• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

আইসিসি'র চেয়ারম্যান হওয়াটা আমার হাতে নেই: সৌরভ

Google Oneindia Bengali News

বিভিন্ন রিপোর্ট থেকে জানা যাচ্ছে আইসিসি'র চেয়ারম্যান পদের জন্য লড়াই করতে পারেন সৌরভ গঙ্গোপাধ্যায়। সমীকরণটা অনেকটাই স্পষ্ট বিসিসিআই-এর সভাপতির পদ জয় শাহকে ছেড়ে আইসিসি'র সর্বোচ্চ পদের জন্য প্রতিনিধিত্ব করবেন তিনি। কিন্তু এর সম্ভাবনা কতটা তাই নিয়েই মুখ খুললেন ভারতীয় ক্রিকেটের নিয়ামক সংস্থার প্রধান।

আইসিসি'র চেয়ারম্যান হওয়া আমার হাতে নেই:

আইসিসি'র চেয়ারম্যান হওয়া আমার হাতে নেই:

বৃহস্পতিবার বিসিসিআই সভাপতি সৌরভ গঙ্গোপাধ্যায় জানিয়েছেন আইসিসি'র চেয়ারম্যান হওয়াটা তাঁর হাতে নেই। তাঁর কথায়, "আইসিসি'র চেয়ারম্যানশিপ আমার হাতে নেই।" গত জুলাই মাসে আইসিসি'র বোর্ড চলতি বছরের নভেম্বর মাসে পরবর্তী চেয়ারম্যান নির্বাচন করার জন্য অনুমোদন দিয়েছে। বর্তমান চেয়ারম্যান গ্রেগ বার্সলে এই বছর তাঁর মেয়াদ পূর্ণ করছেন। বার্মিংহ্যামে বৈঠকের পর সিদ্ধান্ত হয়েছে নির্বাচনে বেশি ভোট পাওয়া প্রার্থী নতুন চেয়ারম্যান হবেন এবং নতুন চেয়ারম্যান দুই বছরের মেয়াদে (১ ডিসেম্বর ২০২২ থেকে ৩০ নভেম্বর ২০২৪) নিযুক্ত হবেন। তার পর থেকেই সৌরভ গঙ্গোপাধ্যায়ের নাম ঘোরা ফেরা করছে। যেই প্রার্থীর পক্ষে ৫১ শতাংশ ভোট পড়বে তিনিই পরবর্তী চেয়ারম্যান নিযুক্ত হবেন।

দলের ক্রমাগত খারাপ পারফরম্যান্সে উদ্বিগ্ন না হলেও চিন্তিত সৌরভ:

দলের ক্রমাগত খারাপ পারফরম্যান্সে উদ্বিগ্ন না হলেও চিন্তিত সৌরভ:

সম্প্রতি খুব একটা ভাল ছন্দে দেখা যাচ্ছে না ভারতীয় দলকে। এশিয়া কাপ থেকে ছিটকে যাওয়ার পর ঘরের মাঠে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে তিন ম্যাচের টি-২০ সিরিজের প্রথম ম্যাচে হারতে হয়েছে ভারতকে। সৌরভ মেনে নিয়েছেন বড় টুর্নামেন্টে দল সেরাটা দিতে না পারাটা ভাবনার বিষয়ে। তিনি বলেছেন, "প্রায় ৮০ শতাংশের কাছাকাছি উইনিং পার্সেনটেজ রয়েছে রোহিত শর্মার। শেষ তিন-চারটে ম্যাচে ভারত হেরেছে কিন্তু তার আগে ৩৫-৪০টা ম্যাচে ও নেতৃত্ব দিয়েছে এবং তার মধ্যে মাত্র পাঁচটা বা ছ'টা হেরেছে। আমি নিশ্চিত রোহিত এবং রাহুল দ্রাবিড় দল এবং অন্যান্য বিষয় নিয়ে চিন্তিত, এবং ওরা উন্নতি করবে। একটা বা দু'টো হার নিয়ে আমি ভাবিত নই। তবে, হ্যাঁ আমরা বড় টুর্নামেন্টে ভাল করতে পারছি না। এটা নিয়ে আমরা কথা বলবো। দু-তিন সপ্তাহের মধ্যে অস্ট্রেলিয়ার উদ্দেশ্যে রওনা দেবে দল, পরিবেশের সময়ে মানিয়ে নেওয়ার জন্য এবং প্র্র্যাকটিস ম্যাচ খেলার জন্য সময় পাবে।"

এশিয়া কাপে ভাল করেছে বিরাট:

এশিয়া কাপে ভাল করেছে বিরাট:

আফগানিস্তানের বিরুদ্ধে এশিয়া কাপে পাওয়া বিরাট কোহলির শতরান নিয়েও এ দিন নিজের প্রতিক্রিয়া দিয়েছেন মহারাজ। তিনি বলেছেন, "এটা অত্যন্ত ভাল খবর যে এশিয়া কাপে ভাল করেছে বিরাট। আশা করবো এই ছন্দ ও ধরে রাখবে।"

ঝুলন গোস্বামীর প্রশংসায় সৌরভ:

ঝুলন গোস্বামীর প্রশংসায় সৌরভ:

লর্ডসে ইংল্যান্ডের বিরুদ্ধে তৃতীয় একদিনের ম্যাচের পরই আন্তর্জাতিক ক্রিকেটকে বিদায় জানাবেন মহিলা ক্রিকেটের অন্যতম আইকন ঝুলন গোস্বামী। শহরের এক সাত তারা হোটেলে ঝুলনকে কিংবদন্তি বলে অভিহিত করলেন সৌরভ গঙ্গোপাধ্যায়। তিনি বলেছেন, "ঝুলন এক জন কিংবদন্তি। প্রায় ৪০-এর কাছাকাছি পৌঁছে গিয়েছে ও। দুর্দান্ত কেরিয়ার ওর। মহিলা ক্রিকেটে ছাপ ফেলে যাবে ঝুলন। (তরুণদের কাছে)এক জন আদর্শ ও, সর্বোচ্চ সম্মান ওর পাওয়া উচিৎ যখন লর্ডসে ও শেষ করবে। একজন চ্যাম্পিয়ন ও।" অনেকটা সময় পেরিয়ে গেলেও অস্ট্রেলিয়ার বিরুদ্ধে কমনওয়েলথ গেমস ২০২২-এর ফাইনালে ভারতীয় মহিলা দলের হারের দুঃস্বপ্ন এখনও কাটিয়ে উঠতে পারেননি সৌরভ। তিনি বলেছেন, "এখনও অবাক লাগলে ভাবলে যে কী ভাবে আমরা কমনওয়েলথ গেমসের ফাইনালে হেরে গেলাম। আমরা জিতছিলাম, নিয়ন্ত্রণে ছিলাম। মহিলা ক্রিকেটের জন্য্ বিসিসিআই অনেক কিছু করছে। ইংল্যান্ডেআমরা দু'টো ম্যাচ জিতেছি। আমি এই উন্নতিতে খুশি।"

English summary
BCCI President Sourav Ganguly said ICC chairmanship is not in my hands. Former India Captain said this during a media interaction in Kolkata.
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X