• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

ঝড়ে বিধ্বস্ত মানুষের পাশে দাঁড়াতে রাস্তায় বসে ছবি আঁকছেন শিল্পী

  • By অভীক
  • |

রাস্তার পাশে একটি বারান্দায় বসে ছবি আঁকছেন শিল্পী। আর তাকে ঘিরে দাঁড়িয়ে রয়েছেন বহু মানুষ। জানা গেল ঝড়ে বিধ্বস্ত মানুষদের পাশে দাঁড়াতে অভিনব উদ্যোগ নিয়েছেন শিল্পী সন্দীপ ঘোষ৷ রাস্তার পাশে বসেই ছবি আঁকছেন । সেই ছবি বিক্রি করে ত্রানের ঢাকা সংগ্রহ করছেন।

ঝড়ে বিধ্বস্ত মানুষের পাশে দাঁড়াতে রাস্তায় বসে ছবি আঁকছেন শিল্পী

পেশায় স্কুল শিক্ষক শিল্পী সন্দীপ ঘোষ জানালেন, 'আমি ছবি আঁকতে পারি, তাই ছবি আঁকছি। ছবি বিক্রি করে যে টাকা উঠবে সেটি ঝড়ে ক্ষতিগ্রস্ত মানুষদের সহযোগিতার কাজে লাগাবেন। রবিবার সকাল আটটা থেকে বনগাঁ চাকদাহ সড়কের ত্রিকোণ পার্ক সংলগ্ন নীলদর্পণ ভবনের সামনে বসে একের পর এক ছবি এঁকে যান সন্দীপ।

তাঁকে দেখে এলাকার বহু মানুষ ভিড় করেন। স্থানীয় আইনজীবী, কলেজ ছাত্র সহ বহু ব্যক্তি নিজেদের ছবি আঁকান শিল্পীকে দিয়ে। আইনজীবী অভিনন্দন দস্তিদারের ছাত্র অমর্ত্য বিশ্বাস বলেন, 'এ এক অন্যরকম উদ্যোগ নিয়েছেন শিল্পী । দূর্গত মানুষকে সাহায্য করতেই তাকে দিয়ে ছবি আঁকিয়ে পারিশ্রমিক দিলাম।'

সোশ্যাল মিডিয়ায় পোস্টের জেরে সরকারের নিশানায় তিন প্রভাবশালী সিপিএম নেতা, পাশে প্রাক্তন মুখ্যমন্ত্রী সোশ্যাল মিডিয়ায় পোস্টের জেরে সরকারের নিশানায় তিন প্রভাবশালী সিপিএম নেতা, পাশে প্রাক্তন মুখ্যমন্ত্রী

সন্দীপবাবু বলেন, 'বহু মানুষ টাকা দিয়ে সহযোগিতা করতে চেয়ে ছিলেন৷ কিন্তু আমি চেয়েছি কাজের বিনিময়ে পারিশ্রমিক নিয়ে সেই টাকা দিয়ে সহযোগিতা করতে।' ইয়াস ঝড়ের তাণ্ডবে কয়েক হাজার পরিবার ক্ষতিগ্রস্ত হয়েছে। প্রশাসনের পাশাপাশি বহু স্বেচ্ছাসেবী সংগঠন, বহু ব্যক্তি বিধ্বস্ত মানুষদের পাশে দাঁড়িয়েছেন। দুর্গত মানুষের পাশে থাকতে তার এই উদ্যোগকে সাধুবাদ জানিয়েছেন সাধারণ পথচারী ও শহরের বাসিন্দারা।

English summary
Artist comes down to the street to help people who are affected in Yaas
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X