• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

বুমরাহর জোড়া ধাক্কায় বেসামাল দক্ষিণ আফ্রিকা, ভারত টেস্ট জয়ের কাছাকাছি, সেঞ্চুরিয়নে সিরাজের সেলিব্রেশন চর্চায়

Google Oneindia Bengali News

২০২১ সালের শুরুতে অস্ট্রেলিয়াকে ব্রিসবেনের গাব্বায় পরাস্ত করে ঐতিহাসিক সিরিজ জিতেছিল ভারত। বছর শেষে আরও একটি দুর্গ ভাঙার কাছাকাছি পৌঁছে গিয়েছে ভারত। সেঞ্চুরিয়নের সুপারস্পোর্ট পার্কে সিরিজের প্রথম টেস্ট জয় থেকে ভারত আর ৬ উইকেট দূরে। জয়ের জন্য ৩০৫ রানের লক্ষ্যমাত্রা তাড়া করতে নেমে চতুর্থ দিনের শেষে দক্ষিণ আফ্রিকার স্কোর ৪০.৫ ওভারে ৪ উইকেটে ৯৪।

ভারত জয়ের কাছাকাছি, সেঞ্চুরিয়নে সিরাজের সেলিব্রেশন চর্চায়

টেস্টের শেষ দিন জিততে দক্ষিণ আফ্রিকার দরকার ২১১ রান। ভারতের দরকার ৬ উইকেট। ২০১৪ সালের ফেব্রুয়ারির পর থেকে এই মাঠে কখনও হারেনি প্রোটিয়ারা। ভারতও কখনও এখানে জেতেনি। ২০১০ সালে এখানে ভারতকে ইনিংস ও ২৫ রানে হারিয়েছিল দক্ষিণ আফ্রিকা। ২০১৮ সালে বিরাট কোহলিরা সেঞ্চুরিয়নে পরাস্ত হয়েছিলেন ১৩৫ রানে। দক্ষিণ আফ্রিকাকে সুপারস্পোর্ট পার্কে অস্ট্রেলিয়া ২০১৪ সালের ফেব্রুয়ারি মাসে হারিয়েছিল ২৮১ রানে। তারপর থেকে এখানে সাতটি টেস্টের সাতটিতেই জিতেছে প্রোটিয়ারা। কিন্তু এবার চতুর্থ দিনের শেষ নিশ্চিতভাবেই বলা যায়, অ্যাডভান্টেজ ভারত। আজ সারাদিনে পড়েছে ১৩টি উইকেট। আবহাওয়া বাধা হয়ে না দাঁড়ালে এই টেস্টের ফয়সালা হওয়া নিশ্চিত।

ভারত জয়ের কাছাকাছি, সেঞ্চুরিয়নে সিরাজের সেলিব্রেশন চর্চায়

আজ চা বিরতিতে প্রোটিয়াদের স্কোর ছিল ৯ ওভারে ১ উইকেটে ২২। মহম্মদ শামির শিকার হয়েছিলেন এইডেন মার্করাম। চা বিরতির পর প্রথম ঘণ্টায় আর একটি উইকেট হারায় দক্ষিণ আফ্রিকা। কিগান পিটারসেন ১৭ রান করে কট বিহাইন্ড হন। ঋষভ পন্থ ভালো ক্যাচ ধরেন, আর তারপরই ফের প্রথম ইনিংসের মতো ফের ক্রিশ্চিয়ানো রোনাল্ডোর অনুকরণে সিইইইউউউউ (SIIIUUUU) সেলিব্রেশনে মাতেন মহম্মদ সিরাজ। তবে এবার শুধু সিআর সেভেন নয়, লিওনেল মেসিও গোল করার পর যেভাবে সেলিব্রেট করেন, সেই ভঙ্গিমাও এদিন দেখান সিরাজ।

ভারত জয়ের কাছাকাছি, সেঞ্চুরিয়নে সিরাজের সেলিব্রেশন চর্চায়

৩৪ রানে দ্বিতীয় উইকেট পড়ার পর অধিনায়ক ডিন এলগারের সঙ্গে জুটি বেঁধে ইনিংস এগিয়ে নিয়ে যাচ্ছিলেন রাসি ভ্যান ডার ডুসেন। কিন্তু জসপ্রীত বুমরাহর বলে জাজমেন্ট দিতে গিয়ে অফ স্টাম্প ছিটকে যায়। ৩৬.৪ ওভারে দলের ৭৪ রানের মাথায় ডুসেন ফেরেন ৬৫ বলে ১১ রান করেন। এরপর নাইটওয়াচম্যান হিসেবে নামেন কেশব মহারাজ। ৪০.৫ ওভারে বুমরাহর বিষাক্ত ইয়র্কারে প্য়াভিলিয়নে ফেরেন তিনি। মহারাজ ১৯ বলে ৮ রান করেন।

অধিনায়কোচিত ইনিংস খেলে ক্রিজে রয়েছেন এলগার। ১২২ বলে ৫২ রান করে অপরাজিত প্রোটিয়া অধিনায়ক। বুমরাহ ১১.৫ ওভারে ২টি মেডেন-সহ ২২ রানে ২ উইকেট নেন। শামি ও সিরাজ পেয়েছেন একটি করে উইকেট। কাল প্রথম সেশনেই ম্যাচ পকেটে পুরে ফেলা লক্ষ্য বিরাট কোহলিদের।

English summary
India Are Six Wickets Away From Breaching South Africa's Fortress At SuperSport Park In Centurion. Chasing The Target Of 305 Runs, At Stumps Of Day 4 South Africa Have Scored 94 For The Loss Of 4 Wickets.
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X