• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

শিল্পা শেট্টির স্পন্ডিলাইটিসের কষ্ট কেটেছে যোগাভ্যাসে! বলিউড তারকাদের 'যোগ' কীভাবে সাহায্য করেছে জানুন

শিল্পা শেট্টির স্পন্ডালাইটিসের প্রবল কষ্ট কেটেছে যোগভ্যাসে! বলিউড তারকাদের 'যোগ' কীভাবে সাহায্য় করেছে জানুন
Google Oneindia Bengali News

বলিউড তারকাদের ঈর্ষণীয় চেহারার নেপথ্যে যে তাঁদের ফিটনেস রয়েছে , তা বলাই বাহুল্য। এই ফিটনেস তাঁদের পেশার সঙ্গে যেমন সরাসরি যুক্ত , তেমনই ফিটনেস থেকে সুস্থ থাকার রসদও পেয়ে যান বলিউড সেলেবরা। করিনা কাপুর থেকে শিল্পা শেট্টিরা বিভিন্ন সময়ে নানান কারণে শারীরিক কষ্টে উপসম হিসাবে পেয়েছেন যোগকে। কোন বলিউড স্টার কীভাবে যোগভ্যাস থেকে সাহায্য পেয়েছেন, দেখা যাক।

করিনা কাপুর

করিনা কাপুর

করিনা কাপুর তাঁর প্রথম সন্তান তৈমুরের জন্মের পরই বেশ মেদবহুল হয়ে পড়েন। মাতৃত্বের আস্বাদের সঙ্গেই করিনাকে ভাবাতে থাকে তাঁর চেহারা। সেই সময় জিমের পাশাপাশি যোগভ্যাস করিনাকে অনেকটা মেদ ঝরাতে সাহায্য করেছে বলে জানান অভিনেত্রী। প্রতিদিন তিনি ৫০ টি সূর্য নমস্কার করে থাকেন। যোগভ্যাসে সময় দেন ৪৫ মিনিট।

শিল্পা শেট্টি

শিল্পা শেট্টি

স্পন্ডিলাইটিসের সমস্যায় ব্যাপকভাবে এককালে ভুগেছেন বলে জানিয়েছেন শিল্পা। বলিউডের এই সুন্দরী এরপর ক্রনিক স্পন্ডিলাইটিসের জেরে পিঠের ব্যথা থেকে মুক্তি পেতে আশ্রয় নেন যোগভ্যাসের। শুরু হয় তাঁর পেশাগত যোগ ট্রেনিং, যা তাঁকে ৪০ বছর বয়সেও সুস্থ রেখেছে।

মালাইকা অরোরা

মালাইকা অরোরা

কোনও কাজে সহজে মন দেওয়ার ক্ষেত্রে এককালে সমস্যায় পড়েছেন মালাইকা অরোরা। সেই জায়গা থেকে নিজেকে অনেকটা সুস্থ স্বাভাবিক জীবন দিতে পেরেছেন মালাইকা। এর নেপথ্যে রয়েছে তাঁর যোগভ্যাস। মালাইকার দাবি, যোগভ্যাস করে তিনি মনসংযোগ বাড়িয়ে দিতে পেরেছেন। যাতে তাঁর ফোকাস আরও বেড়েছে।

 অক্ষয় কুমার

অক্ষয় কুমার

অক্ষয়ের পরিচিতি বলিউডের খিলাড়ি কুমার হিসাবে। তিনি মার্শাল আর্টসেও পোক্ত। আর এহেন অক্ষয় কুমার , নিজেকে ফিট রাখতে যোগভ্যাসের সাহায্য নেন।

লারা দত্ত

লারা দত্ত

গর্ভবতী অবস্থায় লারা দত্ত যোগভ্যাস করে বহু উপকার পেয়েছেন বলে জানান। প্রসঙ্গত, গর্ভধারণের সময় অনুষ্কা থেকে শুরু করে বলিউডের একাধিক মহিলা সুবিধা পেয়েছেন যোগভ্যাস থেকে।

বিপাশা বসু

বিপাশা বসু

বিপাশাপ প্রেম জীবন থেকে শুরু করে পেশাগত জীবনে বহু ঝড় গিয়েছে। তবে সমস্ত চ্যালেঞ্জ তিনি ধীরে ধীরে কাটিয়ে সুস্থ জীবনযাপন করছেন। বিপাশা বহুদিন ধরেই যোগভ্যাসে সময় কাটান। রোজই নিজেকে মানসিকভাবে ফিট রাখার জন্য বিপাশা চেষ্টা করেন বেশি সময় যোগভ্যাসে দিতে ।

English summary
International Yoga Day 2021, How Yoga healed bollywood actresses like Shilpa and Malaika's health issue
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X