Oneindia থেকে ব্রেকিং নিউজের আপডেট পেতে

সারাদিন ধরে চটজলটি নিউজ আপডেট পান

You can manage them any time in browser settings

সারা দেশে ৯৩ লক্ষ ট্রাক 'চাক্কা জ্যাম' করেছে, বাড়বে ভোগ্যপণ্যের দাম, কেন এই প্রতিবাদ

  • Posted By:
Subscribe to Oneindia News

৯৩ লক্ষ ট্রাক চালক সারা দেশে দুদিনের চাক্কা জ্যাম পালন করছে। এদিন সোমবার থেকে শুরু করে মঙ্গলবার পর্যন্ত ধর্মঘট পালন করা হচ্ছে। আরটিও নিয়মের ফাঁস ও জিএসটি নিয়ে প্রতিবাদে এই ধর্মঘট পালন করছেন ট্রাক চালকেরা।

সারা দেশে ৯৩ লক্ষ ট্রাক 'চাক্কা জ্যাম' করেছে

এর আগে অল ইন্ডিয়া মোটর ট্রান্সপোর্ট কংগ্রেসের পক্ষ থেকে সরকারের সঙ্গে আলোচনায় বসা হয়েছিল। তবে সেখান থেকে কোনও সমাধানসূত্র বেরিয়ে আসেনি। নতুন করে দেশজুড়ে ধর্মঘটে নিত্যপ্রয়োজনীয় সামগ্রী থেকে শুরু করে বিভিন্ন জিনিসের মূল্যবৃদ্ধি হওয়ার সম্ভাবনা দেখা দিয়েছে।

ধর্মঘটীরা জানিয়েছেন, সরকার তাদের আবেদনে সাড়া দেয়নি। এই ধর্মঘটের ফলে ২ হাজার কোটি টাকা ক্ষতি হবে। সেই টাকা যে ঘুরিয়ে আমজনতার পকেট থেকে পরে কেটে নেওয়া হবে তার উদাহরণ অতীতে বহু রয়েছে।

নিখিল ভারত ট্রাক অ্যাসোসিয়েশনের তরফে বলা হয়েছে, সরকার যদি তাদের দাবিদাওয়া না মানে তাহলে আগামিদিনে অনির্দিষ্টকালের জন্য ধর্মঘটে যাওয়া হবে। জিএসটি নিয়ে গ্রহণযোগ্য নীতি নির্ধারণের কথা যেমন বলা হয়েছে তেমনই ডিজেলকে জিএসটির অন্তর্ভুক্ত করার কথাও বলা হয়েছে।

অভিযোগ, বছরে বিভিন্ন আরটিও-তে ঘুষ দিতে হয় অন্তত ৮০ হাজার কোটি টাকা। যা জিএসটি বলবৎ হওয়ার পরও সরিয়ে ফেলা হয়নি। ২২টি রাজ্যের মধ্যে মাত্র ৪টি রাজ্য আরটিওর সমস্যা মেটাতে রাজি হয়েছে।

জিএসটির পরে ট্রাকের আয়ের মোট ৭০ শতাংশ খরচ হয় ডিজেল ও বিভিন্ন জায়গায় টোলের টাকা দিতে গিয়ে। তাই ডিজেলের দামকে জিএসটির অন্তর্ভুক্ত করার জন্য দাবি জানানো হয়েছে।

English summary
93 lakh truck drivers begin protest against GST; food supply may be hit
Please Wait while comments are loading...