বাস্তুমতে বাড়িতে কোন পোষ্য থাকলে সৌভাগ্য বৃদ্ধি হয়, গৃহস্থে আসে শান্তি, জেনে নিন

  • Posted By:
Subscribe to Oneindia News

কেউ নিজের শখের বশবর্তী হয়ে কেউবা জীবনের একাকিত্ব কাটাতে কেউ বা হুজুগে পড়েই বাড়িতে নিয়ে আসেন পোষ্যপ্রাণী। সেই প্রাণীটিকে আদরে যত্নে লালনও করেন। সেই প্রাণীটির সঙ্গে এক অদ্ভুত টান তৈরি হয় মানুষের । তবে বাস্তুশাস্ত্র বলছে, সব প্রাণী গৃহশান্তির পক্ষে ভালো নয়। তাই কোন কোন পোষ্য বাড়িতে থাকা ভালো তা দেখে নেওয়া যাক।

কুকুর

কুকুর

বাস্তুমতে কুকুর বাড়িতে থাকা ভালো। বাড়ি সুরক্ষিত রাখার ক্ষেত্রে কুকুর সবচেয়ে বেশি উপযুক্ত। এছাড়াও বাড়িতে কুকুর রাখলে বাড়ির সদস্যদের প্রাণোচ্ছল ভাব বাড়ে বলে দাবি শাস্ত্রজ্ঞদের। এছাড়াও বাড়িতে কুকুর পুষলে গৃহশান্তি যেমন বজায় থাকে তাহলে অসুস্থতার প্রকোপ কম হয় বাড়িতে ।

[আরও পড়ুন:রাশি অনুযায়ী আপনার কোন জিনিসে আসক্তি, জেনে নিন কুঅভ্যাস বদলান এখুনি]

কচ্ছপ

কচ্ছপ

বাড়িতে কচ্ছপ পুষতে অনককেই দেখা যায়। বাস্তুশাস্ত্র বলছে কচ্ছপ পুষলে বাড়িতে সৌভাগ্য বৃদ্ধি হয়।

[আরও পড়ুন:মহিলাদের শরীরের এই স্থান দেখে জানা যায় তাঁর সম্পর্কে অনেক অজানা বিষয়, এই পন্থায়]

মাছ

মাছ

গৃহের শান্তি রক্ষার্থে বাড়িতে অ্যাকোয়ারিয়াম বা মাছ রাখা অত্যন্ত ভালো বলে দাবি বাস্তুশাস্ত্রকারদের। বাড়িতে মাছ পোষ্য হিসাবে থাকলে দাম্পত্য কলহ বা অশান্তি কম থাকে ।

ব্যাঙ

ব্যাঙ

অনেক বাড়িতেই আশপাশের বাগান থেকে ব্যাঙ ঢুকে পড়ে। এতে অস্বস্তি হলেও, বাস্তুশাস্ত্র বলছে বাড়িতে ব্যাঙ থাকা ভালো। এতে সম্পত্তি ও সমৃদ্ধি দুই বৃদ্ধি হয়।

টিয়া পাখী

টিয়া পাখী

বাড়িতে টিয়াপাখী থাকলে কোনও অশুভ শক্তি প্রবেশ করতে চাইলেও তা ঢুকতে পারে না। কোনও অস্বাভাবিক বিপদ যদি বাড়িতে প্রবেশেরও চেষ্টা করে তাহলে তা সহজে কেটে যায়।

ঘোড়া

ঘোড়া

অনেক বিলাসবহুল বাড়িতেই পোষা হয় ঘোড়া। এই পশু বাড়িতে থাকলে বাড়ির ছোটদের মেধা ও বুদ্ধি বৃদ্ধি পায় বলে দাবি বাস্তুশাস্ত্রবিদদের।

খরগোশ

খরগোশ

বাড়িতে খরগোশ থাকলে তা বাড়ির বাচ্চাদের জন্য ভালো ফল দেয়। যে বাড়িতে খরগোশ রাখা হয়,সেই বাড়ির শিশুরা ভবিষ্যতে বেশ উন্নতি করে বলে দাবি বাস্তুশাস্ত্রকারদের।

English summary
know which pet animal is lucky for home according to vastu shastra.

Oneindia - এর ব্রেকিং নিউজের জন্য
সারাদিন ব্যাপী চটজলদি নিউজ আপডেট পান.