• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

ACC U19 Asia Cup: আফগানিস্তানকে হারিয়ে অনূর্ধ্ব ১৯ এশিয়া কাপের সেমিফাইনালে যশের ভারত

Google Oneindia Bengali News

পাকিস্তানের কাছে হারের ধাক্কা সামলেও অনূর্ধ্ব ১৯ এশিয়া কাপের সেমিফাইনালে পৌঁছে গেল যশ ঢুলের নেতৃত্বাধীন ভারত। স্বাভাবিকভাবেই এই সাফল্য অনূর্ধ্ব ১৯ বিশ্বকাপের আগে কিছুটা হলেও স্বস্তিতে রাখবে ভারতকে। পাকিস্তান এদিন সংযুক্ত আরব আমিরশাহীকে হারিয়ে দেওয়ায় ভারতের কাছে এদিনের ম্যাচ ছিল কার্যত ডু-অর-ডাই।

অনূর্ধ্ব ১৯ এশিয়া কাপের সেমিফাইনালে যশের ভারত

(ছবি- এসিসি/বিসিসিআই টুইটার)

দুবাইয়ে আইসিসি আকাদেমির মাঠে এদিনের ম্যাচে টস জিতে রান তাড়া করার সিদ্ধান্ত নেয় ভারত। নির্ধারিত ৫০ ওভারে ৪ উইকেট হারিয়ে ২৫৯ রান তোলে আফগানিস্তানের অনূর্ধ্ব ১৯ দল। একটি চার ও সাতটি ছয়ের সাহায্যে ৬৮ বলে সর্বাধিক ৮৬ রান করে অপরাজিত থাকেন ইজাজ আহমেদ আহমেদজাই। সাতটি চার ও একটি ছয়ের সাহায্যে ৮৬ বলে ৭৩ রান করেন অধিনায়ক সুলিমান সৈফি। বাংলার রবি কুমার ২টি মেডেন-সহ ৮ ওভারে ৪৩ রান দিয়ে কোনও উইকেট পাননি। একটি করে উইকেট দখল করেন রাজবর্ধন হাঙ্গরগেকর, রাজ বাওয়া, ভিকি ওস্টওয়াল ও কৌশল তাম্বে।

জবাবে খেলতে নেমে ভারতের ওপেনিং জুটিতে ওঠে ১৮ ওভারে ১০৪ রান। অঙ্গকৃষ রঘুবংশী ৩৫ রান করে আউট হন। ১০৪ রানে প্রথম উইকেট পড়ার পর স্কোর ১১৬ রানে পৌঁছানোর ফাঁকে আরও দুটি উইকেট পড়ে ভারতের অনূর্ধ্ব ১৯ দলের। হরনূর সিং ৭৪ বলে ৬৫ রান করেন, তাঁর ইনিংসে রয়েছে আটটি চার। শাইক রশিদ ৬ রানের বেশি করতে পারেননি। ১১৬ রানের মাথাতেই দুই উইকেট হারানোর পর ভারতের চতুর্থ উইকেটটি পড়ে ১৬২ রানে। পঞ্চম ও ষষ্ঠ উইকেট পড়ে যথাক্রমে ১৮৩ ও ১৯৭ রানের মাথায়। ৩৭.৪ ওভারে ষষ্ঠ উইকেট পড়ার পর আর কোনও উইকেট হারায়নি ভারত। অধিনায়ক যশ ঢুল ২৬, নিশান্ত সিধু ১৯ ও আরাধ্য যাদব ১২ রান করেন।

ভয় বাড়াচ্ছে কলকাতা,ফের ঊর্ধ্বমুখী করোনা গ্রাফ

অবিচ্ছেদ্য সপ্তম উইকেট জুটিতে ভর করে জয়ের লক্ষ্যে পৌঁছে যায় ভারত। ৫৫ বলে ৪৩ রান করে অপরাজিত থাকেন রাজ বাওয়া, কৌশল তাম্বে ২৯ বলে ৩৫ রানে অপরাজিত থাকেন। ১০ বল বাকি থাকতে চার উইকেটে ম্যাচ জিতে শেষ চারে জায়গা পাকা করে ফেলে ভারত। গ্রুপ এ-র সব ম্যাচেই জিতেছে পাকিস্তান। ভারত তিন ম্যাচে চার পয়েন্ট পায়। আফগানিস্তানের ঝুলিতে ২ পয়েন্ট। সব কটি ম্যাচই হেরেছে সংযুক্ত আরব আমিরশাহী। গ্রুপ বি থেকে সেমিফাইনালে যাচ্ছে বাংলাদেশ ও শ্রীলঙ্কা। তবে কাল ওই গ্রুপের শেষ ম্যাচের পরই অনূর্ধ্ব ১৯ এশিয়া কাপের সেমিফাইনালে ভারতের প্রতিপক্ষ চূড়ান্ত হবে।

English summary
India Beat Afghanistan By 4 Wickets To Qualify For The Semi Final Of Under 19 Asia Cup In Dubai. Harnoor Singh Is The Top Scorer For India U-19 As Yash Dhull-Led Team Chase Down The Target of 260 Runs In 48.2 Overs.
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X