• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

জীবনের সকল আর্থিক সমস্যা নিমেষে দূর করতে বাড়িতে রাখুন এইসব জিনিস

Google Oneindia Bengali News

প্রতিটি ব্যক্তিই চান তাঁদের নিজের নিজের বাড়ি সুখে, সাচ্ছন্দ্যে ভরে উঠুক। ঘরে সুখ, সমৃদ্ধি আনতে জ্যোতিষশাস্ত্র অনুযায়ী বিশেষ কিছু বিষয়ের ওপর নজর দিতে বলা হয়। কিন্তু অনেক সময় দেখা যায়, অনেকে দিনরাত কঠোর পরিশ্রম করার পরেও বাড়িতে অর্থ ধরে রাখতে পারেন না এবং সেই কারণে মানুষকে নানা রকম ভাবে আর্থিক সঙ্কটের মধ্যে পড়তে হয়। অনেক ক্ষেত্রে যখন দেখা যায় যে হাজার চেষ্টা করেও বাড়িতে বা জীবনে আর্থিক সমস্যার সমাধান হচ্ছে না এই পরিস্থিতিতে ঘরে বিশেষ কিছু জিনিস সঠিক জায়গায় সঠিকভাবে রাখতে হবে। এরফলে ঘরে সুখ, সমৃদ্ধি বজায় থাকে এবং সেই সঙ্গে আর্থিক সমস্যা থেকেও মুক্তি পাওয়া যায়। দেখে নেওয়া যাক কোন কোন জিনিসের উপর নজর দিলেই বাড়িতে সব সমস্যার সমাধান করা সম্ভব।

শঙ্খ

শঙ্খ

প্রতিটি বাড়িতে মা লক্ষ্মীর নুবাস হোক এটা সকলেই চান। আর সেই কারণেই বাড়িতে শঙ্খ রাখা খুব ভালো বলে মনে করা হয়ে থাকে। বাড়িতে শঙ্খ থাকলে কোনও নেতিবাচক প্রভাব পড়ে না। ঠাকুরের সামনে শঙ্খ রাখলে ঘরের পরিবেশ ভালো হয় এবং সেই বাড়িতে ইতিবাচক শক্তি বজায় থাকে। এছাড়াও দিনে দুইবার বাড়িতে শাঁখ বাজালে সুখ সমৃদ্ধি বজায় থাকে। শঙ্খের আওয়াজ ইতিবাচক শক্তি নিয়ে আসে।

 লক্ষ্মী ও কুবের মূর্তি

লক্ষ্মী ও কুবের মূর্তি

বাড়িতে যে কোনও রকমের খারাপ পরিস্থিতি এবং আর্থিক সংকট কাটাতে ঘরে মা লক্ষ্মী ও কুবেরের ছবি বা মূর্তি রাখা খুবই ভালো বলে মনে করা হয়ে থাকে। দেবী লক্ষ্মীকে ধন সম্পদের দেবী হিসেবে গন্য করা হয়। এবং সেই সঙ্গে ভগবান কুবেরকেও ধন-সম্পদের দেবতা হিসেবে বিবেচিত করা হয়। তাঁদের ছবি ও মূর্তি বাড়িতে রাখা হলে আর্থিক সংকট থাকে না।

 পলাশ ফুল

পলাশ ফুল

পলাশ ফুল ঘরে রাখলে আর্থিক পরিস্থিতির উন্নতি হয় বলে বাস্তু শাস্ত্রে বলা হয়ে থাকে। একটি লাল কাপড়ে পলাশ ফুল মুড়ে তা টাকার জায়গায় রাখলে অর্থনৈতিক দিক থেকে ভালো হয় বলে মনে করা হয়। সব সময় তাজা ফুল রাখতে না পারলেও শুকনো ফুল রাখলেও একই ফল প্রদান করে।

 বাঁশি

বাঁশি


বাঁশিকে স্বয়ং শ্রী কৃষ্ণের প্রিয় বাদ্য বলে মনে করা হয়ে থাকে। আর সেই কারণে জীবনে সকল প্রকার আর্থিক সংকট থেকে মুক্তি পেতে ঘরে বাঁশি রাখা অত্যন্ত শুভ বলে মনে করা হয়। বাস্তুশাস্ত্র অনুযায়ী, বাড়ির উত্তর বা পূর্ব দিকে বাঁশি রাখলে তা খুব শুভ হয়। এছাড়াও যদি সামর্থ থাকে তাহলে সোনার বা রুপার বাঁশি রাখলে বিশেষ উপকার পাওয়া যায়। মা লক্ষ্মীকে প্রসন্ন করতেও বাঁশি রাখা খুব শুভ বলে মনে করা হয়। আর মা লক্ষ্মীকে প্রশ্ন করতে পারলেই সমস্ত আর্থিক সংকট থেকে মুক্তি পাওয়া যায়।

 নারকেল

নারকেল

নারকেলকে অত্যন্ত শুভ ফল হিসেবে মনে করা হয়ে থাকে। এই ফল খুব শুভ বলে একে শ্রী ফল বলেও অভিহিত করা হয়। লক্ষ্মী দেবীর অত্যন্ত পছন্দের ফল নারকেল। বাড়িতে যে কোনও আর্থিক সংকট দূর করতে শঙ্খ ও বাঁশির পাশাপাশি নারকেল রাখা অত্যন্ত শুভ বলে মনে করা হয়।

(এই সকল তথ্য সম্পূর্ণ জ্যোতিষ শাস্ত্রের উপর নির্ভরশীল)

মা লক্ষ্মীর কৃপায় চলতি মাসে আর্থিক দিক স্বচ্ছল হবে কোন রাশির ব্যক্তিদের মা লক্ষ্মীর কৃপায় চলতি মাসে আর্থিক দিক স্বচ্ছল হবে কোন রাশির ব্যক্তিদের

English summary
these things remove financial problems from your house and life
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X