• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

এসবিআই-এ অ্যাকাউন্ট রাখতে লাগবে না 'মিনিমাম ব্যালান্স'

স্টেট ব্যাঙ্ক অফ ইন্ডিয়ায় আপনার কি কোনও অ্যাকাউন্ট আছে? যদি থাকে, প্রতিমাসে নির্দিষ্ট পরিমাণ টাকা আপনার অ্যাকাউন্টে রাখা জরুরি।

এসবিআই-এর এমন কিছু অ্যাকাউন্ট আছে যেসব ক্ষেত্রে এই বাধ্যবাধকতা গুলো থাকে না। এর অর্থ, প্রতি মাসে অ্যাকাউন্টে থাকা টাকা যেমন খুশি খরচ করা যাবে। কিংবা ফ্রিতে এটিএম কার্ড। এমনই বৈশিষ্ট্যের চার ধরনের অ্যাকাউন্ট রয়েছে এসবিআই-এর। ওই সব অ্যাকাউন্টে প্রতিমাসে নির্দিষ্ট পরিমাণ টাকা না রাখলেও চলবে।

এসবিআই-এ অ্যাকাউন্ট রাখতে লাগবে না মিনিমাম ব্যালান্স

অ্যাকাউন্টগুলি হল, জনধন অ্যাকাউন্ট, স্মল সেভিংস ব্যাঙ্ক অ্যাকাউন্ট, বেসিক সেভিংস ব্যাঙ্ক অ্যাকাউন্ট, কর্পোরেট স্যালারি অ্যাকাউন্ট এবং জনধন অ্যাকাউন্ট।

প্রধানমন্ত্রী জনধন যোজনার অন্তর্গত জনধন অ্যাকাউন্ট বাদ দিলে, বাকি যে তিন ধরনের অ্যাকাউন্টে প্রতিমাসে নির্দিষ্ট পরিমাণ টাকা না রাখলেও চলবে, সেইসব অ্যাকাউন্টগুলি সম্পর্কে তথ্যঃ

স্মল সেভিংস ব্যাঙ্ক অ্যাকাউন্টঃ এই ধরনের ব্যাঙ্ক অ্যাকাউন্টে ম্যাক্সিমাম ব্যালান্স লিমিট ৫০ হাজার টাকা। সেভিংস ব্যাঙ্ক অ্যাকাউন্টের মতো সুদ মিলবে এই অ্যাকাউন্টে। এই অ্যাকাউন্ট যাঁদের থাকবে, তাঁদের এটিএম কাম ডেবিট কার্ড ফ্রিতেই দেওয়া হবে এবং সারা বছরে এর জন্য কোন চার্জ দিতে হবে না।

বেসিক সেভিংস অ্যাকাউন্টঃ এইসব অ্যাকাউন্টের জন্য ন্যূনতম কিংবা সর্বোচ্চ, ব্যালান্সের কোনও সীমারেখা নেই। এই অ্যাকাউন্ট খুলতে গেলে তার অন্য কোনও সেভিংস ব্যাঙ্ক অ্যাকাউন্ট থাকা চলবে না। কোনও গ্রাহকের যদি তা থেকেও থাকে, এই অ্যাকাউন্ট খোলার ৩০ দিনের মধ্যে অন্য সেভিংস অ্যাকাউন্টটি বন্ধ করে দিতে হবে।

কর্পোরেট স্যালারি প্যাকেজঃ এই অ্যাকাউন্টের ক্ষেত্রে নিয়োগকর্তা কিংবা কর্মী উভয়েই উপকৃত হবেন। নিয়োগকর্তার পেপার ওয়ার্ক এবং স্যালারি অ্যাডমিনিস্ট্রেশন কস্ট কমে যাবে। অন্যদিকে কর্মীরা ফ্রি ইন্টারনেট ব্যাঙ্কিং এবং মোবাইল ব্যাঙ্কিং-এর সুবিধা পাবেন।

English summary
SBI offers 4 types of accounts, those are free from all obligations,jan dhan account, small savings bank account, basic savings account, corporate salary package
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X