• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

শুক্রবার এবং শনিবার স্টেট ব্যাঙ্কের এই সমস্ত পরিষেবা কিন্তু ১৫০ মিনিটের জন্যে বন্ধ থাকবে!

দেশের অন্যতম বড় রাষ্ট্রায়ত্ব ব্যাঙ্ক স্টেট ব্যাঙ্ক অফ ইন্ডিয়া। গোটা দেশে কয়েক লক্ষ গ্রাহক রয়েছে এই ব্যাঙ্কের। করোনা পরিস্থিতিতে মানুষ এখন ব্যাঙ্কে ভিড় করা অনেকটাই কমিয়েছে। এমনকি এটিএমেও যাওয়া আসা অনেকটাই কমিয়েছে সাধারণ ম
  • |
Google Oneindia Bengali News

দেশের অন্যতম বড় রাষ্ট্রায়ত্ব ব্যাঙ্ক স্টেট ব্যাঙ্ক অফ ইন্ডিয়া। গোটা দেশে কয়েক লক্ষ গ্রাহক রয়েছে এই ব্যাঙ্কের। করোনা পরিস্থিতিতে মানুষ এখন ব্যাঙ্কে ভিড় করা অনেকটাই কমিয়েছে। এমনকি এটিএমেও যাওয়া আসা অনেকটাই কমিয়েছে সাধারণ মানুষের একাংশ।

তবে বর্তমান পরিস্থিতিতে বেশির ভাগ মানুষ ইন্টারনেট ব্যাংকিং ব্যবহার করছেন। স্টেট ব্যাঙ্কের ক্ষেত্রেও বহু গ্রাহক রয়েছেন তাঁরা এখন ইন্টারনেট ব্যাংকিংয়ের দিকে ঝুঁকেছেন অনেক বেশি।

আর তাই প্রতি মুহূর্তে ইউজার বাড়ছে। আর সেই কারণে ইন্টারনেট পরিষেবাকে আরও সুরক্ষিত করে উন্নত করা হচ্ছে। আর এই কাজের জন্যে SBI-এর অনলাইন ব্যাংকিং পরিষেবা কিছু সময়ের জন্যে বন্ধ হতে চলেছে।

গোটা দেশের ক্ষেত্রে এই পরিষেবা বন্ধ থাকবে। ফলে এই সময়ের মধ্যে অনলাইনের মাধ্যমে কোনও ধরনের লেনদেন না করার জন্যে বলা হয়েছে।

আগামী ২৪ ঘন্টার জন্যে বন্ধ থাকবে SBI-এর অনলাইন ব্যাংকিং

আগামী ২৪ ঘন্টার জন্যে বন্ধ থাকবে SBI-এর অনলাইন ব্যাংকিং

স্টেট ব্যাঙ্কের তরফে এই বিষয়ে বিস্তারিত জানানো হয়েছে। SBI -এর তরফে জানানো হয়েছে যে ব্যাঙ্কের অনলাইন ব্যাংকিং পরিষেবা বন্ধ থাকবে। ছয় এবং সাত অগস্ট কয়েক ঘণ্টার জন্যে বন্ধ থাকবে। মূলত ইন্টারনেট পরিষেবার মাণ আরও উন্নত করতে চায় ব্যাঙ্ক। আর সেই কারণে বেশ কিছু মেনটেনেন্সের প্রয়োজন আছে। আর সেই কারণে আগামী শুক্রবার এবং শনিবার কয়েক ঘন্টার জন্যে বন্ধ থাকবে এই পরিষেবা। এই সময়ে গ্রাহকরা ইন্টারনেট ব্যাংকিংয়ের ক্ষেত্রে কোনও পরিষেবা ব্যবহার করতে পারবে না। এছাড়াও SBI Yono, SBI Yono Lite সহ স্টেট ব্যাঙ্কের অন্যান্য ডিজিটাল ব্যাংকিং প্লার্টফর্মও ব্যবহার করতে পারবেন না।

টাইম নোট করে নিন

টাইম নোট করে নিন

৬ অগস্ট এবং ৭ অগস্ট বন্ধ থাকবে স্টেট ব্যাঙ্ক অফ ইন্ডিয়ার অলনাইন ব্যাংকিং। অর্থাৎ শুক্রবার এবং শনিবার। কোন সময়ে এই পরিষেবা বন্ধ থাকবে সেই বিষয়ে ব্যাঙ্কের তরফে জানানো হয়েছে। ব্যাঙ্ক বলছে, ৬ অগস্ট অর্থাৎ বৃহস্পতিবার ১০ টা ৪৫ থেকে ৭ অগস্ট ১টা ১৫ পর্যন্ত বন্ধ থাকবে এই পরিষেবা। স্টেট ব্যাঙ্ক অফ ইন্ডীয়া গ্রাহকদএর এই বিষয়ে সতর্ক করে একটি টুইট করেছে। যেখানে বলা হয়েছে মাণ উন্নয়নের জন্যে এই পরিষেবা বন্ধ থাকবে। শুক্রবার থেকে শনিবার প্রায় ১৫০ মিনিট এই পরিষেবাগুলি পাওয়া যাবে না।

গত কয়েকদিন আগেও বন্ধ হয় পরিষেবা

গত কয়েকদিন আগেও বন্ধ হয় পরিষেবা

প্রথমবার ইন্টারনেট ব্যাংকিং পরিষেবা বন্ধ হচ্ছে এমনটা নয়। এর আগে একাধিকবার পরিষেবা বন্ধ হয়েছে। এর আগে স্টেট ব্যাঙ্ক ১৬ এবং ১৭ জুলাই ইন্টারনেট ব্যাংকিং পরিষেবা বিন্ধ হয়ে যায়। Yono, Yono Lite এবং UPI সার্ভিসও বন্ধ হয়ে গিয়েছিল। শুধু তাই নয়, ১৩ জুন এসবিআই-এর অনলাইন পরিষেবা ৪ ঘন্টার জন্য বিপর্যস্ত হয়ে পড়েছিল। এছাড়াও রক্ষণাবেক্ষণের কারণে ২১-২৩ মে ইন্টারনেট ব্যাঙ্কিং, ইউনো, ইউনো লাইট, ইউপিআই ব্যবহারেও প্রভাব পড়েছিল বেশ কয়েকঘন্টার জন্য। উল্লেখ্য, এর আগে এইচডিএফসি ব্যাঙ্কের মোবাইল ব্যাঙ্কিং অ্যাপ কয়েক ঘন্টার জন্য বসে যাওয়াতেই এসবিআই-এর এই পদক্ষেপ বলে জানা গিয়েছে। কেননা সবকটি ক্ষেত্রেই আরবিআই-এর নজরদারি রয়েছে। যদিও পরবর্তী সময়ে ব্যাঙ্কের তরফে জানানো হয়েছে, এই সমস্যার সমাধান করা গিয়েছে। গ্রাহকদের অসুবিধার জন্যও ব্যাঙ্কের তরফে দুঃখপ্রকাশ করা হয়েছে।

English summary
State Bank of Indian's net Banking will not work properly for few minutes on Friday and Saturday
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X