• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

নামমাত্র পারিশ্রমিকে সিনেমায় কাজ করেছেন বেশ কয়েকজন বলি তারকা

নামমাত্র পারিশ্রমিকে সিনেমায় কাজ করেছেন বেশ কয়েকজন বলি তারকা
  • |
Google Oneindia Bengali News

বলিউডের তারকারা সিনেমায় অভিনয় করে বিপুল আয় করেন। আমরা যখন তাঁদের বিলাসবহুল এবং ব্যয়বহুল জীবনযাত্রার দিকে তাকাই তখনই তা স্পষ্ট বোঝা যায়। কিন্তু অনেকেই জানেন না যে, এমনও সময় এসেছে যখন বলিউড তারকারা বিনামূল্যে সিনেমায় কাজ করার সিদ্ধান্ত নিয়েছেন। বলিউডের বহু তারকা তাঁদের বন্ধুদের জন্য তাঁদের উদার দিক প্রদর্শন করে কোটি কোটি টাকা ছেড়ে দিয়েছেন। বলিউডের কোন তারকারা নামমাত্র পারিশ্রমিকে অভিনয় করেছেন দেখে নেওয়া যাক।

দীপিকা পাড়ুকোন

দীপিকা পাড়ুকোন

দীপিকা পাড়ুকোন ভারতীয় চলচ্চিত্র জগতের সেরা অভিনেত্রীদের মধ্যে একজন। 'ওম শান্তি ওম' দিয়ে বলিউডে তাঁর অভিষেক হয়। 'ওম শান্তি ওম'-এ যখন আমরা তাঁকে শান্তি প্রিয়ার চরিত্রে দেখেছিলাম, তখনই আমরা জানতাম যে তিনি সহজেই দর্শকের মন জয় করে নিতে পারবেন। কিন্তু এই উদার সুন্দরী 'ওম শান্তি ওম'-এর জন্য একটি পয়সাও দাবি করেননি, কারণ তিনি শাহরুখ খান-এর বিপরীতে অভিনয় করেছিলেন এবং এটিই তাঁর জন্য যথেষ্ট ছিল। এই ছবিটি যে তাঁর জন্য লাভজনক ছিল, সে বিষয়ে কোনও সন্দেহ নেই।

শহিদ কাপুর

শহিদ কাপুর

বছরের পর বছর ধরে, শহিদ কাপুর 'উড়তা পাঞ্জাব', 'কামিনে', 'হায়দার' সহ বহু সিনেমায় অভিনয়ের জন্য প্রশংসা পেয়েছেন। জানা গেছে, অভিনেতা শহিদ কাপুর 'হায়দার' ছবির জন্য কোনো পারিশ্রমিক নেননি, কারণ শহিদ চাননি চলচ্চিত্রের বাজেট ক্ষতিগ্রস্ত হোক। বিশাল ভরদ্বাজ যখন তাঁকে ছবিটির প্রস্তাব দিয়েছিলেন তখন তিনি অত্যন্ত খুশি এবং অভিভূত হয়েছিলেন। এই সিনেমায় তাঁর দুরন্ত অভিনয় দর্শককে মুগ্ধ করেছিল।

 ক্যাটরিনা কইফ

ক্যাটরিনা কইফ

ক্যাটরিনা কইফ 'জিন্দেগি না মিলেগি দোবারা', 'নিউ ইয়র্ক', 'আজব প্রেম কি গজব কাহানি'র মতো দুর্দান্ত কিছু সিনেমা উপহার দিয়েছেন। 'অগ্নিপথ'-এ চিকনি চামেলি গানটি করার জন্য ক্যাটরিনা কোনও টাকা নেননি। কারণ, করণ জোহরের সঙ্গে তাঁর একটা বন্ধুত্বপূর্ণ সম্পর্ক রয়েছে।

শাহরুখ খান

শাহরুখ খান

শাহরুখ খানকে বলিউডের রাজা বলা হয়। কিং খান সহজেই মোটা অঙ্কের টাকা নিতে পারতেন, কিন্তু তিনি 'ক্র্যাজি ৪'-এ বিনামূল্যে কাজ করেছিলেন। কারণ, ছবিটির যথেষ্ট বাজেট ছিল না।

 সলমন খান

সলমন খান

সলমন খানের হৃদয় সোনার মতো। যখন তাঁর বন্ধুরা তাঁকে কোনো সিনেমায় অভিনয় করতে বলেন, তখন অভিনেতা তাঁদের কাছ থেকে কোনো পারিশ্রমিক নেন না। তিনি 'সন অফ সর্দার', 'তিস মার খান', এবং 'ফুগলি'র মতো ছবিতে একটি ক্যামিও করেছেন। তবে সবটাই বিনামূল্যে।

 প্রিয়াঙ্কা চোপড়া

প্রিয়াঙ্কা চোপড়া


আন্তর্জাতিক মানের তারকা প্রিয়াঙ্কা চোপড়া বলিউডের সবচেয়ে বেশি পারিশ্রমিকপ্রাপ্ত অভিনেতাদের মধ্যে একজন। তিনি বিল্লু সিনেমায় একটি বিশেষ চরিত্রে অভিনয় করেছিলেন। এর জন্য তিনি কোনো টাকা নেননি।

করিনা কাপুর

করিনা কাপুর

কারিনা কাপুর ওরফে বেবোও তাঁর উদারতাকে ছাড়িয়ে গেছে এবং তাঁর বন্ধুদের জন্য বিনামূল্যে কাজ করেছে। শাহরুখ খান এবং সলমনের সঙ্গে বন্ধুত্বের প্রতীক হিসাবে, তিনি বিল্লুর মারজানি গানটির সঙ্গে নাচ করেছিলেন বিনামূল্যে এবং 'দাবাং ২'-এর জন্য 'ফেভিকল সে' গানটিতেও তিনি কাজ করেছিলেন বিনা পারিশ্রমিকে।

 নওয়াজউদ্দিন সিদ্দিকি

নওয়াজউদ্দিন সিদ্দিকি

নওয়াজউদ্দিনের মতো শিল্পীরা বলিউডের জন্য সম্পদ। শোনা যাচ্ছে, 'মন্টো'র জন্য মাত্র ১ টাকা নেন নওয়াজউদ্দিন সিদ্দিকি।

 সোনাক্ষী সিনহা

সোনাক্ষী সিনহা


সোনাক্ষী সিনহা এবং অক্ষয় কুমার 'রাউডি রাঠোর', 'জোকার', 'ওয়ান্স আপন এ টাইম ইন মুম্বাই দোবারা', এবং 'হলিডে: অ্যা সোলজার ইজ নেভার অফ ডিউটি' ​​সহ অনেকগুলি সিনেমায় একসঙ্গে কাজ করেছেন। তিনি অক্ষয়ের সঙ্গে 'হর কিসি কো' গানের সঙ্গে 'বস' ছবিতে একটি বিশেষ দৃশ্যে অভিনয় করেছিলেন। জানা গেছে, ছবিতে অতিথিশিল্পী হিসাবে তাঁর উপস্থিতি থাকলেও তিনি কোনো পারিশ্রমিক নেননি।

 ফারহান আখতার

ফারহান আখতার

বহু-প্রতিভাবান ফারহান আখতার 'ভাগ মিলখা ভাগ'-এ অসাধারণ অভিনয় করেছেন। মিলখা সিং-এর চরিত্রে তিনি তাঁর হৃদয় ও আত্মা দিয়ে অভিনয় করেছিলেন। জানা গেছে, ফারহান আখতার এই ছবিটি থেকে আশীর্বাদের টোকেন হিসেবে শুধুমাত্র ১১ টাকা নিয়েছেন।

 রানি মুখোপাধ্যায়

রানি মুখোপাধ্যায়

করণ জোহরের আরেক বন্ধু বিনা পয়সায় ছবিতে অভিনয় করেছেন। 'কভি খুশি কভি গম'-এ একটি সংক্ষিপ্ত দৃশ্যে অতিথি শিল্পী হিসাবে রানি মুখোপাধ্যায়ের উপস্থিতি লক্ষ্য করা যায়। কিন্তু ছবিতে তাঁর উপস্থিতির জন্য তিনি কোনো টাকা নেননি।

সোনম কাপুর

সোনম কাপুর

ফারহানের মতো 'ভাগ মিলখা ভাগ'-এর জন্য সোনম কোনো টাকা নেননি। তিনিও আশীর্বাদের টোকেন হিসেবে শুধুমাত্র ১১ টাকা নিয়েছেন।

রাজকুমার রাও

রাজকুমার রাও

বলিউডের অন্যতম বিখ্যাত অভিনেতা রাজকুমার রাও 'ট্র্যাপড' ছবিতে দুর্দান্ত অভিনয় করেছেন। রিপোর্ট অনুযায়ী, তিনি এই ছবিতে বিনামূল্যে কাজ করেছেন এবং বলেছেন, "কিছু সিনেমা বক্স অফিসের জন্য নয়, কিছু সিনেমা হয় জীবনের জন্য। আমি ৫০ বছর পরে এই পৃথিবী থেকে চলে যাব বা যাই হোক.....যখন লোকেরা রাজকুমার রাওয়ের ১০ টি ছবির কথা বলবে, তারা ট্র্যাপডের কথা বলবে।"

 অমিতাভ বচ্চন

অমিতাভ বচ্চন

অমিতাভ বচ্চন একজন বহুমুখী অভিনেতা। তিনি রানির বিপরীতে 'ব্ল্যাক' সিনেমাটি বিনা পারিশ্রমিকে করেছিলেন। এছাড়াও, তিনি 'পহেলি', 'দ্য গ্রেট গ্যাটসবি' এবং 'বোল বচ্চন'-এর মতো সিনেমাগুলিও বিনা পারিশ্রমিকে করেছেন।

 অজয় দেবগণ

অজয় দেবগণ

নিঃসন্দেহে 'দৃশ্যম' একটি জনপ্রিয় সিনেমা। কিন্তু অজয় দেবগণ এই ছবিটির জন্য আশীর্বাদের টোকেন হিসাবে মাত্র ১ টাকা পারিশ্রমিক দাবি করেছিলেন। পরবর্তীতে সিনেমাটি প্রচুর জনপ্রিয়তা অর্জন করেছিল।

 ইরফান খান

ইরফান খান

প্রয়াত অভিনেতা ইরফান খান একজন দক্ষ অভিনেতা ছিলেন। তিনি 'দ্য লাঞ্চবক্স', 'লাইফ ইন এ মেট্রো', 'পিকু'-এর মতো কিছু আশ্চর্যজনক সিনেমা দর্শকদের উপহার দিয়েছেন। রিপোর্ট অনুযায়ী, ইরফান খান 'রোড টু লাদাখ' ছবিতে বিনা পারিশ্রমিকে কাজ করেছেন।

বলিউড অভিনেতাদের হলিউড মুভি প্রত্যাখ্যান, নেপথ্যে রয়েছে কী কারণবলিউড অভিনেতাদের হলিউড মুভি প্রত্যাখ্যান, নেপথ্যে রয়েছে কী কারণ

English summary
a number of bollywood stars have worked in the movies for a nominal fee
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X