• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

কমছে টিভির ভিউয়ারশিপ, অ্যাপেলকে আইপিএল দেখানোর সত্ত্ব বিক্রি করল বিসিসিআই

Google Oneindia Bengali News

আরেকটি বৈশ্বিক প্রযুক্তি জায়ান্ট আইপিএল মিডিয়া রাইটস টেন্ডার বাছাই করেছে। বিশ্বের সবচেয়ে লাভজনক কোম্পানি অ্যাপল আইপিএল ২০২৩ থেকে ২০২৭ সাল পর্যন্ত মিডিয়া রাইটসের জন্য আইটিটি নথি কিনেছে।

অ্যাপল ক্রীড়া অধিকারে - অ্যাপল আইপিএল টেন্ডার বাছাই: অ্যাপল কি আইপিএল অধিকারের জন্য বিড করবে?

অ্যাপল ক্রীড়া অধিকারে - অ্যাপল আইপিএল টেন্ডার বাছাই: অ্যাপল কি আইপিএল অধিকারের জন্য বিড করবে?

মার্কিন মিডিয়াতে ব্যাপকভাবে রিপোর্ট করা হচ্ছে যে অ্যাপল লাইভ স্পোর্টস সামগ্রীতে বিলিয়ন বিলিয়ন খরচ করতে প্রস্তুত। এটিও জানা গেছে যে অ্যাপল রাইট প্যাকেজগুলি অর্জনের জন্য 'NFL', 'NASCAR' এবং 'NBA' এর সাথে আলোচনা করছে৷

অ্যাপেল যা যা দেখায়

অ্যাপেল যা যা দেখায়

অ্যাপল ইতিমধ্যেই মেজর লিগ বেসবল গেমের শুক্রবার-রাতের প্যাকেজের অধিকার অর্জন করেছে, যা ক্রীড়া জগতে সিলিকন ভ্যালির নাগাল প্রসারিত করেছে। নতুন চুক্তির শর্তাবলীর অধীনে, অ্যাপলের প্রতি সপ্তাহে দুটি "ফ্রাইডে নাইট বেসবল" গেম সম্প্রচারের একচেটিয়া অধিকার থাকবে।

আইপিএল মিডিয়া রাইট টেন্ডার: মূল টাইমলাইন

আইপিএল মিডিয়া রাইট টেন্ডার: মূল টাইমলাইন

আইটিটি কেনার সময়সীমা ১০ মে শেষ হবে
সম্ভাব্য দরদাতারা ইতিমধ্যেই টেন্ডারের বিষয়ে স্পষ্টীকরণ চেয়েছে
১২ই জুন ই-নিলামের জন্য সম্ভাব্য তারিখ হতে পারে

আইপিএল মিডিয়া রাইটস টেন্ডার -

আইপিএল মিডিয়া রাইটস টেন্ডার -

এখন পর্যন্ত ৯-১০ টি দল আইটিটি ডকুমেন্ট বাছাই করেছে। এর মধ্যে রয়েছে বর্তমান ডিজনি স্টার নেটওয়ার্ক, সনি পিকচারস নেটওয়ার্ক, রিলায়েন্স ভায়াকম ১৮, অ্যামাজন প্রাইম, স্পোর্টা টেকনোলজিস প্রাইভেট লিমিটেড (ড্রিম ১১ ফ্যানকোড), জি এন্টারটেইনমেন্ট নেটওয়ার্ক।

যুক্তরাজ্যের স্কাই স্পোর্টস এবং দক্ষিণ আফ্রিকার সুপারস্পোর্ট আইটিটি নথি বাছাই করেছে তবে শুধুমাত্র তাদের নিজ নিজ অঞ্চলের জন্য বিড করবে।

বান্ডেল এ - ভারতীয় উপমহাদেশ সম্প্রচার: এই বিভাগে ভিত্তি মূল্য প্রতি গেম ৪৯ কোটি টাকা। সামগ্রিকভাবে ৭৪ টি গেমের ভিত্তি মূল্য পাঁচ বছরের জন্য ১৮ হাজার ১৩০ কোটি টাকা হবে।
বান্ডেল বি - ডিজিটাল অধিকার ভারতীয় উপ-মহাদেশ: এই প্যাকেজের ভিত্তি মূল্য প্রতি গেম ৩৩ কোটি টাকা। পাঁচ বছরের জন্য, হিসাব ১২ হাজার ২১০ কোটি টাকা।
বান্ডেল সি: নন এক্সক্লুসিভ প্যাকেজ (ডিজিটাল): বহুল আলোচিত বিশেষ প্যাকেজটি বান্ডেল সি-তে রয়েছে যাতে ১৮ টি গেম রয়েছে এবং এই ক্লাস্টারে রিজার্ভ মূল্য প্রতি গেম 1১৬ কোটি টাকা। প্রতি সিজনে ৭৪ টি গেম এবং পাঁচ বছরের জন্য হিসাব করলে এই বান্ডেলটির দাম ১৪৪০ কোটি টাকা। এই প্যাকেজে এই ১৮টি গেম হবে - উদ্বোধনী ম্যাচ, ৪টি প্লে অফ ম্যাচ এবং ১৩টি সান্ধ্যকালীন ডাবল হেডার ম্যাচ


বান্ডেল ডি: রেস্ট অফ দ্য ওয়ার্ল্ড রাইটস (উপ-মহাদেশের বাইরে): এই প্যাকেজের মূল মূল্য প্রতি গেম ৩ কোটি টাকা। পাঁচ বছরের জন্য রিজার্ভ প্রাইসের মিলিত মূল্য হল ১১১০কোটি টাকা।
আইপিএল মিডিয়া রাইট টেন্ডার: আইপিএল রেটিং কমেছে, সনি নেটওয়ার্কের নির্বাহী বলেছেন 'বিসিসিআই-এর রিয়ালিটি চেক দরকার'

আইপিএল মিডিয়া রাইটস টেন্ডার - আইপিএল রাইটস বেস প্রাইস প্রশ্নবিদ্ধ? পরবর্তী চক্রের জন্য আইপিএল মিডিয়া রাইটসের একটি বড় প্রতিযোগী, সোনি পিকচারস নেটওয়ার্ক (এসপিএন) এখন আইপিএল ২০২২-এর রেটিং-এর পতনের জন্য বিসিসিআইকে আঘাত করা শুরু করেছে।

সনি আইপিএল রাইটসের জন্য বিসিসিআই দ্বারা জিজ্ঞাসা করা 'খাড়া' বেস প্রাইস নিয়ে প্রশ্ন তুলেছে যখন রেটিং ক্রমাগত পতন হচ্ছে।"এটি একটি খুব আক্রমনাত্মক রিজার্ভ মূল্য এবং একটি বাস্তবতা পরীক্ষা করতে হবে। আইপিএল-এর টিভি ভিউয়ারশিপ ৩৪% এরও বেশি কমে গেছে এবং এমন একটি সময়ে যখন অধিকারগুলি পুনর্নবীকরণের জন্য আসছে," । এম্ননটাই বলেছেন পি সিং, সনি পিকচার্স নেটওয়ার্কস ইন্ডিয়া (এসপিএন) এর ব্যবস্থাপনা পরিচালক এবং সিইও।

তাহলে সনি কি এখনও আইপিএল অধিকারের জন্য বিড করবে?"সংরক্ষিত মূল্যের প্রেক্ষিতে প্রত্যাশিত ব্যয় অনেক বেশি এবং আমাদেরকে বাজারের প্রত্যাশিত বৃদ্ধির পাশাপাশি সম্ভাব্য অর্থনৈতিক ও অন্যান্য ঝুঁকিগুলিকে ফ্যাক্টর করতে হবে যা বাজার আগামী পাঁচ বছরে দেখতে পারে," তিনি বলেছিলেন। "সুতরাং, আমরা কী করব সে বিষয়ে সিদ্ধান্ত নেওয়ার আগে আমরা সবকিছু ওজন করব। "

English summary
apple baught itt iplm rights of ipl for five years
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X