• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

জসপ্রীত বুমরাহ নেই টি ২০ বিশ্বকাপে, রোহিতের ভারত কোন পরিবর্ত পেসারে আস্থা রাখতে চলেছে?

Google Oneindia Bengali News

আশঙ্কাটাই সত্যি হলো। শেষ অবধি টি ২০ বিশ্বকাপ থেকে ছিটকেই গেলেন জসপ্রীত বুমরাহ। গতকালই বিসিসিআইয়ের মেডিক্যাল টিম নিশ্চিত করেছে দেশের ১ নম্বর পেসার বিশ্বকাপে খেলতে পারবেন না। তাঁর চোটের বিষয়টি পর্যালোচনা করে এবং বিশেষজ্ঞদের পরামর্শ নিয়েই এই পদক্ষেপ করা হয়েছে বলেও জানানো হয়।

টি ২০ বিশ্বকাপে নেই বুমরাহ

টি ২০ বিশ্বকাপে নেই বুমরাহ

আগেই দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে চলতি টি ২০ সিরিজ থেকে ছিটকে গিয়েছিলেন বুমরাহ। তবুও বিসিসিআই সভাপতি সৌরভ গঙ্গোপাধ্যায় আশাবাদী ছিলেন, টি ২০ বিশ্বকাপে বুমরাহর খেলার ব্যাপারে। ভারতের হেড কোচ রাহুল দ্রাবিড়ও একই আশাপ্রকাশ করেছিলেন। বুমরাহর লোয়ার ব্যাক স্ট্রেস ফ্র্যাকচারের কথাও সামনে এসেছিল। ত্রিবান্দ্রমে করানো স্ক্যানেও পুরো আস্থা না রেখে বুমরাহকে এনসিএতে পাঠিয়ে দেওয়া হয়েছিল। সেখানকার স্ক্যান রিপোর্ট ও অন্যান্য পরীক্ষা-নিরীক্ষার ফল নিশ্চিত করে দেয় টি ২০ বিশ্বকাপ থেকে তাঁর ছিটকে যাওয়া।

চোটের কবলে

চোটের কবলে

জুলাইয়ে ইংল্যান্ডের বিরুদ্ধে টি ২০ খেলার পর বুমরাহ গত মাসেই অস্ট্রেলিয়া সিরিজে ভারতীয় দলে কামব্যাক করেন। পিঠের চোটের কারণে খেলতে পারেননি এশিয়া কাপেও। দেশের মাটিতে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে টি ২০ সিরিজে প্রথম ম্যাচটি বুমরাহকে খেলানো হয়নি। সেই ম্যাচেই চোট সারিয়ে কামব্যাক করেছিলেন হর্ষল প্যাটেল। তবে টি ২০ বিশ্বকাপের আগে হর্ষলের ফর্ম একেবারেই আস্থা জোগানোর মতো নয়। বুমরাহ অজিদের বিরুদ্ধে দুটি ম্যাচ খেলার পরই ফের চোটের কবলে। যে ধরনের চোট তিনি পেয়েছেন তাতে ওয়ার্লকলোড ম্যানেজমেন্টের ত্রুটির দিকেও অনেকেই আঙুল তুলছেন। পিঠের চোটের বড় ওষুধ বিশ্রাম। পর্যাপ্ত বিশ্রাম দিয়ে বুমরাহকে মাঠে নামানো হলে তিনি টি ২০ বিশ্বকাপের মতো গুরুত্বপূর্ণ টুর্নামেন্ট থেকে ছিটকে যেতেন না বলেই মনে করা হচ্ছে।

পরিবর্ত নিয়ে জল্পনা

পরিবর্ত নিয়ে জল্পনা

বুমরাহর পরিবর্ত হিসেবে দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে সিরিজের শেষ দুটি ম্যাচের জন্য ডেকে নেওয়া হয়েছে মহম্মদ সিরাজকে। সিরাজ এখনও ভারতের প্রথম একাদশে আসতে পারেননি। ভারত ইতিমধ্যেই সিরিজ জিতে নিয়েছে। ফলে সিরাজকে খেলানো হতে পারে আজকের ম্যাচে। এ ছাড়া মহম্মদ শামি করোনামুক্ত না হয়ে ছিটকে যাওয়ার কারণে ভারতীয় দলের সঙ্গে রয়েছেন উমেশ যাদব। শামি ও দীপক চাহারকে টি ২০ বিশ্বকাপের রিজার্ভ দলে রাখা হয়েছিল। চাহার চোট সারিয়ে জাতীয় দলে কামব্যাকের পর নতুন বলে ভালোই বোলিং করছেন। চাহার ও সিরাজকে রাখা হয়েছে প্রোটিয়াদের বিরুদ্ধে একদিনের সিরিজেও।

দৌড়ে শামি ও চাহার

দৌড়ে শামি ও চাহার

বিসিসিআইয়ের তরফে জানানো হয়েছে, খুব শ্রীঘ্রই ভারতের টি ২০ বিশ্বকাপ দলে বুমরাহর পরিবর্তর নাম ঘোষণা করা হবে। এমনিতে ১৫ অক্টোবরের মধ্যে দল রদবদল করা যাবে। ফলে সময় আছে। দীপক চাহার ও মহম্মদ সিরাজ নিজেদের আরও একবার প্রমাণ করার সুযোগ পেতে পারেন আজকের ম্যাচে। এমনকী দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে তিন ম্য়াচের সিরিজেও। কিন্তু শামি সেই সুযোগ পাচ্ছেন না। যদিও অস্ট্রেলিয়ার কন্ডিশনে অভিজ্ঞ শামিকেই খেলানোর পক্ষে সওয়াল করছেন অনেকে। বুমরাহর মতো অভিজ্ঞ পেসারের পরিবর্ত হিসেবে অভিজ্ঞতায় পিছিয়ে থাকা পেসারদের মধ্যে কাউকে না নেওয়ার মতামতই দিচ্ছেন বেশিরভাগ প্রাক্তনরা। সেই কারণেই শামি দৌড়ে এগিয়ে বলে মনে করা হচ্ছে। আইপিএলে ভালো ফর্মে থাকা এই পেসার অবশ্য গত টি ২০ বিশ্বকাপের পর একটিও টি ২০ আন্তর্জাতিক খেলেননি। এই পরিস্থিতিতে নির্বাচক ও টিম ম্যানেজমেন্টের সিদ্ধান্তের দিকেই তাকিয়ে ক্রিকেটপ্রেমীরা।

English summary
Jasprit Bumrah Has Been Ruled Out Of The T20 World Cup. Mohammed Shami Or Deepak Chahar To Replace Him In The T20 World Cup Squad.
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X