• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

IPL 2022: ইডেনে বিরাট-রাহুলের আইপিএল এলিমিনেটর দ্বৈরথে থাবা বসাবে বৃষ্টি? কী বলছে আবহাওয়ার পূর্বাভাস?

Google Oneindia Bengali News

আইপিএলের ফাইনালে ইতিমধ্যেই পৌঁছে গিয়েছে গুজরাত টাইটান্স। কোন দল ছিটকে যাবে এবং কারা আমেদাবাদে রাজস্থান রয়্যালসের বিরুদ্ধে দ্বিতীয় কোয়ালিফায়ার খেলবে তা ঠিক করে দেবে আজকের ইডেন। লখনউ সুপার জায়ান্টসের বিরুদ্ধে খেলতে নামছে রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর। বিরাট কোহলির জন্য যে ম্যাচের উন্মাদনা বেড়ে গিয়েছে কয়েক গুণ।

আবহাওয়ার পূর্বাভাস

আবহাওয়ার পূর্বাভাস

গতকাল দুপুরে এক পশলা ভালো বৃষ্টি হয়েছিল। তারপর আর প্রথম কোয়ালিফায়ারের পথে বাধা হয়ে দাঁড়ায়নি বৃষ্টি। আজ কিন্তু সকাল থেকেই ভালো রোদ উঠেছে, রয়েছে আদ্রতাজনিত অস্বস্তিও। আর তাতেই ইডেনমুখী ক্রিকেটপ্রেমীদের মনে থাকছে একটিই সংশয়। তা হলো, আজকের ম্যাচে বৃষ্টি হবে না তো? আবহাওয়া দফতর কিন্তু চিন্তার কথাই শোনাচ্ছে। আবহাওয়া দফতরের তরফে জানানো হয়েছে, বিক্ষিপ্তভাবে কালবৈশাখীর সম্ভাবনা রয়েছে। কলকাতা-সহ গাঙ্গেয় পশ্চিমবঙ্গের সব জেলাতেই আগামী ৪৮ ঘণ্টা ঝড়-বৃষ্টির পূর্বাভাস রয়েছে।

ঝড়-বৃষ্টির সম্ভাবনা

ঝড়-বৃষ্টির সম্ভাবনা

কলকাতায় আজ আংশিক মেঘলা আকাশ ও বজ্র-বিদ্যুৎ-সহ ঝড়-বৃষ্টির সম্ভাবনা রয়েছে। বেলা বাড়লে গরম ও আর্দ্রতাজনিত অস্বস্তি কিছুটা বাড়বে। সকালে সর্বনিম্ন তাপমাত্রা ছিল ২৭.৪ ডিগ্রি সেলসিয়াস। গতকাল সর্বোচ্চ তাপমাত্রা ছিল ৩৪.৪ ডিগ্রি সেলসিয়াস। বাতাসে জলীয় বাষ্পের সর্বোচ্চ পরিমাণ ছিল ৯২ শতাংশ। যা খেলা চলাকালীন দুই দলের ক্রিকেটারদের কাছেই চ্য়ালেঞ্জিং হয়ে দাঁড়ায়। বৃষ্টি হয়েছে ৫.৮ মিলিমিটার। আজ কলকাতা-সহ দক্ষিণবঙ্গে যেমন ঝড়-বৃষ্টির পূর্বাভাস রয়েছে, তেমনই বেলা বাড়ার সঙ্গে অস্বস্তিও বাড়বে। বিকেল বা সন্ধ্যার দিকে বজ্র-বিদ্যুৎ-সহ বৃষ্টি, সঙ্গে দমকা ঝোড়ো হাওয়ার সম্ভাবনা রয়েছে। আগামীকাল থেকে দক্ষিণবঙ্গের তাপমাত্রা বাড়তে পারে।

বৃষ্টি থামলে চিন্তা নেই

তবে ইডেনে যা মাঠ ঢাকার ব্যবস্থাপনা রয়েছে তাতে বৃষ্টি থামলে কিছুক্ষণের মধ্যেই খেলা শুরু করে দেওয়া যায়। গতকালও দুপুরে প্রবল বৃষ্টির কিছু পরেই মাঠ খেলার জন্য প্রস্তুত করে দিতে বেশি সময় লাগেনি। তাই চিন্তা নেই সিএবি তথা বোর্ডকর্তাদের। যদি বৃষ্টি বাধা হয় তাহলে সুপার ওভারের মাধ্যমে জয়ী দল নির্ধারিত করার নিয়ম রয়েছে। কিছুই করা না গেলে অবশ্য আরসিবির চিন্তা থাকবে। কেন না, তৃতীয় দল হিসেবে প্লে অফে ওঠা লখনউ সুপার জায়ান্টস সেক্ষেত্রে কোয়ালিফায়ারে চলে যাবে।

আরসিবি বিপজ্জনক

আরসিবির অবশ্য ভাগ্য ঘোরার ইঙ্গিত মিলেছে লিগ পর্বের শেষ থেকেই। মুম্বই দিল্লিকে হারাতেই বিরাট-দু প্লেসিরা পৌঁছে গিয়েছেন ফাইনালে। শেষ ম্যাচে গুজরাত টাইটান্সকে দাপটের সঙ্গে হারিয়ে বিপজ্জনক হয়ে ওঠার ইঙ্গিত দিয়েছে আরসিবি। ইরফান পাঠান স্টার স্পোর্টসের ক্রিকেট লাইভ অনুষ্ঠানে বলেন, এই নিয়ে টানা তিনবার আরসিবি আইপিএলের এলিমিনেটর খেলছে। ফলে তাদের নিয়ে ভীত থাকবে বাকি দলগুলি। আরসিবি শেষ ম্য়াচে দারুণ জয় ছিনিয়ে নিয়েছে। বিরাট কোহলি ফর্মে ফেরার ইঙ্গিত দিয়েছেন। সেটা সবচেয়ে ইতিবাচক দিক। ছন্দ ফিরে পেয়েছেন। ম্যাচ জেতানো অর্ধশতরান দলের বাকিদের ভালো কিছু করার জন্য উদ্বুদ্ধ করবে। প্রত্যেকেই নানাভাবে দলের প্রতি অবদান রাখছেনও। আরসিবিকে তাই কেউই হাল্কাভাবে নেবে না। সতর্ক থাকতেই হবে। প্লে অফে আরসিবি সবাইকেই হারাতে পারে বলে মনে করছেন গ্রেম সোয়ানও।

English summary
IPL 2022: Rain May Play Spoilsport In IPL Eliminator Between Royal Challengers Bangalore And Lucknow Super Giants. Irfan Pathan Says All The 3 Teams Will Be Wary Of RCB.
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X