• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

হার্দিক পাণ্ডিয়াকেও অনুপ্রাণিত করছেন দীনেশ কার্তিক! খোলামেলা আলাপচারিতায় প্রকাশ্যে অজানা তথ্য

Google Oneindia Bengali News

দক্ষিণ আফ্রিকার কাছে সিরিজের প্রথম দুটি ম্যাচে হেরে চাপে পড়ে গিয়েছিল ভারত। বিশাখাপত্তনমের পর রাজকোটের জয়ে ভারত সিরিজ আপাতত ২-২ করতে পেরেছে। যেভাবে ভারত ঘুরে দাঁড়িয়েছে এবং প্রোটিয়াদের গতকাল ৮২ রানে হারিয়েছে তাতে বেঙ্গালুরুতেও ঋষভ পন্থদেরই এগিয়ে রাখছেন বিশেষজ্ঞরা। ভারতের জয়ের দুই অন্যতম কারিগর হার্দিক পাণ্ডিয়া ও দীনেশ কার্তিক ম্যাচের শেষে একে অপরকে কয়েকটি প্রশ্ন করলেন। তাতেই জানা গেল অনেক অজানা তথ্য।

হার্দিক-কার্তিক জুটির বাজিমাত

হার্দিক-কার্তিক জুটির বাজিমাত

রাজকোটে হার্দিক পাণ্ডিয়া ও দীনেশ কার্তিক জুটি বাঁধেন ভারতের স্কোর তখন ১২.৫ ওভারে ৪ উইকেট হারিয়ে ৮১ রান। এরপর ৩৩ বলে ৬৫ রান যোগ করেন তাঁরা। ব্যাট করতে নেমে হার্দিক ব্যাটারদের জন্য কঠিন উইকেটে প্রথমদিকে অস্বস্তিতে ছিলেন। কিন্তু পরে কার্তিক ও হার্দিক যেভাবে ব্যাট করেন তাতে সেই উইকেটকেই পাটা বলে মনে হচ্ছিল। এই পার্টনারশিপই ভারতকে লড়াইয়ের জায়গায় পৌঁছে দেয়। দীনেশ কার্তিক বলেন, হার্দিকের সঙ্গে বিশাখাপত্তনম থেকে রাজকোটে আসার সময় বিমানে কথা হচ্ছিল মিডল অর্ডার ব্যাটার হিসেবে কোন পরিস্থিতিতে কীভাবে খেলতে হবে, কাদের টার্গেট করতে হবে- সেসব বিষয় নিয়ে। আমরা সিরিজে ১-২ ব্যবধানে পিছিয়ে ছিলাম। রাজকোটেও প্রথম ১০-১২ ওভার চাপ তৈরি করেছিলেন প্রোটিয়া বোলাররা। সেই চাপ সরিয়ে পাল্টা প্রতিপক্ষের উপর চাপ তৈরি জরুরি ছিল। তাই এই ইনিংস খেলতে পারা অবশ্যই তৃপ্তির।

ডিকে-র নজর বিশ্বকাপে

ডিকে-র নজর বিশ্বকাপে

কার্তিক হার্দিককে আরও বলেন, আমি অনেকদিন আগেই ঠিক করেছি যে কোনও মূল্যে এবারের টি ২০ বিশ্বকাপ খেলতে হবে। আইপিএলে আরসিবি আমাকে সুযোগ দেয়। সেখানকার পারফরম্যান্সের সুবাদেই সকলের ভালোবাসা পাচ্ছি, কোচ, অধিনায়ক, নির্বাচকরা আস্থা দেখাচ্ছেন। ভারতীয় দলের ড্রেসিংরুমকে বাইরে থেকে দেখছিলাম বিগত কয়েক বছর ধরে। সেখানে যে দারুণ প্রতিযোগিতা চলে সে সম্পর্কেও ওয়াকিবহাল ছিলাম। ফলে স্বাভাবিকভাবেই জাতীয় দলে ফিরতে পেরে ভালো লাগছে। ড্রেসিংরুমে তরুণ ক্রিকেটারদের মধ্যে দারুণ এনার্জি রয়েছে। আমিও জানি মাঠে নেমে আমি দলের জন্য কীভাবে অবদান রাখতে পারি। এমন আরও কঠিন পরিস্থিতিতে নিজেকে মেলে ধরে জয় এনে দিয়ে চাইছেন কার্তিক।

হার্দিকের অনুপ্রেরণা

হার্দিকের অনুপ্রেরণা

বিসিসিআইয়ের পোস্ট করা ভিডিওয় হার্দিক পাণ্ডিয়া বলেন, আমি নিজে দেখেছি বরোদায় গিয়ে কার্তিককে বিশেষ অনুশীলন করতে। অনেকেই কার্তিককে ধর্তব্যে রাখছিলেন নাষ। কিন্তু আমাকে ডিকে বলেছিলেন, ভারতের হয়ে ফের খেলতে নামাই তাঁর লক্ষ্য। দেশের হয়ে বিশ্বকাপ খেলার লক্ষ্যে নিজের সব কিছু উজাড় করে দেব। যেভাবে জাতীয় দলে কামব্যাক করেছেন, নিজের অভীষ্ট লক্ষ্যের দিকে তিনি এগিয়ে যাচ্ছেন তা খুবই অনুপ্রেরণা দেয়। এর মধ্যে দিয়ে ইতিমধ্যেই কার্তিক অনেকের জীবনকে অনুপ্রাণিত করেছেন। অনেকে অনেক নতুন কিছু শিখতেও পারবেন।

(ছবি: হার্দিক পাণ্ডিয়ার ইনস্টাগ্রাম)

ধোনির পরামর্শ মেনে

কার্তিক গতকাল নেমে আগ্রাসী হতেই চেনা ছন্দে ফেরেন হার্দিক। বিশেষজ্ঞদের দাবি, হার্দিক সঙ্গীর অভাব বোধ করছিলেন। কার্তিক নামতেই তাঁর কাজ সহজ হয়ে যায়। কার্তিক ও হার্দিকের ব্য়াটই যে প্রতিপক্ষের উপর চাপ তৈরি করে সেটা মেনে নিয়েছেন ভারত অধিনায়ক ঋষভ পন্থ। দীনেশ কার্তিকের প্রশ্নের উত্তরে হার্দিক বলেন, দেশের হয়েই খেলি বা ফ্র্যাঞ্চাইজির হয়ে নিজের সেরাটা দেওয়াই লক্ষ্য থাকে। একবার মহেন্দ্র সিং ধোনিকে জিজ্ঞাসা করেছিলেন চাপের মুখেও তিনি কীভাবে নির্লিপ্ত থাকতে পারেন? ধোনি খুব সংক্ষেপে জবাব দিয়ে বলেছিলেন, নিজের রানের কথা না ভেবে দলের কী প্রয়োজন সেটা মাথায় রাখতে হবে। এই পরামর্শ মেনেই এখন মাঠে নেমে পরিস্থিতি অনুযায়ী খেলতে পারছি। এতে ব্যাট করাটাও সহজ হয়ে গিয়েছে। উল্লেখ্য, গতকালের ম্যাচে তিনটি করে চার ও ছয় মেরে হার্দিক করেন ৩১ বলে ৪৬ রান। ৯টি চার ও দুটি ছয়ের সাহায্যে ২৭ বলে ৫৫ রান করেছেন কার্তিক। ডিকে যেভাবে স্যুইপ বা রিভার্স স্যুইপে মাঠের চারদিকে শট খেলেন সেটাই দক্ষিণ আফ্রিকার বোলারদের ছন্দ হারিয়ে ফেলার পক্ষে সহায়ক হয়।

English summary
Hardik Pandya Tells Dinesh Karthik You Have Given A Lot Of Inspiration To Many Guys In Their Life. Hardik And Karthik Added 65 Runs Off 33 Deliveries After India Were Reduced To 81/4 In The 13th Over.
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X