• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

এক ধাক্কায় ২৩২ টি ট্রেন বাতিল, ১৮-২১ ফেব্রুয়ারি সমস্যায় পড়তে পারবেন বাংলা-সহ যেসব রাজ্যের যাত্রীরা

  • |
Google Oneindia Bengali News

বৃহস্পতিবার ভারতীয় রেলের (Indian Railways) তরফে ২৩২ টি ট্রেন বাতিলের (cancel) কথা জানানো হয়েছে। পাশাপাশি ছটি ট্রেনের সময়সূচি পরিবর্তনের (Change) কথাও জানানো হয়েছে। ২৩ টি ট্রেনের রুট পরিবর্তন করা হয়েছে। অন্যদিকে ট্রাফিক ব্লকের কারণে ১৮-২১ ফেব্রুয়ারি মধ্যে বাংলা, বিহার (bihar) ও ঝাড়খণ্ডের (jharkhand) মধ্যে দিয়ে চলাচলকারী ট্রেনগুলির যাত্রীরা সমস্যায় পড়তে পারেন।

রেলে ট্রাফিক ব্লক

রেলে ট্রাফিক ব্লক

শুক্রবার ১৮ ফেব্রুয়ারি অসুবিধা বাড়বে বাংলা, ঝাড়খণ্ড এবং বিহারের যাত্রীদের। রেলের তরফে জানানো হয়েছে নির্মান কাজ চলার কারণে বাংলার শালবনি এবং গোদাপিয়াশাল রেলস্টেনের মধ্যে ৮ ঘন্টা ট্রাফিক ব্লক করা হবে। সকাল ৯.০৫ থেকে ৫.০৫ পর্যন্ত এই ট্রাফিক ব্লক থাকবে। দক্ষিণ-পূর্ব রেলের আদ্রা এবং মেদিনীপুর সেকশনে ট্রাফিক ব্লকের কারণে আসানসোল থেকে হলদিয়া সুপার ফাস্ট এক্সপ্রেস বাতিল করা হয়েছে।

অনেক জায়গাতেই বন্ধ থাকবে ট্রেন

অনেক জায়গাতেই বন্ধ থাকবে ট্রেন

আরও অনেক জায়গাতেই ট্রাফিক ব্লক করা হবে পরবর্তী সময়ে। রেলের তরফে প্রকাশিত নোটিশে বলা হয়েছে দক্ষিণ-পূর্ব রেলের আদ্রা সেকশনের আদ্রা ও গড় ধুরবেশ্বর এবং জয়চণ্ডী পাহাড়ের মধ্যেও ট্রাফিক ব্লক করা হবে ২১ ফেব্রুয়ারি সোমবার। ওই দিন সকাল ১১ টা থেকে সন্ধে ছড়া পর্যন্ত সাতঘন্টার জন্য ট্রেন চলাচল বাতিল থাকবে। যেই কারণে আসানসোল-পুরুলিয়া মেমু প্যাসেঞ্চার বাতিল করা হয়েছে ওইদিন। একই কারণইে রাঁচি আসানসোল প্যাসেঞ্জারও দেরিতে চলবে বলে জানানো হয়েছে। দানাপুর থেকে চলাচলকারী দানাপুর-টাটা এক্সপ্রেস ৪ ঘন্টা দেরিতে দানাপুর ছাড়বে বলে জানানো হয়েছে। এছাড়াও রেলের ট্রাফিক ব্লকের কারণে এই রুটে চলাচলকারী অন্য ট্রেনগুলির ওপরেও প্রভাব পড়ার আশঙ্কা তৈরি হয়েছে।

 দিল্লি ও হাওড়ার মধ্যে অনেক ট্রেনের ওপরে ট্রাফিক ব্লকের প্রভাব

দিল্লি ও হাওড়ার মধ্যে অনেক ট্রেনের ওপরে ট্রাফিক ব্লকের প্রভাব

১ মার্চ ধানবাদ ডিভিশনে হাওড়া-নয়া দিল্লি রেল রুটের গ্রান্ড কর্ড বিভাগে ট্রাফিক ব্লকের কথা জানানো হয়েছে রেলের তরফে। ধানবাদ গয়া রুটের বন্ডুয়া ও তানাকুপ্পা স্টেশনের মধ্যে ওইদিন ৬ ঘন্টার জন্য ট্রাফিক ব্লক করার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। সকাল ৮.৪০ থেকে দুপুর ২.৪০ পর্যন্ত ওই রুটে ট্রেন চলাচল বন্ধ রাখা হবে। রেল ট্র্যাকের ওপরে সেতু তৈরির কারণেই এই ট্রাফিক ব্লক। ওইদিন দিল্লি ও হাওড়র মধ্যে চলাচলকারী অনেকগুলি ট্রেনের ওপরে প্রভাব পড়তে চলেছে বলেই সূত্রের খবর।

 ১৭-২৭ ফেব্রুয়ারির মধ্যে দিল্লি ও যোধপুরের মধ্যে বেশ কিছু ট্রেন বাতিল

১৭-২৭ ফেব্রুয়ারির মধ্যে দিল্লি ও যোধপুরের মধ্যে বেশ কিছু ট্রেন বাতিল

ভারতীয় রেলের তরফে বিজ্ঞপ্তি দিয়ে জানানো হয়েছে ১৭-২৭ ফেব্রুয়ারির মধ্যে দিল্লি ও যোধপুরের মধ্যে বেশ কিছু ট্রেন বাতিল করা করা হচ্ছে। মের্তা রোড এবং খারিয়া খানগড় স্টেশনের মধ্যে কাজ চলার জন্যই এই সিদ্ধান্ত। বাতিল হওয়া ট্রেনগুলির তালিকায় রয়েছে দিল্লি থেকে যোধপুর সুপার ফাস্ট এক্সপ্রেস। এছাড়াও যোধপুর থেকে ভোপাল এবং রেওয়ারি থেকে যোধপুরের মধ্যে চলচলকারী ট্রেনের ওপরেও প্রভাব পড়তে চলেছে।

English summary
Railway Passengers from Bengal and other states will face difficulties due train cancel upto 1 March
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X