• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

ভারত বনাম ইংল্যান্ড ২০২১ : কোন কোন ক্রিকেটারের মুখোমুখি লড়াই দেখতে মুখিয়ে বিশ্ব?

রাত পোহালেই মহারণ! দেশের মাটিতে ইংল্যান্ডের বিরুদ্ধে প্রথম টেস্ট ম্যাচ খেলতে নামছে ভারতীয় ক্রিকেট দল। দুই দলের মধ্যে হাড্ডাহাড্ডি লড়াই আশা করছে বিশ্ব। সেই লড়াই তখনই কাঁটায় কাঁটায় হবে, যখন দুই দলের এই ক্রিকেটাদের মুখোমুখি যুদ্ধ হাড্ডাহাড্ডি হবে। সেই সংক্রান্ত পরিসংখ্যান দেখে নেওয়া যাক।

বিরাট বনাম অ্যান্ডারসন

বিরাট বনাম অ্যান্ডারসন

প্রায় দুই মাস পর ফের বাইশ গজে নামছেন বিরাট কোহলি। ভারতীয় অধিনায়কের ব্যাট থেকে সেরা পারফরম্যান্স আশা করছেন ক্রিকেট প্রেমীরা। তাঁর সঙ্গে ইংল্যান্ডের ফাস্ট বোলার জেমস অ্যান্ডারসনের মুখোমুখি লড়াই হাড্ডাহাড্ডি হবে বলে ধরে নেওয়া যায়। ভারতের হয়ে ৮৭টি টেস্ট ম্যাচ খেলে ২৭টি সেঞ্চুরি সহ ৭৩১৮ রান করা বিরাটকে টেস্টে পাঁচ বার আউট করেছেন জেমস। ইংল্যান্ডের হয়ে ১৫৭টি টেস্ট খেলে ৬০৬ উইকেট নিয়েছেন অ্যান্ডারসন।

রোহিত বনাম আর্চার

রোহিত বনাম আর্চার

ভারতের হয়ে ৩৪টি টেস্ট ম্যাচ খেলে ৬টি সেঞ্চুরি সহ ২২৭০ রান করেছেন রোহিত শর্মা। ঘরের মাঠে সীমিত ওভারের মতো টেস্ট ফর্ম্যাটেও যে হিটম্যান কতটা বিপজ্জনক, তা ক্রিকেট প্রেমীরা। রোহিতকে আটকানোর জন্য ইংল্যান্ড দলে রয়েছে জোফ্রা আর্চারের মতো ফাস্ট বোলার। এখনও পর্যন্ত ১১টি টেস্ট খেলে ৩৮টি উইকেট নিয়েছেন ক্যারিবিয়ান বংশোদ্ভুত।

পূজারা বনাম ব্রড

পূজারা বনাম ব্রড

অস্ট্রেলিয়াকে তাদেরই মাটিতে টেস্ট সিরিজে হারানোয় বড় ভূমিকা নেওয়া চেতেশ্বর পূজারা, ঘরের মাঠে ইংল্যান্ডের বিরুদ্ধে পাহাড়ের ভূমিকায় অবতীর্ণ হতেন। টিম ইন্ডিয়ার হয়ে ৮১টি টেস্ট খেলে ১৮টি সেঞ্চুরি সহ ৬১১১ রান করা পূজরাকে পিচে জমতে দিতে চায় না ইংল্যান্ড। সেই কাজটা ফাস্ট বোলার স্টুয়ার্ট ব্রড করতে পারবেন বলে বিশ্বাস ব্রিটিশ শিবিরের। ইংল্যান্ডের হয়ে ১৪৪টি টেস্ট খেলে ৫১৭টি উইকেট নিয়েছেন ছয় ছক্কার ভিলেন।

রুট বনাম বুমরাহ

রুট বনাম বুমরাহ

ইংল্যান্ডের ব্যাটিং বিভাগের প্রধান স্তম্ভ অধিনায়ক জো রুট একশোতম টেস্ট খেলতে নামছেন। লাল বলের ফর্ম্যাটে ১৯টি সেঞ্চুরি সহ ৮২৪৯ রান করা রুটকে আটকানোর পরিকল্পনা করছেন টিম ইন্ডিয়ার ফাস্ট বোলার জসপ্রীত বুমরাহ। ভারতের হয়ে ১৭টি টেস্ট খেলে ৭৯টি উইকেট নিয়েছেন বুম বুম।

স্টোকস বনাম অশ্বিন

স্টোকস বনাম অশ্বিন

ইংল্যান্ডের হয়ে ৬৭টি টেস্ট খেলে ৪৪২৮ রান করা বেন স্টোকসের সঙ্গে ভারতীয় স্পিনার রবিচন্দ্রণ অশ্বিনের লড়াই হাড্ডাহাড্ডি হওয়ার সম্ভাবনা রয়েছে। টিম ইন্ডিয়ার হয়ে ৭৪টি টেস্ট খেলে ৩৭৭ উইকেট নিয়েছেন অ্যাশ।

কিছু না লিখেই সোশ্যাল মিডিয়ায় ভাইরাল ধোনি! #IndiaTogether-এর ছাতার নিচে সচিন থেকে বিরাটকিছু না লিখেই সোশ্যাল মিডিয়ায় ভাইরাল ধোনি! #IndiaTogether-এর ছাতার নিচে সচিন থেকে বিরাট

English summary
India vs England 2021 : Five Key battles between cricketers
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X