• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

অফ সাইডে সৌরভের মতো আর কে আছেন! প্রশংসা কিংবদন্তি ওয়া-র

ক্রিকেট বিশেষজ্ঞরা বলেন, শর্ট বল এবং লেগ সাইডে ততটা সাবলীল ছিলেন না সৌরভ গঙ্গোপাধ্যায়। তা হোক না, অফ সাইডে বিসিসিআই সভাপতি যতটা মুন্সীয়ানা নিয়ে খেলতেন, তেমনটা আর কেউ করে দেখাতে পারেননি বলে দাবি করেছেন অস্ট্রেলিয়ার কিংবদন্তি অধিনায়ক স্টিভ ওয়া। একদা প্রতিপক্ষকে প্রশংসায় ভরিয়ে দিয়েছেন অস্ট্রেলিয়ার হাতে ১৯৯৯ সালের ক্রিকেট বিশ্বকাপ তুলে দেওয়া গ্রেট।

সৌরভ ছিলেন স্পেশাল

সৌরভ ছিলেন স্পেশাল

সৌরভ গঙ্গোপাধ্যায়ের মতো বিশেষ ক্ষমতা ছিল বলে মনে করেন স্টিভ ওয়া। বিসিসিআই সভাপতি যতটা সহজে অফ সাইডে ফাঁক খুঁজে চোখ জুড়ানো শট নিতেন, তা অন্য কেউ করে দেখাতে পারেননি বলে মনে করেন অজি কিংবদন্তি। তাঁর কথায়, অফ সাইডে ফিল্ডারদের জঙ্গল থেকে গ্যাপ খুঁজে বের করতে মহরাজের জুরি মেলা ভার।

দুর্দান্ত টাইমিং

দুর্দান্ত টাইমিং

কিংবদন্তি স্টিভ ওয়ার কথায়, সৌরভ গঙ্গোপাধ্যায়ের ব্যাট ও বলের মধ্যে সংঘর্ষের টাইমিং ছিল দুর্দান্ত। আর সে কারণেই মহারাজের সুদর্শন কভার ড্রাইভ কিংবা স্ট্রেট ড্রাইভ থেকে বেরোনো বল হু হু করে বাউন্ডারি লাইনের দিকে ছুটতো বলে জানিয়েছেন প্রাক্তন অজি অধিনায়ক। ব্যাট করার সময় সৌরভ যে নিখুঁত ভাবে খানিকটা সরে অফে শট নেওয়ার জন্য জায়গা নিতেন তা অনবদ্য বলে জানিয়েছেন স্টিভ।

ব্রিসবেন টেস্টের ইনিংস

ব্রিসবেন টেস্টের ইনিংস

২০০৩ সালের ডিসেম্বরে গাব্বায় তৎকালীন ভারতীয় অধিনায়ক তথা বর্তমান বিসিসিআই সভাপতি সৌরভ গঙ্গোপাধ্যায়ের শতরান অন্যতম সেরা। ৬৩ রানের মধ্যে বীরেন্দ্র শেহওয়াগ, রাহুল দ্রাবিড় ও সচিন তেন্ডুলকরকে হারিয়ে ধুঁকতে থাকা ভারতীয় দলকে লড়াই করার রসদ জুগিয়েছিলেন মহারাজ। ওই ম্যাচে ভিভিএস লক্ষ্মণের সঙ্গে ১৪৬ এবং পার্থিব প্যাটেলের সঙ্গে ৫৬ রানের পার্টনারশিপ করেছিলেন। ১৯৬ বলে ১৪৪ রানের দাপুটে ইনিংস খেলেছিলেন দাদা। ভারতীয়দের মধ্যে ব্রিসবেনে সেটাই সর্বোচ্চ স্কোর। সৌরভের ওই ইনিংস সেই সিরিজে ভারতকে উজ্জীবিত করেছিল বলে মনে করেন স্টিভ ওয়া। ওই ম্যাচে সৌরভ মাঠের চতুর্দিকে শট নিয়েছিলেন বলে জানিয়েছেন বিসিসিআই সভাপতির সেদিনের প্রতিপক্ষ দলের অধিনায়ক।

সৌরভের ক্রিকেট কেরিয়ার

সৌরভের ক্রিকেট কেরিয়ার

ক্রিকেট বিশেষজ্ঞরা বলেন, শর্ট বল এবং লেগ সাইডে ততটা সাবলীল ছিলেন না সৌরভ গঙ্গোপাধ্যায়। সেই দাবি সত্যি হলে কেবল অফের জোরে ভারতীয় ক্রিকেট দলের হয়ে ৪২০-এর বেশি ম্যাচ খেলে প্রায় ১৯ হাজার রান করেছেন দেশের সর্বকালের অন্যতম সেরা অধিনায়ক। ৩৮টি আন্তর্জাতিক শতরান রয়েছে মহারাজের ঝুলিতে।

কলকাতাঃ লেকটাউন শ্রীভূমিতে বিজেপি নেতাকে বাড়ির সামনে মারধর, তৃণমূলের দিকে অভিযোগ

করোনার আবহে রঞ্জি ট্রফির আসর বসবে কি? বিসিসিআইয়ের সিদ্ধান্ত আসন্ন

English summary
Legend Steve Waugh speaks on what quality made Sourav Ganguly so special
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X