক ওয়াট ১২ রানে তিন উইকেট নেন এবং বিল হুইল ৩২ রানে ২ উইকেট নেন। মিখায়েল লিস্ক ১৫ রানে দুই উইকেট নেন। আয়ারল্যান্ড জিম্বাওয়ের বিরুদ্ধে সোমবার খেলবে। এই গ্রুপের খেলার মধ্যে যে দুটি দল টপে থাকবে তাঁরা সুপার ১২র রাউন্ডে প্রবেশ করবে। সেগুলি স্টার্ট হবে এই সপ্তাহের শেষে। প্রথম ম্যাচেই মুখোমুখি হবে অস্ট্রেলিয়া ও নিউজিল্যান্ড।

শামির হাতে ধরে

শামির হাতে ধরে


এদিকে শামির হাতে ধরে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে ওয়ার্ম আপ ম্যাচে জয় পেল ভারত। মহম্মদ শামিকে টি-২০ বিশ্বকাপ স্কোয়াডে না রাখা নিয়ে কম জল্পনা হয়নি। নির্বাচকদের সমালোচনাও সহ্য করতে হয়েছে। শেষপর্যন্ত শিকে ছেঁড়ে জশপ্রিত বুমরাহের ছিটকে যাওয়ার পরে। টি-২০ বিশ্বকাপ থেকে বুমরাহ ছিটকে যাওয়ায় ডাক পরে মহম্মদ শামির। তাঁকে এরপর অস্ট্রেলিয়ার বিরুদ্ধে ওয়ার্ম-আপ ম্যাচে সুযোগ দেওয়া হয়। কিন্তু তাঁকে সারা ম্যাচে বল করার সুযোগ দেওয়া হয়নি। সুযোগ মেলে একেবারে শেষ ওভারে। যখন অস্ট্রেলিয়ার জয়ের জন্য চাই ৬ বলে ১১ রান। সেই ১১ রান ডিফেন্ড করে গুরুত্বপূর্ণ জয় তুলে নেন শামি। শেষ চার বলে চারজনকে প্যাভিলিয়নে ফিরিয়ে দেন তিনি। তিনটি উইকেট শামির নামে, একটি রান আউট করেন তিনি।

নির্বাচকদের সমালোচনা

নির্বাচকদের সমালোচনা


মহম্মদ শামিকে টি-২০ বিশ্বকাপ স্কোয়াডে না রাখা নিয়ে কম জল্পনা হয়নি। নির্বাচকদের সমালোচনাও সহ্য করতে হয়েছে। শেষপর্যন্ত শিকে ছেঁড়ে জশপ্রিত বুমরাহের ছিটকে যাওয়ার পরে। টি-২০ বিশ্বকাপ থেকে বুমরাহ ছিটকে যাওয়ায় ডাক পরে মহম্মদ শামির। তাঁকে এরপর অস্ট্রেলিয়ার বিরুদ্ধে ওয়ার্ম-আপ ম্যাচে সুযোগ দেওয়া হয়। কিন্তু তাঁকে সারা ম্যাচে বল করার সুযোগ দেওয়া হয়নি। সুযোগ মেলে একেবারে শেষ ওভারে। যখন অস্ট্রেলিয়ার জয়ের জন্য চাই ৬ বলে ১১ রান। সেই ১১ রান ডিফেন্ড করে গুরুত্বপূর্ণ জয় তুলে নেন শামি। শেষ চার বলে চারজনকে প্যাভিলিয়নে ফিরিয়ে দেন তিনি। তিনটি উইকেট শামিন নামে, একটি রান আউট করেন তিনি।

আগের সরকারের জমানায় চরম খারাপ অবস্থায় ছিল কৃষকরা, কিষাণ সম্মান সম্মেলন এসে কংগ্রেসকে আক্রমণ মোদীর আগের সরকারের জমানায় চরম খারাপ অবস্থায় ছিল কৃষকরা, কিষাণ সম্মান সম্মেলন এসে কংগ্রেসকে আক্রমণ মোদীর

English summary
after srilanka now west indies beaten by Scotland
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X