• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

গালওয়ান নিয়ে টুইট করে বিতর্ক, চাপের মুখে ক্ষমা চাইলেন বলিউড অভিনেত্রী রিচা চাড্ডা

Google Oneindia Bengali News

স্পষ্টবক্তা বলেই বলিউডে পরিচিত অভিনেত্রী রিচা চাড্ডা। তাঁর এই স্বভাব মাঝে মাঝেই তাঁকে ট্রোলের মুখে পড়ে। সম্প্রতি আলি ফজলের সঙ্গে বিয়ে হয়েছে তাঁর। আর এরই মধ্যে ফের ভারতীয় সেনাকে নিয়ে করা এক মন্তব্যকে ঘিরে বিতর্কে জড়ালেন অভিনেত্রী। গালওয়ান নিয়ে করা টুইট রিচা চাড্ডাকে রীতিমতো বিপাকে ফেলে দিয়েছে। যা নিয়ে বৃহস্পতিবার সকাল থেকে উত্তাল হয়ে ওঠে সোশ্যাল মিডিয়া। নেটিজেনরা অভিনেত্রীর ক্ষমা দাবি করেন। এরপরই রিচা চাড্ডা তাঁর বিতর্কিত টুইটের জন্য প্রকাশ্যে ক্ষমা চান। রিচা চাড্ডা তাঁর বিবৃতিতে বলেছেন যে তিনি কাউকে ইচ্ছাকৃতভাবে আঘাত দেননি এবং তাঁর ভাষার কারণে তিনি দুঃখিত, এমনকী অনিচ্ছাকৃতভাবেও তিনি কখনও কাউকে আঘাত দিতে পারেন না।

বিপাকে রিচা চাড্ডা

বিপাকে রিচা চাড্ডা

ভারতীয় সেনাকে অপমান ও উপহাস করার জন্য নেট দুনিয়ায় ট্রোল হন রিচা চাড্ডা। তাঁর টুইটের পর একাধিক নেতা ও সোশ্যাল মিডিয়া ব্যবহারকারী অভিনেত্রীর থেকে ক্ষমা চান এবং এঁদের মধ্যে অনেকেই মুম্বই পুলিশকে অভিনেত্রীর বিরুদ্ধে এফআইআর দায়ের করতে বলেন। রিচা চাড্ডার পোস্ট ভাইরাল হয়ে যায় এবং নেটিজেনরা এই পোস্টকে '‌লজ্জাজনক ও অসম্মানজনক'‌ বলেছেন।

কী টুইট করে বিতর্কে জড়ান অভিনেত্রী

কী টুইট করে বিতর্কে জড়ান অভিনেত্রী

প্রসঙ্গত, পাক অধিকৃত কাশ্মীরের ফের দখল নেওয়া হবে বলে দিন কয়েক আগেই বিবৃতি দিয়েছিলেন রাজনাথ সিং। তাঁর জবাবে লেফটেন্যান্ট জেনারেল উপেন্দ্র দ্বিবেদী জানিয়েছিলেন যে যদি ভারতীয় আর্মির কথা ধরা হয় তাহলে তাঁরা তৈরি সরকারের থেকে আসা যে কোনও নির্দেশ পালন করতে। যখনই এরকম কোনও নির্দেশ আসবে, তাঁরা তৈরি থাকবে। ভারতীয় সেনা দুই দেশের স্বার্থেই সীমান্তে শান্তি রাখার চেষ্টা করে সবসময় ও সব শর্ত মেনে চলে। তবে তা ভাঙলে মুখের মতো জবাব দিতেও ভয় পায় না। আর এই শেষের বিবৃতি শেয়ার করেই রিচা লিখেছিলেন, 'গালওয়ান বলছে হাই'! অভিনেত্রীর এই টুইটের পরই ভারতীয় সেনাকে উপহাস ও অসম্মান করার জন্য তাঁকে ট্রোল করা শুরু হয়। এখানে উল্লেখ্য, ২০২০ সালে গালওয়ানে ভারত-চিনের সংঘর্ষে বহু জওয়ান নিহত হন। নেটিজেনরা জানান যে রিচা চাড্ডা সেই ঘটনা জানার পরও কীভাবে ভারতীয় সেনাদের অপমান করেন।

অবশেষে ক্ষমা চান রিচা চাড্ডা

বৃহস্পতিবার সকাল থেকে এই টুইট-বিতর্ক নিয়ে শোরগোল শুরু হওয়ার পর চাপে পড়ে রিচা চাড্ডা টুইটারে ক্ষমা চান। অভিনেত্রী জানান যে তিনি অনিচ্ছাকৃতভাবে এই ভুল করেছেন এবং তাঁর জন্য এটা আবেগপূর্ণ সমস্যা। রিচা তাঁর টুইটে বলেন, ‌'যদিও এটা আমার উদ্দেশ্য ছিল না, তবে যেই তিনটে শব্দ নিয়ে এত বিতর্ক হচ্ছে তা যদি কারও মনে আঘাত করে থাকে, আমি ক্ষমা চাইছি। আমি আপনাদের বলছি আমার বলা কথা যদি ভারতীয় সেনাকে, সেই সমস্ত ফৌজি ভাইদের অপমান করে,যাদের গুরুত্বপূর্ণ অংশ আমার দাদু ছিলেন তাহলে আমিই সবচেয়ে বেশি আঘাত পাব। দাদু একজন লেফটেন্যান্ট কর্নেল হিসেবে ইন্দো-চায়না যুদ্ধে পায়ে গুলিও খেয়েছে। আমার মামা ছিলেন প্যারাট্রুপার, এটা আমার রক্তে আছে।'‌ অভিনেত্রী আরও বলেন, '‌একটা গোটা পরিবার আঘাত পায় যখন তাঁদের ছেলে শহিদ হয় বা আহত হয় আমাদের মতো সাধারণ মানুষকে রক্ষা করতে গিয়ে। আমি ব্যক্তিগতভাবে জানি এটা কীরকম প্রভাব ফেলে মনে। এটা আমার কাছে একটা আবেগপূর্ণ ইস্যু।'‌

একাধিক ক্ষেত্র থেকে অভিনেত্রীকে ক্ষমা চাইতে বলা হয়

একাধিক ক্ষেত্র থেকে অভিনেত্রীকে ক্ষমা চাইতে বলা হয়

বৃহস্পতিবার সুপ্রিম কোর্টের আইনজীবী বিনীত জিন্দল অভিনেত্রীর বিতর্কিত টুইটের জন্য তাঁর গ্রেফতার দাবী করেন। অপরদিকে শিবসেনার মুখপাত্র আনন্দ দুবে মহারাষ্ট্রের মুখ্যমন্ত্রী একনাথ শিণ্ডে ও স্বরাষ্ট্র মন্ত্রী অমিত শাহের কাছে রিচা চাড্ডার দেশ-বিরোধী টুইটের জন্য পদক্ষেপ নেওয়ার কথা জানান। এর পাশাপাশি বিজেপি নেতা মনজিন্দর সিং সিরসা এই টুইটকে অসম্মানজনক বলে জানিয়েছেন। তিনি জানান যে ভারতীয় সেনাদের এভাবে অপমান করা খুবই লজ্জাজনক। শীঘ্রই যেন টুইটটি সরিয়ে দেওয়া হয়। এখানে উল্লেখ্য, ২০২০ সালের জুন মাসে লাদাখের গালওয়ানে চিনের পিএলএ-এর সঙ্গে ভারতীয় সেনাদের সংঘর্ষ চলাকালীন এই দেশের ২০ জন জওয়ান নিহত হন। গত চার দশক ধরে ভারত ও চিনের মধ্যে গালওয়ান উপত্যকাকে নিয়ে ভয়াবহ সংঘর্ষ চলে আসছে। আর এই কারণে এই দুই দেশের মধ্যে তিক্ত সম্পর্ক দানা বেধেছে।

এখনও বেঁচে রয়েছেন বাবা, বিক্রম গোখলের ভুয়ো মৃত্যুর খবরে সরব অভিনেতার মেয়েএখনও বেঁচে রয়েছেন বাবা, বিক্রম গোখলের ভুয়ো মৃত্যুর খবরে সরব অভিনেতার মেয়ে

English summary
Richa Chadha apologized for insulting the Indian Army
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X