• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

ভারতীয় তারকাদের পছন্দের তালিকায় নেই ইডেন ও নরেন্দ্র মোদী স্টেডিয়াম

Google Oneindia Bengali News

আইসিসি বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালে আজ থেকে সাউদাম্পটনে মুখোমুখি হচ্ছে ভারত ও নিউজিল্যান্ড। সাউদাম্পটনের স্টেডিয়ামের বিভিন্ন নাম রয়েছে। কেউ বলেন সাউদাম্পটন বোল, কেউ এজিয়াস বোল, কেউ রোজ বোল। এই মাঠে কখনও টেস্ট না খেললেও ইংল্যান্ডের বিরুদ্ধে দুটি একদিনের আন্তর্জাতিকে জিতেছিল নিউজিল্যান্ড। ভারত এই স্টেডিয়ামে দুটি টেস্টে দুটিতেই হেরেছে, তবে জিতেছে তিনটি একদিনের আন্তর্জাতিক।

পছন্দের মাঠ ও সেরা টেস্ট বাছলেন তারকারা

এই প্রথম নিরপেক্ষ কোনও কেন্দ্রে টেস্ট ম্যাচে মুখোমুখি হচ্ছে ভারত ও নিউজিল্যান্ড। তার আগে দুই দলের তারকাদের কাছেই আইসসি-র তরফে প্রশ্ন রাখা হয়েছিল তাঁদের পছন্দের টেস্ট ম্যাচের কেন্দ্র এবং পছন্দের ম্যাচ বা সিরিজ কোনটি। ভারতীয় তারকাদের বেশিরভাগের পছন্দের তালিকায় সিডনি, ব্রিসবেন বা মেলবোর্ন থাকলেও কারও তালিকায় নেই লর্ডস, এমনকী ইডেন। বিশ্বের বৃহত্তম ক্রিকেট স্টেডিয়াম মোতেরার নরেন্দ্র মোদী ক্রিকেট স্টেডিয়ামে ভারত দুটি টেস্টের দুটিতেই জিতলেও সেই স্টেডিয়ামও নেই তাঁদের পছন্দের তালিকায়। উল্লেখ্য, ইডেন ও মোতেরাতেই ভারতে দুটি দিন-রাতের টেস্টও হয়েছে। নিউজিল্যান্ডের কয়েকজন অবশ্য লর্ডসের নাম করেছেন।

রবিচন্দ্রন অশ্বিনের পছন্দের মাঠ নিজের শহর চেন্নাইয়ের চিপক আর বিদেশে মেলবোর্ন ক্রিকেট গ্রাউন্ড। এমসিজি পছন্দের মাঠ শুভমান গিলের। জসপ্রীত বুমরাহ বেছে নিয়েছেন জোহানেসবার্গকে। ২০১৮ সালে অপরাজিত ১৫৯ রান করেছিলেন বলে সিডনি পছন্দ ঋষভ পন্থের। ইশান্ত শর্মার অবশ্য তেমন কোনও পছন্দ নেই। বললেন, সাদা জার্সি পরলেই বল করতে সব মাঠেই মুখিয়ে থাকি।

পছন্দের টেস্ট বলতে রবিচন্দ্রন অশ্বিন বেছে নিলেন তিনটি। টিভিতে দেখা সেরা টেস্ট ২০০১ সালে ইডেনে স্টিভ ওয়ার বিজয়রথ থামিয়ে সৌরভ গঙ্গোপাধ্যায়ের দলের ঐতিহাসিক জয়। মাঠে বসে দেখা সেরা ম্যাচ ১৯৯৯ সালে ভারত-পাকিস্তান প্রথম টেস্ট, যদিও টেস্টটি পাকিস্তান জিতেছিল। আর কেরিয়ারের সেরা টেস্ট ২০১৭ সালের বেঙ্গালুরুতে অজিদের হারানো। দক্ষিণ আফ্রিকায় অভিষেক টেস্টটিই সেরা জসপ্রীত বুমরাহর কাছে। সেরা ইনিংস অ্যাডিলেডে খেললেও চেতেশ্বর পূজারা সেরা ম্যাচ বেছে নিচ্ছেন গাব্বায় ঐতিহাসিক টেস্ট সিরিজ জয়ের ব্রিসবেন টেস্টকেই। পন্থও সেটিকেই বেছে নিয়েছেন। ইশান্ত শর্মা বেছে নিয়েছেন দুটি টেস্টকে, ২০০৮ সালে চেন্নাই টেস্টে ভারত ইংল্যান্ডের বিরুদ্ধে পিছিয়ে থাকার পরও যেভাবে সচিন ও যুবরাজ জিতিয়েছিলেন দলকে। ২০১৪ সালে লর্ডস টেস্টে সাত উইকেট নেওয়া ম্যাচটিও গেঁথে রয়েছে ইশান্তের মনের মণিকোঠায়। প্রথম বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপ জিততে মুখিয়ে দুই দলের ক্রিকেটাররাই। শুধুই বল পড়ার অপেক্ষা।

জীবনসঙ্গী খুঁজছেন? বাঙ্গালী ম্যাট্রিমনি - নিবন্ধন নিখরচায়!

English summary
India And New Zealand Players Named Their Favourite Test Venues And Picked Favourite Match Or Series. Neither Eden Nor Newly Built Motera Picked By Any Of Them.
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X