• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

রাশিয়ার করোনা টিকায় মারা গিয়েছেন পুতিন কন্যা ? চাঞ্চল্য গোটা বিশ্বে! জানুন আসল সত্যি

  • |

চলতি মাসেই করোনা ভ্যাকসিন আবিষ্কার করে সাড়া বিশ্বে আলোড়ন তুলেছিল রাশিয়া। একইসাথে রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিনের এক কন্যাকে এই ভ্যাকসিন প্রয়োগ করা হয়েছিল বলেও জানা যায়। আর সেই ঘটনাকে কেন্দ্র করেই পরবর্তীতে একাধিক গুজব ছড়ায় সোশ্যাল মিডিয়ায়। এমনকী রাশিয়া প্রধান পুতিনের মেয়ের মৃত্যুর খবরও শোনা যায়।

ভাইরাল ভিডিও-র মেয়েটিই পুতিন কন্যা ?

ভাইরাল ভিডিও-র মেয়েটিই পুতিন কন্যা ?

যদিও এই খবর ভুয়ো বলেই জানা যাচ্ছে। এদিকে গত সপ্তাহেই বিশ্বের প্রথম রেজিস্টার্ড করোনা ভ্যাকসিন ঘোষণা করল রাশিয়া। আর তার প্রথম ডোজ দেওয়া তাঁর মেয়েকেই দেওয়া হয়েছে বলে জানান প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন। পুতিনের ঘোষণার সামান্য পর থেকেই সোশ্যাল মিডিয়ায় ছড়িয়ে পড়ে একটি ভিডিয়ো। ভিডিয়োটি পোস্টকারীরা দাবি করেন, মাস্ক পরে টিকা নেওয়া মহিলা আসলে পুতিন-কন্যা।

ভাইরাল ভিডিওটি রাশিয়ার টিকা আবিষ্কারের অনেক আগের

ভাইরাল ভিডিওটি রাশিয়ার টিকা আবিষ্কারের অনেক আগের

একটি সূত্র জানাচ্ছে এই ভিডিওটি ইউটিউবে আপলোড করা হয়েছিল চলতি বছর ২৬ জুন। কিন্তু রাশিয়ায় করোনা প্রতিষেধক নথিভুক্ত হয়েছিল গত ১১ই জুলাই। পাশাপাশি একাধিক অনুসন্ধানের পর দেখা যায় পুতিনের দুই কন্যা মারিয়া ভোরন্টোসোভা ও ক্যাটেরিনা টিখোনোভার সঙ্গে এই মহিলার মুখের কোনও মিল নেই। পরে জানা যায় ভিডিয়োর মেয়েটি আসলে রাশিয়ার এক মেডিক্যাল ছাত্রী। রুশ করোনা ভ্যাকসিনের ট্রায়ালের সময় তিনি অংশগ্রহণ করেছিলেন।

কোন ওয়েবসাইটের হাত ধরে ছডায় ভুয়ো খবর ?

কোন ওয়েবসাইটের হাত ধরে ছডায় ভুয়ো খবর ?

এদিকে পরবর্তীতে TorontoToday.net নামের ওয়েবসাইটে প্রকাশিত খবরের হাত ধরে ছড়িয়ে পড়তে থাকে আরও একটি ভুয়ো খবর। এই ওয়েবসাইটে প্রকাশিত একটি খবরের প্রতিবেদনে দাবি করা হয় রাশিয়ার গামালিয়া রিসার্চ ইন্সস্টিটিউটের হাত ধরে তৈরি করোনা ভ্যাকসিন স্পটনিক-ভি-র দ্বিতীয় ডোজ দেওয়া হলে মৃত্যু হয় পুতিন কন্যার।

ভালো আছেন পুতিন কন্যা

ভালো আছেন পুতিন কন্যা

পরবর্তী এই তথ্য ভাইরাল হয় একাধিক সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্মেও। যদিও পুতিন কন্যার মৃত্যুর যে খবর ছড়িয়ে পড়ে তার কোন অফিসিয়াল স্টেটমেন্ট পাওয়া যায়নি। পাশাপাশি টিকাকরণের পর পুতিন নিজেই জানিয়েছিলেন তার মেয়ের প্রথমে সামান্য জ্বর এলেও তিনি ভালো আছেন। ডাক্তারি পরীক্ষায় তার শরীরে অ্যান্টিবডির পরিমাণ বাড়তে দেখা যায়। বেড়ে রোগ প্রতিরোধ ক্ষমতাও।

বেজিং তুষ্টি! নেপালের সাত জেলার এলাকা চিনের দখলে, মুখে কুলুপ এঁটেছেন ওলি, ফাঁস গোপন আঁতাত

English summary
putins daughter dies in russis coronavirus vaccine excitement all over the world know the real truth about this fake news
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X