• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

চার বলে চার উইকেট নিয়ে মালিঙ্গা, রশিদদের মনে করালেন মাসুম

সৈয়দ মুস্তাক আলি টি ২০-র পর বিজয় হাজারে ট্রফিতে বাংলার ব্যর্থতার খবরের মধ্যেই ভালো খবর। আশার আলোও বলা যেতে পারেন। কলকাতা ক্লাব ক্রিকেটে বল হাতে চমক দেখালেন মাসুম আহমেদ। বল হাতে তুলে নিলেন পরপর চার বলে চার উইকেট। আন্তর্জাতিক ক্রিকেটে চার বলে চার উইকেট নেওয়ার নজির সবচেয়ে বেশি দুবার রয়েছে লসিথ মালিঙ্গার। ২০০৭ বিশ্বকাপে সুপার এইটে দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে তিনি প্রথম এই কৃতিত্ব অর্জন করেন। টি ২০-তে প্রথম চার বলে চার উইকেট নেন আফগানিস্তানের রশিদ খান, আয়ারল্যান্ডের বিরুদ্ধে। ২০১৯ সালে নিউজিল্যান্ডের বিরুদ্ধে টি ২০-তে ফের পরপর চার বলে চার উইকেট নিয়েছিলেন মালিঙ্গা। কলকাতা ক্লাব ক্রিকেটে এবার এই অনন্য নজির গড়লেন মাসুম।

চার বলে চার উইকেট নিয়ে মালিঙ্গা, রশিদদের মনে করালেন মাসুম

এন সি চ্য়াটার্জি ট্রফিতে গতকাল মোহনলাল ক্লাবের ম্যাচ ছিল হাওড়া ইউনিয়নের বিরুদ্ধে। হাওড়া ইউনিয়নের ইনিংসের শেষ ওভারে পরপর চার বলে চার উইকেট তুলে নেন মাসুম আহমেদ। ক্রিজে জমে যাওয়া আব্দুল হাদি (৩২) ও নারায়ণ আদক (৩৮)-কে ফেরানোর পর পরের দুই বলে তিনি আউট করেন সৈকত পাঁজা ও দীপায়ন রাহাকে। সৈকত ও দীপায়ন কোনও রান করতে পারেননি। এর আগে মহম্মদ শাহনওয়াজ (১৭)-এর উইকেটটিও পেয়েছিলেন মাসুম। তাঁর বোলিং ফিগার দাঁড়ায় ৪ ওভারে একটি মেডেন-সহ ১৩ রানের বিনিময়ে পাঁচ উইকেট।

হাওড়া ইউনিয়ন ৪৬ রানে ম্যাচ জিতলেও বল হাতে চমক দেখানোয় ম্যাচের সেরার পুরস্কার পেয়েছেন মাসুম। হাওড়া ইউনিয়ন তুলেছিল ৭ উইকেটে ১৬০। জবাবে ১১৪ রানেই শেষ হয়ে যায় মোহনলাল ক্লাব। শ্রী গণেশন ও দীপ্তনারায়ণ তিনটি করে উইকেট দখল করেন। তবে মাসুমের অনবদ্য বোলিং স্মরণীয় করে রাখল এই ম্যাচকে। সঠিক গাইডেন্স পেয়ে অনুশীলন চালিয়ে গেলে মাসুম ভবিষ্যতে বাংলা দলের হয়ে খেলার দাবিদার হয়ে উঠবেন বলে মনে করছে বাংলার ক্রিকেট মহল।

English summary
N.C. Chatterjee Trophy Organized By CAB. Mohunlal Club Bowler Masum Ahamed Bags Four Wickets In Four Balls.
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X