• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

বিশ্বকাপের আগে বড় আপডেট দিলেন মহম্মদ শামি

Google Oneindia Bengali News

দীর্ঘ দশ দিন পর অবশেষে মারণ ভাইরাস কোভিড-১৯ মুক্ত হলেন মহম্মদ শামি। বুধবার তাঁর আরটি-পিসিআর টেস্ট রিপোর্ট নেগেটিভ এসেছে। নিজের ইনস্টাগ্রাম অ্যাকাউন্টে নেগটিভ রিপোর্ট পোস্ট করেন মহম্মদ শামি। দক্ষিণ আফ্রিকা সিরিজের জন্য তাঁর পরিবর্তে উমেশ যাদবের নাম বোর্ড ঘোষণা করার ২৪ ঘণ্টার মধ্যে কোভিড নেগেটিভ রিপোর্ট সামাজিক যোগাযোগ মাধ্যমে শেয়ার করে নিলেন শামি।

বিশ্বকাপের আগে বড় আপডেট দিলেন মহম্মদ শামি

১৭ সেপ্টেম্বর মহম্মদ শামির করোনা ধরা পড়ে। এই কারণে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে তিন ম্যাচের টি-২০ সিরিজ থেকেও ছিটকে যান তিনি। চলতি বছরের জুলাই মাসের পর ভারতের জার্সিতে একটিও ম্যাচ খেলেননি মহম্মদ শামি। কোনও এক অজ্ঞাত কারণে গত বছর আইসিসি টি-২০ বিশ্বকাপ ২০২১-এর পর থেকে ভারতের হয়ে খেলার সুযোগ পাননি শামি। কিন্তু বিশেষজ্ঞ এবং সমর্থকদের প্রবল চাপের মুখে তাঁকে দলে ফেরাতে বাধ্য হন নির্বাচকরা। নির্বাচক এবং টিম ম্যানেজমেন্টের কড়া সমালোচনায় মুখোর হয়েছিলে ক্রিকেট বিশেষজ্ঞ এবং ভারতীয় ক্রিকেটের অনুরাগীরা মহম্মদ শামিকে দলে না ফেরানোর জন্য।

কার্যত বাধ্য হয়েই মহম্মদ শামির নাম বিশ্বকাপের স্ট্যান্ড বাই তালিকায় রাখেন নির্বাচকরা। তবুও মূল দলে জায়গা দেওয়া হয়নি বিশ্বের অন্যতম সেরা টেস্ট বোলারকে। লাইন, লেন্থ বা পেস কোনও দিক থেকেই ভারতের কোনও বর্তমান বোলার শামির ধারের কাছে আসেন না। জসপ্রীত বুমরাহ নিজের দক্ষতার পরিচয় দিলেও শামির মতো ধারাবাহিকতা নেই তাঁর মধ্যে। এমন বহু ম্যাচ রয়েছে যেখানে ব্যাটসম্যানদের রোষের মুখে ধ্বংস হয়ে গিয়েছে বুমরার কারসাজি।

আইপিএল-এর নতুন ফ্রাঞ্চাইজি গুজরাট টাইটানসের লিগ জয়ের খেতাব জয়ের নেপথ্যে শামির ভূমিকা অনস্বীকার্য। এই অভিজ্ঞ পেসার সামনে থেকে নেতৃত্ব দিয়েছেন গুজরাতের বোলিং অ্যাটাককে। বিশ্বকাপের স্ট্যান্ড বাই দলে থাকলেও যে কোনও সময় সুযোগ চলে আসতে পারে। ফলে শামিকে চেষ্টা করতে হবে দ্রুত কোভিডের ধকল কাটিয়ে সুস্থ হয়ে ওঠার।

English summary
Mohammed Shami test Covid-19 negative after 10 days he had been infected.
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X