• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

কুম্বলের মত ব্যক্তিত্বকে ড্রেসিংরুমে সহ্য করতে পারতেন না কোহলি, সামনে এল চাঞ্চল্যকর তথ্য

  • By Debalina Dutta
  • |
Google Oneindia Bengali News

অনিল কুম্বলে বনাম বিরাট কোহলি দ্বন্দ্বে রোজই নতুন নতুন অধ্যায় যোগ হচ্ছে। বিসিসিআই সূত্রে খবর ড্রেসিংরুমে 'বাবা'-র মত ব্যবহার করতেন অনিল কুম্বলে। ভুল করলেই বিভিন্ন বিষয়ে বকাঝকা দেওয়া হত কোহলি এন্ড কোংকে। এটাই মেনে নিতে অসুবিধা হয়েছে টিম ইন্ডিয়ার সদস্যদের । তাদের বক্তব্য তারা কেউই শিশু নন যে তাঁদেরকে ভুলের জন্য এই পরিমাণ বকাঝকা করা হবে। টিমের পক্ষ থেকে কোহলির দাবি দলের সকলেই পেশাদার খেলোয়াড়।

কুম্বলে-কোহলি দ্বন্দ্ব চরমে

এভাবে বোঝানোর দরকার তাঁদের প্রয়োজন নেই। শুধু এটাতেই নয় বিভিন্ন দলীয় বিষয়েও নিজস্ব সিদ্ধান্তকেই প্রতিষ্ঠা করতে চাইতেন অনিল কুম্বলে। ফুটবলকে আমরা
কোচে'স গেম অর্থাৎ কোচেদের খেলা বলে জানি। ক্রিকেট সেখানে বেশিরভাগ ক্ষেত্রই ক্যাপ্টেন'স গেম। ড্রেসিংরুমে কার আধিপত্য থাকবে তা নিয়েও দ্বন্দ্ব ছিল। কুম্বলে চাইতেন ক্রিকেটাররা সকলেই নিয়ম মেনে জীবন কাটাক। সেখানে কোহলি ও তাঁর ছেলেরা এখনকার যুগের, তাঁদের সহজাত প্রবৃত্তিই একসঙ্গে অনেক কিছু করার।

চ্যাম্পিয়ন্স ট্রফি ২০১৭-র ফাইনালে টসে জিতে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নিয়েছিলেন কোহলি। কারণ দক্ষিণ আফ্রিকা এবং বাংলাদেশের বিরুদ্ধেও ঠিক এটাই করেছিলেন তিনি। কিন্তু কোহলির এই সিদ্ধান্তের সঙ্গে একমত ছিলেন না কুম্বলে। তিনি চেয়েছিলেন টসে জিতলে ভারত ব্যাটিংয়ের সিদ্ধান্ত নিন।

চ্যাম্পিয়ন্স ট্রফির সময় থেকেই কুম্বল-কোহলি বিবাদ শিরোনামে এলেও এটা কিন্তু অল্প দিনের বিষয় নয়। ভারতে অস্ট্রেলিয়া যখন খেলতে এসেছিল ঠিক সেসময় থেকেই সম্পর্কে চিড় ধরেছে কুম্বলে ও কোহলির। ধরমশালা টেস্ট নাকি চোটগ্রস্ত কোহলির জায়গায় নাকি কুলদীপ যাদবকে ফিল্ডিং করতে পাঠাতে চেয়েছিলেন কুম্বলে। পুরো বিষয়টাতে নাকি কোহলি অন্ধকারে ছিলেন।

এদিকে ইতিমধ্যেই পোর্ট অফ স্পেনে পৌঁছে গেছে ভারতীয় দল। ক্যারিবিয়ান সফরের আগে এত বিতর্ক হলেও এই দ্বিপাক্ষিক সিরিজেও ফেভারিট টিম ইন্ডিয়াই।

জীবনসঙ্গী খুঁজছেন? বাঙ্গালী ম্যাট্রিমনি - নিবন্ধন নিখরচায়!

English summary
As father's treat their child,Kumble treated his players 
 that way.The rift started 6 months earlier.
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X