• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

IPL 2022: চেন্নাইয়ের পরাজয়েও উজ্জ্বল ব্র্যাভো! ছুঁয়ে ফেললেন মালিঙ্গার আইপিএল রেকর্ড

Google Oneindia Bengali News

আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসর নিয়েছেন টি ২০ বিশ্বকাপের পরই। কিন্তু এখনও যে ডোয়েইন ব্র্যাভোর মধ্যে অনেক ক্রিকেট অবশিষ্ট রয়েছে তা এদিন স্পষ্ট হলো আইপিএলের উদ্বোধনী ম্যাচে। চেন্নাই সুপার কিংস আইপিএল খেতাব দখলে রাখার অভিযান শুরু করল পরাজয় দিয়ে। কিন্তু সেই ম্যাচেই লাসিথ মালিঙ্গার আইপিএল রেকর্ড স্পর্শ করলেন ডোয়েইন ব্র্যাভো।

ব্র্যাভোর রেকর্ড

ব্র্যাভোর রেকর্ড

আজ তিনি নিজের ১৫২তম আইপিএল ম্যাচটি খেলতে নেমেছিলেন। কলকাতা নাইট রাইডার্সের তিন ব্যাটারকে আউট করে তিনি থাবা বসালেন মালিঙ্গার আইপিএল রেকর্ডে। ১২২টি আইপিএল ম্যাচে শ্রীলঙ্কার প্রাক্তন স্পিডস্টার লাসিথ মালিঙ্গা ১৭০টি উইকেট নিয়েছিলেন। আজ ব্র্যাভোর আইপিএল উইকেট-সংখ্যাও হলো ১৭০। ভেঙ্কটেশ আইয়ার, নীতীশ রানা ও স্যাম বিলিংসকে এদিন সাজঘরে ফেরান ব্র্যাভো।

সিএসকের সেরা বোলার

সিএসকের সেরা বোলার

২০০৮ সালে প্রথম বছর থেকেই আইপিএল খেলছেন ব্র্যাভো। চেন্নাই সুপার কিংসের পাশাপাশি তিনি খেলেছেন গুজরাত লায়ন্স ও মুম্বই ইন্ডিয়ান্সে। তবে DJ Bravo আইপিএল কেরিয়ারের বেশিরভাগটাই খেলেছেন চেন্নাই সুপার কিংসে। সিএসকে জার্সি গায়েই তিনি আইপিএলে সর্বাধিক উইকেট দখলের রেকর্ডটিও কয়েক দিনের মধ্যেই নিজের দখলে নিয়ে ফেলবেন।

কাছাকাছি কেউ নেই

কাছাকাছি কেউ নেই

লাসিথ মালিঙ্গা ২০০৯ থেকে ২০১৯ পর্যন্ত ১২২ ম্যাচে ৪৭১.১ ওভারে ৮টি মেডেন-সহ ৩৩৬৫ রান খরচ করে ১৭০ উইকেট নিয়েছেন। সেরা বোলিং ১৩ রানের বিনিময়ে ৫ উইকেট। ইনিংসে চার উইকেট মালিঙ্গা নিয়েছেন ৬ বার, পাঁচ উইকেট একবারই। গড় ১৯.৭৯, ইকনমি ৭.১৪। অমিত মিশ্র আইপিএলে ১৫৪ ম্যাচে ১৬৬টি উইকেট পেয়েছেন। ১৬৫ ম্যাচে ১৬৪ ইনিংসে পীযূষ চাওলার ঝুলিতে রয়েছে ১৫৭টি উইকেট। তালিকার পঞ্চম স্থানে হরভজন সিং, ভাজ্জি ১৬৩টি আইপিএল ম্যাচে ১৬০ ইনিংসে দেড়শোটি উইকেট দখল করেছেন। রবিচন্দ্রন অশ্বিন ১৬৭ ম্যাচে ১৪৫টি, সুনীল নারিন ১৩৫ ম্যাচে ১৪৩, ভুবনেশ্বর কুমার ১৩২ ম্য়াচে ১৪২, যুজবেন্দ্র চাহাল ১১৪ ম্যাচে ১৩৯, জসপ্রীত বুমরাহ ১০৬ ম্যাচে ১৩০টি, রবীন্দ্র জাদেজা ২০১টি ম্যাচে ১২৭টি ও উমেশ যাদব ১২২ ম্যাচে ১২১টি উইকেট দখল করেছেন।

টি ২০ ক্রিকেটে ব্র্যাভো

টি ২০ ক্রিকেটে ব্র্যাভো

ব্র্যাভো ১৫২টি ম্যাচে ১৪৯ ইনিংসে মোট ৪৮৯.৩ ওভার বল করেছেন। মেডেন ওভার ২টি। ৪০৬১ রান খরচ করে তিনি ১৭০টি উইকেট পেয়েছেন। সেরা বোলিং ২২ রানে ৪ উইকেট। গড় ২৪, ইকনমি ৮.৩৩। দুবার ইনিংসে ৪টি উইকেট নিয়েছেন। ৯১টি টি ২০ আন্তর্জাতিকে ব্র্যাভোর ৭৮টি উইকেট রয়েছে। টি ২০ ক্রিকেটে তিনিই সর্বাধিক উইকেটের মালিক। ৫২২টি ম্যাচে তাঁর উইকেটের সংখ্যা ৫৭১। ১১ বার ইনিংসে চারটি ও ২ বার ইনিংসে পাঁচ উইকেট নিয়েছেন, সেরা বোলিং ২৩ রানের বিনিময়ে ৫ উইকেট। এবারের আইপিএলে শুরু করলেন ২০ রানের বিনিময়ে ৩ উইকেট দিয়ে। টি ২০ ক্রিকেটে সর্বাধিক উইকেটের মালিকের এককভাবে আইপিএলে সবচেয়ে বেশি শিকার নিশ্চিত করার আর কয়েক দিনের অপেক্ষা।

English summary
IPL 2022: Dwayne Bravo Becomes Joint Highest Wicket-taker With Lasith Malinga In IPL History. Bravo Takes 3 Wickets In His 152th IPL Match Against KKR In Mumbai.
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X