• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

IPL 2022: বিরাটের বিশ্বরেকর্ডে পরাস্ত গুজরাত! আরসিবির জয়ে ছিটকে গেল পাঞ্জাব ও হায়দরাবাদ, চাপে দিল্লি

Google Oneindia Bengali News

বিরাট কোহলির অর্ধশতরান গুজরাত টাইটান্সের বিরুদ্ধে আরসিবিকে ৮ উইকেটে জয় এনে দিয়ে প্লে অফের দৌড়ে রেখে দিল। আরসিবির জয়ে ছিটকে গেল পাঞ্জাব কিংস ও সানরাইজার্স হায়দরাবাদ। চাপ বাড়ল দিল্লি ক্যাপিটালসের। শনিবার শেষ ম্যাচে দিল্লিকে জিততেই হবে মুম্বই ইন্ডিয়ান্সের বিরুদ্ধে।

আগ্রাসী শুরু

আগ্রাসী শুরু

জয়ের জন্য ১৬৯ রানের টার্গেট তাড়া করতে নেমে আগ্রাসী মেজাজে ব্যাটিং শুরু করেন বিরাট কোহলি। যোগ্য সঙ্গত দিতে থাকেন অধিনায়ক ফাফ দু প্লেসি। চলতি আইপিএলে লিগ পর্বের শেষ ম্যাচেই সর্বাধিক রানের ওপেনিং পার্টনারশিপ হলো আরসিবির। পাওয়ারপ্লে-র ৬ ওভারে স্কোর ছিল বিনা উইকেটে ৫৫। ৫.৩ ওভারে পঞ্চাশে পৌঁছায় আরসিবি। ১১.৫ ওভারে একশো রান পূর্ণ হয়। ১৪.৩ ওভারে ওপেনিং জুটি ভাঙেন রশিদ খান। ৩৮ বলে ৪৪ রান করে আউট হন দু প্লেসি। তিনি পাঁচটি বাউন্ডারি মারেন।

ভাগ্যবান ম্যাক্সওয়েল

এরপর নেমে প্রথম বলেই আউট হতে পারতেন গ্লেন ম্যাক্সওয়েল। রশিদ খানের বল উইকেটে লাগলেও বেল পড়েনি। বেলের আলো শুধু জ্বলে, বল চলে যায় বাউন্ডারির বাইরে। এর আগে, যুজবেন্দ্র চাহালও এমন দুর্ভাগ্যের শিকার হয়েছিলেন। সুনীল গাভাসকর তা দেখে বলেন, আরসিবি ভাগ্যের সহায়তা পেতে শুরু করেছে। আজ আরসিবি ১৬ পয়েন্টে পৌঁছালে এবং দিল্লি ক্যাপিটালস শেষ ম্যাচ হেরে গেলে বিরাটরা প্লে অফে চলে যাবেন। টিভির পর্দায় ফুটে ওঠে আরসিবি প্লে অফে যাবে বলে মনে করেন সিংহভাগ দর্শক। জীবন পাওয়ার পর আক্রমণাত্মক মেজাজে ব্যাটিং চালিয়ে যেতে থাকেন গ্লেন ম্যাক্সওয়েল। পাঁচটি চার ও ২টি ছয়ের সাহায্যে তিনি ১৮ বলে ৪০ রানে অপরাজিত থাকেন। দীনেশ কার্তিক ২ বলে ২ রানে অপরাজিত থাকেন।

বিরাট ছন্দে

বিরাট ছন্দে

১৬.৪ ওভারে রশিদ খানের গুগলিতে ঠকে স্টাম্প আউট হন বিরাট কোহলি। চলতি আইপিএলে গুজরাত টাইটান্সের বিরুদ্ধেই তিনি দ্বিতীয় অর্ধশতরানটি করলেন। এই প্রথম একটা সময় অবধি বিরাটের স্ট্রাইক রেট ১৪০-এর উপরেও চলে গিয়েছিল। ৩৩ বলে তিনি অর্ধশতরান পূর্ণ করেন। তাঁর ৫৪ বলে ৭৩ রানের ইনিংসে রয়েছে ৮টি চার ও ২টি ছয়। বিরাট কোহলির ছন্দে ফেরা স্বস্তি দিল তাঁকে এবং আপামর ভক্তদের। ১৪ ম্যাচের শেষে তাঁর স্কোর ৩০৯। গড় বেড়ে হলো ২৩.৭৬, স্ট্রাইক রেটও বেড়ে হলো ১১৭.৯৩।

গুজরাতের ১৬৮

গুজরাতের ১৬৮

এদিন টস জিতে ব্যাট করতে নেমে নির্ধারিত ২০ ওভারে ৫ উইকেট হারিয়ে ১৬৮ রান তোলে গুজরাত টাইটান্স। চারটি চার ও তিনটি ছয়ের সাহায্যে ৪৭ বলে ৬২ রানে অপরাজিত থাকেন অধিনায়ক হার্দিক পাণ্ডিয়া। ডেভিড মিলার ২৫ বলে ৩৪ ও ঋদ্ধিমান সাহা ২২ বলে ৩১ রান করেন। ৬ বলে ১৯ রান করে অপরাজিত থাকেন রশিদ খান। জশ হ্যাজলউড দুটি এবং গ্লেন ম্যাক্সওয়েল ও ওয়ানিন্দু হাসারঙ্গা একটি করে উইকেট নেন। আরসিবি ইনিংসে দুটি উইকেট নেন গুজরাত টাইটান্সের স্পিনার রশিদ খান। হ্যামস্ট্রিংয়ে চোটের কারণে কিপিং করেননি ঋদ্ধিমান সাহা।

যে রেকর্ড ভাঙবে না!

যে রেকর্ড ভাঙবে না!

বিরাট কোহলি এদিন আরসিবির হয়ে সাত হাজার রানের মাইলস্টোন পেরিয়ে গেলেন। কোনও ফ্র্যাঞ্চাইজির হয়ে এটিই সর্বাধিক স্কোর। সুরেশ রায়না চেন্নাই সুপার কিংসের হয়ে ৫৫২৯ ও রোহিত শর্মা মুম্বই ইন্ডিয়ান্সের হয়ে এখনও অবধি ৪৯৮০ রান করেছেন। শনিবার দিল্লি ক্যাপিটালসের বিরুদ্ধে তিনি ২০ রান করলেই মুম্বই ইন্ডিয়ান্সের হয়ে রোহিত পাঁচ হাজার রানের মাইলস্টোন স্পর্শ করবেন। আরসিবির হয়ে এবি ডি ভিলিয়ার্স ৪৫২২ ও ক্রিস গেইল ৩৪২০ রান করেছেন। ফলে বিরাট 'কিং' কোহলির এই রেকর্ডটি অক্ষত থাকবে বলেই মনে করছে ক্রিকেট মহল।

English summary
IPL 2022: Virat Kohli Hits Fifty As RCB Beat Gujarat Titans By 8 Wickets To Stay Alive. Punjab Kings And Sunrisers Hyderabad Have Been Knocked Out With RCB's Win.
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X