• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

বৃষ্টি বিঘ্নিত ম্যাচে অপরাজিত থেকেও অল্পের জন্য শতরান হাতছাড়া গিলের, ওয়েস্ট ইন্ডিজের সামনে বড় রানের টার্গেট

Google Oneindia Bengali News

বারবার বৃষ্টির ব্যাঘাতে ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে শেষ ওডিআই ম্যাচের উন্মাদনাটাই ভেস্তে গেল কুইন্স পার্ক ওভালে। ম্যাচের মাঝে একাধিক দীর্ঘ বিরতি শুধু ক্রিকেটপ্রেমীদের হতাশই করল না, একই সঙ্গে সমস্ত উত্তেজনাকে ধূলিস্যাৎ করে দিল। বৃষ্টির কারণে প্রথমে ম্যাচের ওভার সংখ্যা কমে দাঁড়ায় ৪০-এ। পরবর্তীতে ৩৬ ওভারে ফের বৃষ্টি এলে ভারতের ইনিংস সেখানেই শেষ হয়। ৩৬ ওভারে ভারত তোলে ২২৫/৩ রান। কিন্তু ডাকওয়ার্থ লুইস পদ্ধতিতে ৩৫ ওভারে ওয়েস্ট ইন্ডিজ'কে জেতার জন্য তুলতে হবে ২৫৭ রান।

বৃষ্টি বিঘ্নিত ম্যাচে অপরাজিত থেকেও অল্পের জন্য শতরান হাতছাড়া গিলের, ওয়েস্ট ইন্ডিজের সামনে বড় রানের টার্গেট

এই বৃষ্টি বিঘ্নিত ম্যাচে প্রাপ্তি বলতে শুভমন গিলের দুর্দান্ত ব্যাটিং। পোর্ট অব স্পেনে টসে জিতে প্রথমে ব্যাটিং করার সিদ্ধান্ত নেন ভারত অধিনায়ক শিখর ধাওয়ান। দুর্দান্ত ভাবে ইনিংস শুরু করে ভারতীয় দল। ওপেনিং জুটিতে ১১৩ রানের পার্টনারশিপ গড়েন অধিনায়ক শিখর ধাওয়ান এবং শুভমন গিল। ৭৪ বলে ৫৮ রানের ইনিংস আসে শিখরের ব্যাট থেকে। এই ইনিংসের সৌজন্যে মহেন্দ্র সিং ধোনির একটি রেকর্ড ভেঙে দিয়েছেন ধাওয়ান। ধোনিকে পিছনে ফেলে ওয়েস্ট ইন্ডিজের মাটিতে ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে দ্বিতীয় সর্বোচ্চ রান সংগ্রহকারী ভারতীয় ব্যাটসম্যান হয়েছেন তিনি। ভারত অধিনায়কের ইনিংস সাজানো ছিল ৭টি চার দিয়ে।

তবে, বৃষ্টি বিঘ্নিত ম্যাচে নজর টেনেছে শুভমন গিলের ইনিংস। ৯৮ বলে ৯৮ রান করে অপরাজিত থাকেন গিল। মাত্র দুই রানের জন্য শতরান হাতছাড়া করেন তিনি। ৭টি চার এবং ২টি ছয় দিয়ে ইনিংস গড়েছিলেন প্রতিশ্রুতিবান এই ভারতীয় ওপেনার। এ দিন শিখর-শুভমনের মতোই দৃষ্টিনন্দন ক্রিকেট উপহার দিয়েছেন শ্রেয়স আইয়ার। অল্পের জন্য অর্ধ-শতরান হাতছাড়া করেন ওয়েস্ট ইন্ডিজ সফরে ভারতের সহ অধিনায়ক শ্রেয়স আইয়ার। তবে, এই ম্যাচেও রান পাননি সূর্যকুমার যাদব। ৮ রানেই ফিরতে হয়েছে ড্রেসিং রুমে। এই পর তিন ম্যাচের ওডিআই সিরিজের প্রতি ম্যাচেই ব্যর্থ হলেন সূর্যকুমার যাদব। দ্বিতীয় বার বৃষ্টি আসার সময়ে গিলের সঙ্গে ক্রিজে অপরাজিত ছিলেন উইকেটরক্ষক সঞ্জু স্যামসন ৬ রান করে।

ওয়েস্ট ইন্ডিজ দলে এই ম্যাচে কোভিড কাটিয়ে জেসন হোল্ডার ফিরলেও বোলিং বিভাগে বিশেষ সাহায্য করতে পারেননি। ৬ ওভারে তিনি খরচ করেন ৪৩ রান। এই ম্যাচে সুযোগ পাওয়া কিমো পলও বিশেষ কিছু করে উঠতে পারেননি। ওয়েস্ট ইন্ডিজের হয়ে দু'টি উইকেট নেন হেডেন ওয়েলস এবং একটি উইকেট নেন আকিল হোসেন।

টি২০ ক্রিকেটে সর্বাধিক রান সংগ্রহকারীর স্থান হারালেন রোহিত শর্মা,ভারত অধিনায়ককে সিংহাসনচ্যুত করলেন কিউয়ি তারকাটি২০ ক্রিকেটে সর্বাধিক রান সংগ্রহকারীর স্থান হারালেন রোহিত শর্মা,ভারত অধিনায়ককে সিংহাসনচ্যুত করলেন কিউয়ি তারকা

English summary
India score 225/3 while batted first against West Indies in third ODI match. Shubman Gill scored unbeaten 98 runs.
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X