• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

IPL 2022: লোকেশ রাহুলের অগ্নিপরীক্ষা আরসিবির বিরুদ্ধেই! লখনউ অধিনায়ককে নিয়ে কেন এমন মন্তব্য কাইফের?

Google Oneindia Bengali News

আইপিএলের এলিমিনেটর আজ ছিটকে দেবে লখনউ সুপার জায়ান্টস ও রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের মধ্যে কোনও একটি দলকে। যারা জিতবে ফাইনালে গুজরাত টাইটান্সের মুখোমুখি হতে সেই দলকে রাজস্থান রয়্যালসের বিরুদ্ধে দ্বিতীয় কোয়ালিফায়ার খেলতে হবে। বিরাট কোহলিকে নিয়ে যেখানে উন্মাদনা তুঙ্গে, সেখানে নজর থাকবে লোকেশ রাহুলের দিকেও।

চলতি আইপিএলে

চলতি আইপিএলে

ভারতীয় ব্যাটারদের মধ্যে এবারের আইপিএলে সর্বাধিক রান করেছেন লোকেশ রাহুল। ১৪ ম্যাচে ১৪ ইনিংসে তিনবার অপরাজিত থেকে ৫৩৭ রান করেছেন। সর্বাধিক অপরাজিত ১০৩। গড় ৪৮.৮২, স্ট্রাইক রেট ১৩৫.২৬। দুটি শতরান ও তিনটি অর্ধশতরান করেছেন। তিনবার শূন্য রানে আউট হয়েছেন। মেরেছেন ৪২টি চার ও ২৫টি ছয়। আইপিএলে সর্বাধিক রান সংগ্রহকারীর নিরিখে রাহুলের আগে শুধু রয়েছেন জস বাটলার (১৫ ম্যাচে ৭১৮ রান, তিনটি শতরান ও চারটি অর্ধশতরান)।

টানা পাঁচ বছর পাঁচশো পার

টানা পাঁচ বছর পাঁচশো পার

লোকেশ রাহুল ২০১৮ সাল থেকে টানা আইপিএলে পাঁচশোর উপর রান করে আসছেন। ২০১৮ সালে তিনি ১৪ ম্যাচে ৬৫৯ রান করেছিলেন, ছটি অর্ধশতরান-সহ। সেবার তাঁর সর্বাধিক স্কোর ছিল অপরাজিত ৯৫। ২০১৯ সালে ১৪ ম্যাচে ৫৯৩ রান করেন। একটি শতরান ও ৬টি অর্ধশতরান করেছিলেন। ২০২০ সালের আইপিএলে রাহুল ১৪ ম্যাচে ৬৭০ রান করেন, ১টি শতরান ও পাঁচটি অর্ধশতরান-সহ। ২০২১ সালে ১৩ ম্য়াচে তাঁর স্কোর ছিল ৬২৬, সর্বাধিক অপরাজিত ৯৮। গত বছরের আইপিএলে রাহুল ৬টি অর্ধশতরান হাঁকান।

রাহুলের গেমপ্ল্যান

রাহুলের গেমপ্ল্যান

সবচেয়ে উল্লেখযোগ্য বিষয় হলো, এবার রাহুল যে শতরান বা অর্ধশতরান হাঁকিয়েছেন তাঁর সবগুলিতেই লখনউ সুপার জায়ান্টস প্রথমে ব্য়াট করেছিল। স্টার স্পোর্টসের গেমপ্ল্যান অনুষ্ঠানে প্রাক্তন ভারতীয় ক্রিকেটার মহম্মদ কাইফ বলেন, চাপের অনেকটাই নিজের উপর নিয়ে রাহুল অধিনায়কোচিত ইনিংস খেলতে মুখিয়ে থাকেন। ফর্মে থাকা রাহুল প্রথম ইনিংসের মতো রান তাড়ার সময়ও একইভাবে ব্য়াটিং করতেই পারেন। ডি কক ওপেন করতে নেমে আগ্রাসী মেজাজে ব্যাট করতে সক্ষম। রাহুলের লক্ষ্য হওয়া উচিত শেষ অবধি টিকে থাকা। রান তাড়ার ক্ষেত্রে অনেক সময় রাহুলকে দেখে মনে হচ্ছে, তিনি চাপে রয়েছেন। অনেকবার সে কারণে আউটও হয়েছেন। কিন্তু রাহুল অসাধারণ ব্যাটার। ফর্মে রয়েছেন, রান পাচ্ছেন, টেম্পারামেন্ট ভালো, শেষ অবধি থাকার মতো ব্যাট করতেও পারেন। মাঠের চারদিকে শট খেলতে পারেন। শুরুর দিকে একটু সময় নিলেও জানেন কীভাবে ম্যাচ জিতিয়ে আসতে হয়।

অগ্নিপরীক্ষার মুখে

অগ্নিপরীক্ষার মুখে

আজ আরসিবির বিরুদ্ধে লখনউয়ের সাফল্য অনেকটা রাহুলের উপর নির্ভর করবে বলেও মনে করেন কাইফ। তাঁর কথায়, লখনউ চড়াই-উতরাই পেরিয়ে প্লে অফে পৌঁছেছে। এই প্রথম তারা আইপিএল খেলছে। ব্যাটিংয়ের পাশাপাশি দারুণ অধিনায়কত্ব করে রাহুল দলকে শেষ চারে এনে দিয়েছেন। তবে আজকের ম্যাচে কোনও ভুল করলে চলবে না রাহুলকে। আজই তাঁর আসল পরীক্ষা। নিজের উপর চাপ কম নিয়ে রাহুল ডি কককে স্বাভাবিকভাবে শট খেলতে দিন। আর বল দেখে সেই অনুযায়ী শট খেলার দিকেই বেশি মনোযোগী হতে হবে রাহুলকে।

English summary
IPL 2022: Mohammad Kaif Says LSG Captain KL Rahul's Real Test Of Form Will Be Against RCB. Rahul Has Scored More Than 500 Runs In The Last 5 IPL Seasons.
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X