• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

ভবিষ্যতের কথা ভেবে দল বানাল হিটম্যানের মুম্বই ইন্ডিয়ান্স

Google Oneindia Bengali News

রিটেইন করা চার ক্রিকেটার বাদে মুম্বই ইন্ডিয়ান্সের দল কেমন হল দেখে নিন। ইশান কিশান ভারতীয় উইকেট কিপার ,ডিওয়াল্ড ব্রেভিস বিদেশী ব্যাটসম্যান ,বাসিল থামপি ভারতীয় বোলার ,মুরুগান অশ্বিন ভারতীয় বোলার ,জয়দেব উনাদকাট ভারতীয় বোলার ,মায়াঙ্ক মার্কন্ডে ভারতীয় বোলার ,এন. তিলক ভার্মা ভারতীয় অল-রাউন্ডার ,ভারতীয় অলরাউন্ডার সঞ্জয় যাদব ,জোফরা আর্চার ওভারসিজ অল-রাউন্ডার ,ড্যানিয়েল সামস বিদেশী অলরাউন্ডার ,টাইমাল মিলস ওভারসিজ বোলার ,টিম ডেভিড ওভারসিজ অলরাউন্ডার ,রিলে মেরেডিথ ওভারসিজ, অর্জুন তেন্ডুলকার।

ভবিষ্যতের কথা ভেবে দল বানাল হিটম্যানের মুম্বই ইন্ডিয়ান্স

২০১৭, আইপিএল ফ্র্যাঞ্চাইজিগুলির মধ্যে মুম্বাই ইন্ডিয়ান্স প্রথম ফ্র্যাঞ্চাইজি হিসেবে ব্র্যান্ড মূল্যে ১০০ মিলিয়ন ডলার ছাড়িয়েছে। ২০১৯ সালে মুম্বাই ইন্ডিয়ান্সের ব্র্যান্ডের মূল্য প্রায় ৮০৯ কোটি (প্রায় ১১৫ মিলিয়ন ডলার) অনুমান করা হয়, যা টানা চতুর্থ বছরে সমস্ত আইপিএল ফ্র্যাঞ্চাইজির মধ্যে সর্বোচ্চ।

মুম্বাই ইন্ডিয়ান্স ফাইনালে রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরকে 31 রানে হারিয়ে ২০১১ সালের চ্যাম্পিয়ন্স লিগ টি-টোয়েন্টি জিতেছিল। দলটি তার প্রথম আইপিএল শিরোপা জিতে ২০১৩ সালে, ফাইনালে চেন্নাই সুপার কিংসকে ২৩ রানে পরাজিত করে এবং তারপরে রাজস্থান রয়্যালসকে৩৩ রানে পরাজিত করে সেই বছরের শেষের দিকে তার দ্বিতীয় চ্যাম্পিয়ন্স লিগ টি-টোয়েন্টি শিরোপা জিতে নেয়। তারা ২৪ মে ২০১৫-এ ফাইনালে চেন্নাই সুপার কিংসকে ৪১ রানে পরাজিত করে তাদের দ্বিতীয় আইপিএল শিরোপা জিতেছিল এবং একাধিক আইপিএল শিরোপা জিতে তৃতীয় দল হয়ে ওঠে। ২১ মে ২০১৭এ, তারা একটি রোমাঞ্চকর ফাইনালে রাইজিং পুনে সুপারজায়ান্টকে ১রানে পরাজিত করে তাদের তৃতীয় আইপিএল শিরোপা জিতেছিল, এইভাবে তিনটি আইপিএল শিরোপা জয়ী প্রথম দল হয়ে উঠেছে। টুর্নামেন্ট খেলার সময়, তারা তাদের ১০০ তম টি-টোয়েন্টি জিতেছে, এটি করা প্রথম দল হয়ে উঠেছে। ২০১৯ সালে, তারা একই কৃতিত্বের পুনরাবৃত্তি করেছিল কারণ তারা ১২ মে ২০১৯-এ আইপিএল ফাইনালে সিএসকে-কে মাত্র 1 রানে পরাজিত করে রেকর্ড ব্রেক করে চতুর্থ আইপিএল শিরোপা জিতেছিল। ১০ নভেম্বর ২০২০-এ আইপিএল ফাইনালে দিল্লি ক্যাপিটালসকে ৫উইকেটে হারিয়ে পঞ্চমবারের মতো আইপিএল শিরোপা জিতে তারা প্রথম দল হয়ে ওঠে।

বর্তমানে মুম্বাই ইন্ডিয়ান্সের অধিনায়কত্ব করছেন রোহিত শর্মা। মাহেলা জয়াবর্ধনে ২০১৭ মরসুমের আগে মুম্বাই ইন্ডিয়ান্সের প্রধান কোচ হিসেবে নিযুক্ত হন। শর্মা দলের প্রধান রান স্কোরার এবং লাসিথ মালিঙ্গা দলের এবং আইপিএল-এরও শীর্ষ উইকেট শিকারী।

English summary
look in to the team of Mumbai Indians other than retain players
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X