• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

আম্বাতি রায়ডুর বিশ্বকাপ থেকে বাদ পড়া নিয়ে অবশেষে মুখ খুললেন এমএসকে প্রসাদ

আম্বাতি রায়ডুর বিশ্বকাপ থেকে বাদ পড়া নিয়ে অবশেষে মুখ খুললেন এমএসকে প্রসাদ
  • |
Google Oneindia Bengali News

২০১৯-র ইংল্যান্ড বিশ্বকাপে ইন ফর্ম আম্বাতি রায়ডুকে বাদ দিয়ে কেন অনভিজ্ঞ বিজয় শঙ্করকে নেওয়া হয়েছিল, তা নিয়ে দেশের ক্রিকেট মহলে আলোচনা অব্যাহত। ওই বিশ্বকাপের সেমিফাইনাল থেকে ছিটকে যায় ভারত। তারপরেই ওই টুর্নামেন্টে ভারতীয় দল নির্বাচন নিয়ে একাধিক প্রশ্ন ওঠে। নির্বাচকদের দিকে সরাসরি আঙুল তোলা হয়। বিসিসিআই-র প্রধান নির্বাচকের দায়িত্ব থেকে অব্যাহতি নিয়ে আম্বাতি রায়ডু প্রসঙ্গে অবশেষে মুখ খুললেন এমএসকে প্রসাদ।

বিজয় ইন, রায়ডু আউট

বিজয় ইন, রায়ডু আউট

২০১৯-র ইংল্যান্ডে বিশ্বকাপের জন্য যে ভারতীয় দল ঘোষণা করা হয়, তা থেকে বাদ দেওয়া হয় সেই সময় দুর্দান্ত ফর্মে থাকা ব্যাটসম্যান আম্বাতি রায়ডুকে। তাঁর পরিবর্তে তামিলনাড়ুর তরুণ ও অনভিজ্ঞ অল-রাউন্ডার বিজয় শঙ্করকে বিশ্বকাপগামী ভারতীয় দলে জায়গা দেওয়া হয়।

প্রসাদের যুক্তি

প্রসাদের যুক্তি

২০১৯-র ইংল্যান্ড বিশ্বকাপের জন্য ঘোষিত ভারতীয় দল নিয়ে বিতর্ক শুরু হতেই, তা নিয়ে মুখ খোলেন বিসিসিআই-র তৎকালীন প্রধান নির্বাচক এমএসকে প্রসাদ। জানান, একজন ব্যাটসম্যানের থেকে দলে অল-রাউন্ডারের গুরুত্ব অনেক বেশি। অল-রাউন্ডাররা মাঠে থ্রি-ডাইমেশনাল ক্রিয়া করতে সক্ষম বলেও জানিয়েছিলেন প্রসাদ।

রায়ডুর পাল্টা

রায়ডুর পাল্টা

বিসিসিআই-র তৎকালীন প্রধান নির্বাচক এমএসকে প্রসাদকে আক্রমণ করেছিলেন আম্বাতি রায়ডু। কটাক্ষের সুরে টুইটে লিখেছিলেন, ভাবছেন যে এই বিশ্বকাপ তিনি চোখে থ্রি-ডি চশমা পরে দেখবেন। ভারতীয় ব্যাটসম্যানের এই মন্তব্য ঘিরে তীব্র বিতর্ক দানা বাঁধে। সরব হন নেটিজেনরা।

শঙ্করের চোট, তবু উপেক্ষিত রায়ডু

শঙ্করের চোট, তবু উপেক্ষিত রায়ডু

বিসিসিআই-র প্রাক্তন প্রধান নির্বাচক এমএসকে প্রসাদের থ্রি-ডি ক্রিকেটার বিজয় শঙ্কর বিশ্বকাপে দুই ম্যাচ খেলেই চোট পান। তাঁর পরিবর্ত হিসেবে ঋষভ পন্থকে ইংল্যান্ডে উড়িয়ে নিয়ে যাওয়া হয়। আবারও উপেক্ষা করা হয় আম্বাতি রায়ডুকে। হতাশায় বিশ্বকাপ শেষ হতেই ক্রিকেটকে বিদায় জানান আম্বাতি রায়ড়ু। যদিও পরে তিনি অবসর ভেঙে ক্রিকেটে ফিরেও আসেন।

মুখ খুললেন প্রসাদ

মুখ খুললেন প্রসাদ

বিসিসিআই-র প্রধান নির্বাচকের পদ থেকে অব্যাহতি নেওয়ার পর আম্বাতি রায়ডু বিতর্কে মুখ খুললেন এমএসকে প্রসাদ। তিনি বললেন, রায়ডুর জন্য তাঁর কষ্ট হয়। সেই সময় নির্বাচকরা সত্যিই ধর্ম সংকটে পড়েছিলেন বলে জানিয়েছেন প্রসাদ। কারণ রায়ডু ও শঙ্করের মধ্যে নির্বাচনের লড়াই হাড্ডাহাড্ডি হয়েছিল বলেও জানিয়েছেন বিসিসিআই-র প্রাক্তন প্রধান নির্বাচক।

টেস্ট খেলছো না কেন

টেস্ট খেলছো না কেন

বিসিসিআই-র প্রাক্তন প্রধান নির্বাচক এমএসকে প্রসাদ বলেছন যে তিনি ও তাঁর নির্বাচক দল বরং আম্বাতি রায়ডুকে টেস্ট খেলারস জন্য অনুপ্রাণিত করতেন। এ ব্যাপারে রায়ডুর সঙ্গে তাঁর কথাও হয়েছে বলে জানিয়েছেন প্রসাদ। আইপিএলে দারুণ পারফরম্যান্সের সৌজন্যে যখন রায়ড়ুকে ভারতের ওয়ান ডে দলে নির্বাচন করা হল, তখন সেই সিদ্ধান্ত নিয়ে কম জলঘোলা হয়নি বলেও স্মরণ করিয়েছেন বিসিসিআই-র প্রাক্তন প্রধান নির্বাচক।

English summary
MSK Prasad speaks about the exclusion of Ambati Rayudu from India's World Cup squad
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X