• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

ভুল সময়ে কখনও এই কাজগুলি করবেন না, রুষ্ট হতে পারেন লক্ষ্মীদেবী

ভুল সময়ে কখনও এই কাজগুলি করবেন না
Google Oneindia Bengali News

হিন্দু ধর্মে গরুড় পুরাণকে মহাপুরাণ বলা হয়েছে। এটি মৃত্যুর পর শরীর থেকে বিচ্ছিন্ন আত্মার যাত্রা, সফল এবং সুখী জীবন যাপনের কথাও বলা হয়েছে। এখানে মা লক্ষ্মীর কৃপা কীভাবে পাবেন সে কথাও যেমন বলা হয়েছে, তেমনি জীবনের সমস্যা, আর্থিক সমস্যা কী করে আসতে পারে তাও বলা হয়েছে। আজ আমরা সেই কাজের বিষয়ে বিস্তারিতভাবে জানব, যা করার সময় নিয়ে গরুড় পুরাণে বলা হয়েছে। কারণ সেগুলি ভুল সময়ে করলে পরিবারে অনেক সমস্যার সৃষ্টি হয়।


ভুল সময়ে করবেন না এই কাজ

রাতে নখ কাটা

রাতে নখ কাটা

গৌড় পুরাণের মতে রাতে কখনও নখ কাটা উচিত নয়। এটা করলে বাড়িতে দরিদ্রতা আসে। বলা হয়, রাতের বেলা মা লক্ষ্মী ঘরে থাকতে আসে, এই সময় ঘরবাড়ি নোংরা দেখলে তিনি রেগে চলে যেতে পারেন।

সন্ধ্যাবেলায় তুলসী গাছে জল নয়

সন্ধ্যাবেলায় তুলসী গাছে জল নয়

বাড়িতে তুলসী গাছ থাকলে রোজ সকালে উঠে তাতে জল দিলে অনেক বাস্তু দোষ কেটে যায়। কিন্তু সন্ধ্যা বেলায় তুলসী গাছে জল দেওয়া অনেক বাস্তু দোষের কারণ হতে পারে। সন্ধ্যায় তুলসী গাছকে স্পর্শ না করে কেবলমাত্র প্রদীপ জ্বেলে সন্ধ্যা আরতি করা শুভ।

শেভিং–চুল কাটা এই দিনগুলিতে নয়

শেভিং–চুল কাটা এই দিনগুলিতে নয়

মঙ্গলবার, বৃহস্পতিবার ও শনিবার এইদিনগুলোতে চুল বা দাড়ি কাটা উচিত নয়। এই কাজের জন্য রবিবার, সোমবার, বুধবার ও শুক্রবার ভালো সময় বলে মানা হয়।

 সন্ধ্যা বেলায় দই–নুন নয়

সন্ধ্যা বেলায় দই–নুন নয়

সূর্য অস্ত যাওয়ার পর কাউকে দই, ছাঁচের মতো কোনও টক জিনিস না দেওয়া উচিত। রাতে নুনও দিতে নেই। গৌড় পুরাণ মনে রাতে এই দু'‌টি জিনিস দিলে লক্ষ্মী দেবী ঘর ছেড়ে চলে যেতে পারেন।

সূর্যাস্তের সময় বা তার পরে ঝাঁড় দেওয়া অনুচিত

সূর্যাস্তের সময় বা তার পরে ঝাঁড় দেওয়া অনুচিত

সূর্যাস্তের সময় ও তার পরে কখনও বাড়িতে ঝাঁড় দেওয়া উচিত নয়। এটি করলে ঘরে দারিদ্র্যতা আসে। ঘরে ঝাড়-মোছা সন্ধ্যার আগে করা উচিত। তবে কিছু কাজ নিয়মিতভাবে করলে আপনার জীবনে সফলতা আসবে এবং জীবনের সব সমস্যা নিমেষে দূর হয়ে যাবে।

গৃহদেবতার পুজো

গৃহদেবতার পুজো

প্রতিদিন সকালে স্নান করে ঈশ্বরের উপাসনা করা উচিত এবং পুজো করা উচিত। প্রতিদিন দেব-দেবীর উপাসনা করা হিন্দু ধর্মের একটি আচার। এর ফলে ঈশ্বরের অনুগ্রহ সর্বদা পরিবারের উপর বজায় থাকে এবং পরিবারে যে সমস্যাগুলি আসে সেগুলি স্বয়ংক্রিয়ভাবে শেষ হতে শুরু করে। ঈশ্বরের উপাসনা করুন, জীবনে ভরে উঠবে সুখ ও সমৃদ্ধিতে।

দান

দান

প্রত্যেকের প্রতিদিন তাদের সাধ্য অনুযায়ী কিছু দান করা উচিত। অনেক ধর্মগ্রন্থ ও পুরাণে দানশীলতার গুরুত্ব উল্লেখ করা হয়েছে। এটি করে, কখনও অর্থ ও শস্যের ঘাটতি হয় না এবং ঘরে শান্তি এবং সুখ থাকে।

প্রতি বছর ১৭ সেপ্টেম্বর হয় বিশ্বকর্মা পুজো, জানেন এর কারণ কিপ্রতি বছর ১৭ সেপ্টেম্বর হয় বিশ্বকর্মা পুজো, জানেন এর কারণ কি

খবরের ডেইলি ডোজ, কলকাতা, বাংলা, দেশ-বিদেশ, বিনোদন থেকে শুরু করে খেলা, ব্যবসা, জ্যোতিষ - সব আপডেট দেখুন বাংলায়। ডাউনলোড Bengali Oneindia

English summary
never do these things at the wrong time lakshmi devi may get angry,
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X