• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

হৃদরোগের সমস্যায় ভুগছেন?‌ গ্রহের খারাপ দশা আপনাকে অসুস্থ করতে পারে, জানুন বাঁচার উপায়

Google Oneindia Bengali News

বর্তমান যুগে ব্যস্ততা ও দৌড়ঝাঁপময় জীনে নিজের স্বাস্থ্যের খেয়াল রাখা খুবই চ্যালেঞ্জিং ব্যাপার হয়ে দাঁড়িয়েছে। খাওয়া-দাওয়া, শোওয়া ও জেগে থাকার পদ্ধতিতে পরিবর্তন আসার কারণে হৃদরোগের ঝুঁকি আরও বেড়ে গিয়েছে। কিছু সময় ধরে হৃদরোগে আক্রান্ত এবং তাতে মৃত্যুর সমস্যা ক্রমাগত বেড়েই চলেছে। চিকিৎসকদের অনুসারে, অত্যধিক চাপ নেওয়ার ফলে হৃদরোগে আক্রান্ত মানুষ বেশি হয়। তবে জ্যোতিষ শাস্ত্রে কিছু গ্রহের জন্য এটা হয় বলে জানানো হয়েছে। আসুন জেনে নিই যে জ্যোতিষ শাস্ত্র অনুসারে কোন কারণের জন্য হৃদরোগের সমস্যা দেখা দিতে পারে।

সূর্যগ্রহের স্থিতি

সূর্যগ্রহের স্থিতি

জ্যোতিষ শাস্ত্রে সূর্যকে পিতা ও আত্মার কারক গ্রহ হিসাবে মানা হয়ে থাকে। কুণ্ডলীতে সূর্যের অশুভ স্থিতি জাতকদের হৃদয় সম্পর্কিত রোগ দিতে পারে।

চন্দ্রমা গ্রহের অবস্থান

চন্দ্রমা গ্রহের অবস্থান

জ্যোতিষ শাস্ত্রে চন্দ্রমাকে মন ও মস্তিষ্কের কারক বলে মানা হয়ে থাকে। জ্যোতিষ অনুসারে যদি জাতকের চন্দ্রমা খারাপ হয় তবে তাঁর হৃদরোগ হতে পারে।

মঙ্গল গ্রহের অবস্থান

মঙ্গল গ্রহের অবস্থান

জ্যোতিষ শাস্ত্র অনুসারে, মঙ্গল গ্রহের সম্পর্ক আমাদের শরীর ও মাংসপেশীর সঙ্গে রয়েছে বলে মনে করা হয়। হৃদয়ও মাংসপেশী দিয়ে তৈরি তাই মঙ্গলকে হৃদয়রোগের কারকও বলা হয়ে থাকে।

 রাহু গ্রহের পরিস্থিতি

রাহু গ্রহের পরিস্থিতি

জ্যোতিষ শাস্ত্রে রাহুকে আকস্মিক ঘটনা, দুর্ঘটনা, ব্যক্তির রোগ তৈরি করার গ্রহ বলে মানা হয়। এরকম অবস্থায় যদি কোনো জাতকের হৃদরোগ সংক্রান্ত রোগ দেখা যায় তবে রাহুকে তার কারণ হিসাবে মানা হতে পারে।

হৃদরোগ থেকে বাঁচার জ্যোতিষ উপায়

হৃদরোগ থেকে বাঁচার জ্যোতিষ উপায়

সর্ব প্রথম যদি আপনার হৃদরোগ সংক্রান্ত কোনও সমস্যা থাকলে আপনি চিকিৎসকের পরামর্শ নিন। তারপরই কোনও জ্যোতিষ উপায়ের ওপর মনোযোগ দিন। যদিও জ্যোতিষ শাস্ত্র অনুসারে হৃদয় সম্পর্কিত কোনও সমস্যা থেকে বাঁচার জন্য রবিবার করে সূর্যোদয়ের সময় গায়ত্রী মন্ত্রের ১০৮ বার জপ করুন। এই উপায় হৃদয় রোগ থেকে সুরক্ষা প্রদান করবে। অন্যদিকে, মাসের দ্বিতীয় সোমবার আরাম করে বসে চন্দ্রমার সামনে ১০৮ বার '‌ওম সোম সোমায় নমঃ'‌ মন্ত্রের জপ করুন। এছাড়া মঙ্গলবারের সকালে পুজোর সময় মঙ্গল মন্ত্র '‌ওম অং অঙ্গারকায়য় নমঃ'‌ ১০৮ বার জপ করুন।

(এই সকল তথ্য সম্পূর্ণ জ্যোতিষ শাস্ত্রের উপর নির্ভরশীল)

সংঘাত বদলে গেল সৌজন্যে! মমতার ডাকে সাড়া দিয়ে 'এক টেবিলে’ হাজির শুভেন্দুসংঘাত বদলে গেল সৌজন্যে! মমতার ডাকে সাড়া দিয়ে 'এক টেবিলে’ হাজির শুভেন্দু

English summary
Deterioration of planetary position in horoscope increases heart related problems
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X