• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

IPL 2022: রভম্যান পাওয়েল বঞ্চনার জবাব দিলেন কেকেআরকে! মায়ের কাছে করা প্রতিজ্ঞা পালনই বা কীভাবে?

Google Oneindia Bengali News

রভম্যান পাওয়েল। ওয়েস্ট ইন্ডিজের তো বটেই, এখন দিল্লি ক্যাপিটালসেরও বড় পরিত্রাতা। গতকাল কেকেআরের বিরুদ্ধে কলকাতা নাইট রাইডার্সের ৫ উইকেট পড়ে গিয়েছিল ৮৪ রানে। সেখান থেকে প্রথমে অক্ষর প্যাটেল ও পরে শার্দুল ঠাকুরকে নিয়ে দিল্লি ক্যাপিটালসকে কাঙ্ক্ষিত লক্ষ্যে পৌঁছে দেন ক্যারিবিয়ান অলরাউন্ডার। ১৬ বলে ৩৩ রানের অপরাজিত ইনিংস খেলে। একটি চার, তিনটি ছক্কা-সহ। এর আগেও ডেথ ওভারে নেমে ঝোড়ো ইনিংস খেলতে দেখা গিয়েছে পাওয়েলকে।

মাকে দেওয়া প্রতিজ্ঞা

অনেকের মতোই দরিদ্র পরিবার থেকে উঠে এসেছেন রভম্যান পাওয়েল। অভাব ঘুচিয়েছে তাঁর প্রত্যয়, হাতিয়ার হয়েছে ক্রিকেট। ওয়েস্ট ইন্ডিজের প্রাক্তন ক্রিকেটার ইয়ান বিশপ জানিয়েছেন, পাওয়েল যে আইপিএলে খেলার সুযোগ পেয়েছেন তাতে আমার মতো অনেকেই গর্বিত। খুব দরিদ্র পরিবার থেকে তাঁর উঠে আসা। সেকন্ডারি স্কুলে পড়ার সময়ই রভম্যান তাঁর মাকে কথা দিয়েছিলেন, পরিবারের অভাব ঘোচাবেন। সেই স্বপ্নপূরণের লক্ষ্যেই এগিয়ে চলা পাওয়েলের জীবন কাহিনি সত্যিই গ্রেট।

উচ্ছ্বসিত পন্থ

রভম্যান পাওয়েলকে নিয়ে প্রথম থেকে উচ্ছ্বসিত দিল্লি ক্যাপিটালসের অধিনায়ক ঋষভ পন্থ। গতকালের ম্যাচের পর তিনি বলেন, দ্রুত কিছু উইকেট পড়ায় কিছুটা চিন্তা হচ্ছিল। তবে বিশ্বাস ছিল শেষ অবধি খেলা নিয়ে যেতে পারলে আমরাই জিতব। রভম্যানকে আমরা ফিনিশার হিসেবেই দেখি। আজও দ্রুত উইকেট পড়লেও অপর প্রান্ত আগলে নিজের দায়িত্ব যথাযথভাবে পালন করেছেন রভম্যান। পন্থ জানান, পয়েন্ট তালিকার দিকে না তাকিয়ে একটা একটা ম্যাচ ধরেই এগোতে চান।

গুরুত্বপূর্ণ ইনিংস

গুরুত্বপূর্ণ ইনিংস

গত ফেব্রুয়ারিতেই কলকাতায় ভারতের বিরুদ্ধে টি ২০ আন্তর্জাতিকে রভম্যান পাওয়েল যথাক্রমে ৪ বলে ২, ৬৭ বলে অপরাজিত ৬৮ ও ২৬ বলে ২৫ রানের ইনিংস খেলেছিলেন। বিশপ বলেন, আমার মনে পড়ছে আদিল রশিদ, মঈন আলিদের বিরুদ্ধে দেশের মাটিতে রভম্যানের করা শতরানের কথা। ভারতের স্পিনারদের বিরুদ্ধে এ দেশেও তাঁর ব্যাটিং গড় ছিল ৪৩। খেলার অনেক উন্নতি ঘটিয়েছেন, সিম বোলিংও ভালো সামলান, দারুণ টেম্পারামেন্ট রয়েছে। উল্লেখ্য, ২০১৬ সালে একদিনের আন্তর্জাতিকে অভিষেকের পর থেকে রভম্যান ৩৭টি ম্যাচে ১টি শতরান ও ২টি অর্ধশতরান-সহ ৭৮৬ রান করেছেন। টি ২০ আন্তর্জাতিকে ৩৯টি ম্যাচে ৬১৯ রান রয়েছে, একটি শতরান ও তিনটি অর্ধশতরান-সহ। ১১৮টি টি ২০ ম্যাচে পাওয়েলের ১৯৬৬ রান রয়েছে, একটি শতরান ও সাতটি অর্ধশতরান হাঁকিয়েছেন। টি ২০ আন্তর্জাতিকে গত জানুয়ারিতে ব্রিজটাউনে ইংল্যান্ডের বিরুদ্ধে ৭১ বলে ১০৭ করেছিলেন পাওয়েল। তারপর সর্বোচ্চ স্কোর ভারতের বিরুদ্ধে যথাক্রমে অপরাজিত ৬৮ ও ২০১৯ সালে করা ৩৪ বলে ৫৪।

বঞ্চনার জবাব

২০১৭ সালে কলকাতা নাইট রাইডার্সে থাকলেও খেলার সুযোগ পাননি রভম্যান। জামাইকায় সাদা বলের ক্রিকেটে তিনি ধারাবাহিকভাবে ভালো পারফর্ম করে আসছেন। ২০২০ সালের ক্যারিবিয়ান প্রিমিয়ার লিগে জামাইকা তাল্লাওয়াহকে নেতৃত্ব দেন। ২০১৮ সালের টি ১০ লিগে ফাইনালে নর্দার্ন ওয়ারিয়র্সকে জিতিয়ে ম্যাচের সেরা হয়েছিলেন ২৫ বলে অপরাজিত ৬১ রান করে। রভম্যান প্রত্যয়ী ছিলেন রাজস্থান ম্যাচে ৬ ম্যাচে ৩৬ তুলে জেতানোর ব্যাপারেও। পাঁচটি ছয়ের সাহায্যে ১৫ বলে ৩৬ করে সেদিন জেতাতে না পারলেও কেকেআরকে হারিয়ে তৃপ্ত রভম্যান। তিনি বলেন, আমি বেশি বল খেলার সুযোগ পাই না। দু-একটি বল দেখেই কারও সম্পর্কে ধারণা করা ঠিক নয়। আমার লক্ষ্য ছিল সিঙ্গলস নিয়ে মারার বলে বড় শট খেলা। দিল্লি ক্যাপিটালসের কোচ এবং গোটা দল আমার পাশে থাকছে। স্বাভাবিক খেলা খেলার সুযোগ পাচ্ছি। প্লে অফে দলকে পৌঁছে দিতে এভাবেই ধারাবাহিকভাবে সাফল্য পাওয়াই লক্ষ্য রভম্যানের।

English summary
IPL 2022: Ian Bishop Says Rovman Powell Has Promised His Mom To Take Their Family Out Of Poverty. Powell Remains Unbeaten On 33 Off 16 Balls Against KKR.
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X