• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

লিটলের হ্যাটট্রিকে টি ২০ বিশ্বকাপে ইতিহাস তৈরি করেছে আয়ারল্যান্ড, দেখে নিন সেই ভিডিও

লিটলের হ্যাটট্রিকে টি-২০ বিশ্বকাপে ইতিহাস তৈরি করেছে আয়ারল্যান্ড, দেখে নিন নিউজিল্যান্ডের বিরুদ্ধে সেই হ্যাটট্রিকের ভিডিও
Google Oneindia Bengali News

নিউজিল্যান্ডের বিরুদ্ধে গ্রুপ ১-এর ম্যাচে মুখোমুখি হয়েছিল আয়ারল্যান্ড। কেন উইলিয়ামসের নেতৃত্বাধীন নিউজিল্য়ান্ড এই ম্যাচ জিতে সেমিফাইনালের টিকিট পাকা করে নিয়েছে। এই ম্যাচে দীর্ঘদিন পর ফর্মে পাওয়া গিয়েছে কিউয়ি অধিনায়ককে। তবে, প্রতিপক্ষ আয়ারল্যান্ড হারলেও ইউরোপের এই দলটির খেলা চলতি বিশ্বকাপে ক্রিকেটপ্রেমীদের মন ছুঁয়ে গিয়েছে। বিশেষ করে নিউজিল্যান্ডের বিরুদ্ধে জোসুয়া লিটলের হ্যাটট্রিক মন জিতে নিয়েছে গোটা বিশ্বের ক্রিকেট অনুরাগীদের।

নিউজিল্যান্ডের বিরুদ্ধে জোসুয়া লিটলের হ্যাটট্রিক:

নিউজিল্যান্ডের বিরুদ্ধে সুপার ১২-এ গ্রুপ ১-এর ম্যাচে অ্যাডিলেডে মুখোমুখি হয়েছিল আয়ারল্যান্ড। এই ম্যাচে হ্যাটট্রিক করেন আইরিশ বোলার জোসুয়া লিটল। নিউজিল্যান্ডের ইনিংসের ১৯তম ওভারে হ্যাটট্রিক করেন লিটল। নিজের শেষ ওভারে তিনি প্যভিলিয়নে পাঠান নিউজিল্যান্ডের অধিনায়ক কেন উইলিয়ামসনকে। পরবর্তী দুই বলে তাঁর শিকার যথাক্রমে জিমি নিসম এবং মিচেল স্যান্টনার। পরবর্তী দুই জনে লেগ বিফোর উইকেট আউট হন। চলতি টি-২০ বিশ্বকাপে এটি দ্বিতীয় হ্যাটট্রিক। এর আগে সংযুক্ত আরব আমিরশাহীর কার্তিক মিয়াপ্পান হ্যাটট্রিক করেন শ্রীলঙ্কার বিরুদ্ধে।

ইতিহাস তৈরি করল আয়ারল্যান্ড:

ইতিহাস তৈরি করল আয়ারল্যান্ড:

জোসুয়া লিটলের হ্যাটট্রিকের ফলে ইতিহাস তৈরি করল আয়ারল্যান্ড। আয়ারল্যান্ড একমাত্র যারা টি ২০ বিশ্বকাপের মঞ্চে একের বেশি হ্যাটট্রিক করেছে। জোসুয়া লিটল দ্বিতীয় আইরিশ ক্রিকেটার হিসেবে টি ২০ বিশ্বকাপে হ্যাটট্রিক করলেন। এর আগে ২০২১ টি ২০ বিশ্বকাপে আয়ারল্যান্ডের হয়ে হ্যাটট্রিক করেন কার্টিস ক্যাম্পহার।

ম্যাচের ফলাফল:

ম্যাচের ফলাফল:

টসে জিতে ফিল্ডিং-এর সিদ্ধান্ত নেন আয়ারল্যান্ডের অধিনায়ক অ্যান্ড্রু বালবির্নি। প্রথমে ব্যাটিং করে ২০ ওভারে ১৮৫/৬। এই ম্যাচে দীর্ঘ দিন পর ছন্দে পাওয়া গেল কেন উইলিয়ামসনকে। নিউজিল্যান্ডের অধিনায়ক করেছেন ৬১ রান। তিনিই ম্যাচের সেরা হয়েছেন, ড্যারেল মিচেল ৩১ রানে অপরাজিত ছিলেন। জোসুয়া লিটল ৩ উইকেট, ২ উইকেট পান গ্যারেথ ডিলানি। আয়ারল্যান্ডের ইনিংস শেষ হয় ১৫০/৯ রানে। পল স্টার্লিং করেন ৩৭ রান, অ্যান্ড্রু বালবির্নি করেন ৩০ রান। লকি ফার্গুসন ৩ উইকেট নেন। ২টি করে উইকেট নেন টিম সাউদি, মিচেল স্যান্টনার এবং ইশ সোধি।

সুপার ১২-এ আয়ারল্যান্ডের পারফরম্যান্স:

সুপার ১২-এ আয়ারল্যান্ডের পারফরম্যান্স:

সুপার ১২-এ গ্রুপ ১-এ ছিল আয়ারল্যান্ড। নিজেদের সব কটি ম্যাচই তারা খেলে ফেলেছে। সুপার ১২-এ একটি ম্যাচ জেতে আয়ারল্যান্ড, তিনটি ম্য়াচে হারে এবং একটি ম্যাচ বৃষ্টির কারণে পরিত্যক্ত ঘোষণা করা হয়।

English summary
Ireland's joshua little took hattrick against New Zealand, Watch Video
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X