• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

'উত্তর দেব না, প্রশ্ন করবেন না, এটা ভিন্ন বিষয় ', 'ভবিষ্যতের ভূত' প্রসঙ্গ এড়ালেন মমতা

খোদ বাঙালির রাজ্যেই বন্ধ রয়েছে একটি বাংলা ফিল্মের প্রদর্শনী। অনীক দত্ত পরিচালিত 'ভবিষ্যতের ভূত' ছবিটি আচমকা কলকাতার বিভিন্ন হল থেকে উধাও হয়ে যায়। সব্যসাচী চক্রবর্তী সহ বিশিষ্ট অভিনেতাদের অভিনীত এই ফিল্ম মুক্তির একদিন পর থেকেই কলকাতার বিভিন্ন প্রেক্ষাগৃহ ও মাল্টিপ্লেক্স থেকে উঠিয়ে দেওয়া হয়েছে বলে অভিযোগ। এদিন বিষয়টি নিয়ে প্রশ্ন করা হয় মুখ্যমন্ত্রীকে। এর জবাবে মমতা বন্দ্যোপাধ্যায় কড়া প্রতিক্রিয়া দেন।

মমতার বার্তা

মমতার বার্তা

বিভিন্ন মহলের অভিযোগ ছিল মমতা বন্দ্যোপাধ্য়ায়ের পুলিশের নির্দেশেই কলকাতার বিভিন্ন প্রেক্ষাগৃহ থেকে সরিয়ে নেওয়া হচ্ছে অনীক দত্ত পরিচালিত 'ভবিষ্যতের ভূত' ছবিটি। এই প্রসঙ্গে এদিন মমতা বন্দ্যোপাধ্যায়কে জিজ্ঞাসা করা হলে তিনি জানান, 'এটা নিয়ে আমি উত্তর দেব না, আমাকে এই নিয়ে প্রশ্ন করবেন না। এটা অন্য ব্যাপার। '

সৌমিত্র চট্টোপাধ্যায়ের প্রতিক্রিয়া

সত্যজিৎ রায় , মৃণাল সেনের শহর থেকে হারিয়ে গেল আস্ত একটা বাংলা সিনেমা। তা নিয়ে রীতিমত শোরগোল গোটা বাংলা জুড়ে। বিষয়টি নিয়ে মুখ খুলেছেন সৌমিত্র চট্টোপাধ্য়ায়ও। তিনি এক সাফ বার্তায় জানিয়েছেন গোটা ঘটনাটাই অগণতান্ত্রিক। এটা প্রতিশোদধমূলক আচরণ বলে বর্ণনা করেছেন সৌমিত্র চট্টোপাধ্য়ায়।

এর আগে কী ঘটেছে?

এর আগে কী ঘটেছে?

উল্লেখ্য, কলকাতা চলচ্চিত্র উৎসবে নন্দন চত্বর জুড়ে মমতা বন্দ্যোপাধ্যায়ের কাটআউট থাকা নিয়ে রীতিমত শোরগোল পড়ে যায়। বিষয়টি নিয়ে সমালোচনা করেন পরিচালক অনীক দত্ত। এরপর তাঁর পরিচালিত ফিল্ম মুক্তি পেতেই তা কলকাতার সমস্ত প্রেক্ষাগৃহ থেকে ছবি সরিয়ে দেওয়া হয়।

কোন ঘটনা ঘিরে বিতর্ক?

কোন ঘটনা ঘিরে বিতর্ক?

সেন্সর বোর্ডের সার্টিফিকেট থাকা সত্বেও কেন ছবি প্রদর্শনী বন্ধ করা হয়েছে, তা নিয়ে আগ্রহ সমস্ত মহলে। শোনা যাচ্ছে, ছবিতে ভিলেনের চরিত্রটির সঙ্গে কোনও রাজনৈতিক ব্যক্তিত্বের তুলনা টানা হয়েছে। পাশাপাশি একাধিক রাজনৈতিক কটাক্ষ উঠে এসেছে ছবিতে।

[আরও পড়ুন:বাঙালির কলকাতা থেকে উধাও বাংলা ফিল্মই! 'ভবিষ্যতের ভূত' কাণ্ডে ফুঁসে উঠছে টলিউড]

English summary
After Soumitra's reaction Mamata silent on Bhabishyater Bhoot row.
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X