• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

মেষ থেকে মীন কেমন যেতে চলেছে আগামী নতুন মাস মে? জেনে নিন মাসিক রাশিফল

Google Oneindia Bengali News

আর মাত্র চারদিন পরেই শুরু হতে চলেছে নতুন মাস। চলতি এপ্রিল মাসে লাগাতার গ্রহদের অবস্থান পরিবর্তনের জন্য প্রভাবিত হয়েছে রাশিচক্রের জীবন। আর সেক্ষেত্রে সেই প্রভাব বজায় থাকবে আগামী মাস মে তেও। দেখে নেওয়া যাক আগামী মে মাসে কোন রাশির জন্য কেমন ভাগ্য অপেক্ষা করে রয়েছে।

মেষ রাশি

মেষ রাশি

মেষ রাশির জাতক জাতিকাদের জন্য মে মাস মিশ্র ফল দিতে চলেছে। কোনও বিপদে পড়লে তার সমস্যাগুলি কাটিয়ে উঠতে পারা সম্ভব হবে। মাসের শুরুতে কর্মক্ষেত্রে ব্যস্ততা থাকবে। কর্মক্ষেত্রে, কাজ সম্পন্ন করতে ব্যস্ত থাকবেন, সেখানে আপনার ভাল ভাবমূর্তি বজায় থাকবে। আত্মীয়দের সাথে বিবাদ হতে পারে। দ্বিতীয় সপ্তাহে, পরিস্থিতির কিছুটা উন্নতি হবে এবং বন্ধু সহ পরিবারের সদস্যদের সমর্থন শুরু হবে। কঠোর পরিশ্রম এবং প্রচেষ্টা পূর্ণ ফল দেবে। আপনার ব্যবসাকে আরও এগিয়ে নেওয়ার বা কোনো লাভজনক প্রকল্পে অর্থ বিনিয়োগ করার সুযোগ পাবেন। মাসের মাঝামাঝি পরিস্থিতি ভালো হবে। এই সময়ে চাকরিজীবীদের আয়ের বাড়তি উৎস থাকবে। কাঙ্খিত স্থানে বদলি বা পদোন্নতি ঘটতে পারে। অহংকার এড়িয়ে চলতে হবে। মাসের তৃতীয় সপ্তাহে স্বাস্থ্য এবং পারিবারিক সম্পর্ক উভয়েরই খুব যত্ন নিতে হবে। এই সময়ের মধ্যে অর্থ সংক্রান্ত ঝুঁকি নেওয়া এড়িয়ে চলুন।

উপায় ঃ এই মাসে মেষ রাশির জাতক জাতিকাদের বজরংবলীর উপাসনা করা ও মঙ্গলবারে তাঁকে সিঁদুর ও ছোলা নিবেদন করা শুভ হবে।

বৃষ রাশি

বৃষ রাশি

বৃষ রাশির জাতক জাতিকাদের জন্য মে মাসটি সমস্ত ইচ্ছা পূরণ করবে এবং জীবনের প্রতিটি ক্ষেত্রে সাফল্য আনবে। মাসের শুরু থেকেই কর্মক্ষেত্রে প্রতিপক্ষের উপর কর্তৃত্ব করতে গিয়ে সেরা কাজ দিতে সক্ষম হবেন। এই সময়ে প্রতিপত্তি বৃদ্ধি পাবে। অতীতে করা বিনিয়োগ লাভজনক হবে। পেশা ও ব্যবসায় কাঙ্খিত অগ্রগতি হবে। স্বাস্থ্যের দিক থেকেও এই সময়টা ভালো যাবে। মে মাসে নিজের কথাবার্তা এবং স্বভাবের কারণে পারিবারিক সম্পর্কের উন্নতি ও তা মজবুত করতে সক্ষম হবেন। পরিবার সম্পর্কিত যে কোনও বড় সিদ্ধান্ত নেওয়ার সময়, পরিবারের পূর্ণ সমর্থন পাবেন। পিতামাতা ও গুরুজনের সাথে ঘনিষ্ঠতা থাকবে। মে মাসের মাঝামাঝি জমি সংক্রান্ত বিবাদে সিদ্ধান্ত পক্ষে যেতে পারে। জমি ও ভবন ক্রয়-বিক্রয় থেকে লাভ হবে। ব্যবসায় অর্থের লাভ হবে এবং সঞ্চিত সম্পদ বৃদ্ধি পাবে। যারা বিদেশে ব্যবসা করছেন তারা অপ্রত্যাশিত লাভ পাবেন।

উপায়ঃ মে মাসে এই রাশির জাতক জাতিকারা প্রতিদিন দেবী দুর্গার পূজা করলে এবং কপালে সাদা চন্দনের তিলক লাগালে ভালো ফল হবে।

মিথুন রাশি

মিথুন রাশি

মে মাসের শুরুটা মিথুন রাশির জাতকদের জন্য কিছুটা কষ্টদায়ক হতে পারে। মাসের শুরুতে কর্মক্ষেত্রে কাজের চাপ বাড়তে পারে। সময়মত বন্ধুদের সাহায্য না পাওয়ার কারণে মন অস্থির থাকবে। এই সময়ে খরচ অনেক বেড়ে যেতে পারে। প্রিয়জনের স্বাস্থ্য নিয়ে মন উদ্বিগ্ন থাকবে। কাজে অসুবিধা বা ব্যবসা সংক্রান্ত কিছু সমস্যা বিরক্ত করতে পারে। মাসের দ্বিতীয় সপ্তাহের শেষের দিকে, আপনি এই সমস্ত সমস্যাগুলি কাটিয়ে উঠতে সক্ষম হবেন। এই সময়ে পৈতৃক সম্পত্তি লাভের সম্ভাবনা আছে। অতীতে যে কোনও জায়গায় বিনিয়োগ করা অর্থ থেকে সুবিধা পেতে পারেন। তবে মাসের মাঝামাঝি সময়ের মধ্যে অলসতা এবং কাজ না করার প্রবণতা তৈরি হতে পারে, যার কারণে প্রায় হওয়া কাজ আটকে যেতে পারে। কর্মসংস্থানের সন্ধানে থাকা ব্যক্তিদের আরও অপেক্ষা করতে হবে। এই সময়ে স্বাস্থ্যের বিশেষ যত্ন নিতে হবে। মাসের দ্বিতীয়ার্ধে কথাবার্তা এবং আচরণ নিয়ন্ত্রণ করতে হবে, অন্যথায় সম্পর্ক ভেঙে যেতে পারে। প্রেমের সম্পর্কের মধ্যে যে ভুল বোঝাবুঝি তৈরি হয়েছে তা আলোচনার মাধ্যমে দূর করতে হবে। মাসের শেষে সন্তানদের পক্ষ থেকে কিছু সুখকর খবর পেতে পারেন।

উপায় ঃ প্রতিদিন গণপতির পূজা করা এবং বুধবার গরুকে সবুজ ঘাস খাওয়ানো শুভ।

 কর্কট রাশি

কর্কট রাশি

কর্কট রাশির জাতক জাতিকাদের জন্য মে মাসের প্রথমার্ধের তুলনায় শেষটা অনেক ভালো যাবে। এমন পরিস্থিতিতে, মে মাসের প্রথমার্ধে কাজের পরিচালনা করা ভাল হবে। এই সময়ে প্রতিপক্ষের থেকে সতর্ক থাকতে হবে। ঝামেলায় না জড়িয়ে নিজের লক্ষ্যে মনোনিবেশ করলে ভালো হবে। মে মাসের দ্বিতীয় সপ্তাহে কোনও প্রভাবশালী ব্যক্তির সহায়তায় ভবিষ্যতে লাভের পরিকল্পনা তৈরি হবে। কোনও প্রকল্প বা ব্যবসায় অর্থ বিনিয়োগ করার আগে, আপনার শুভাকাঙ্ক্ষীদের পরামর্শ নেওয়া যুক্তিযুক্ত হবে। মে মাসের দ্বিতীয়ার্ধে, ঝামেলা হ্রাস পাবে এবং এই সময়ে কাজের ক্ষেত্রে বাড়িতে এবং বাইরের সকলের কাছ থেকে সম্পূর্ণ সমর্থন পাবেন। এই সময়ে জীবনসঙ্গীর সাথে দীর্ঘ বা স্বল্প দূরত্বের ভ্রমণ হতে পারে। মাঙ্গলিক অনুষ্ঠানে অংশগ্রহণের সুযোগ পাবেন।

উপায়ঃ প্রতিদিন শিবলিঙ্গে দুধ ও গঙ্গাজল নিবেদন করা এবং সাদা চন্দন দিয়ে অভিষেক করলে ভালো ফল লাভ হবে।

সিংহ রাশি

সিংহ রাশি

সিংহ রাশির জাতক জাতিকাদের জন্য মে মাসটি মিশ্র ফল দিতে চলেছে। মাসের শুরুতে গার্হস্থ্য সমস্যার পাশাপাশি চাকরির ক্ষেত্রে সময়মতো কাজ শেষ করার চাপ থাকবে। এ সময় কোনও বন্ধুর সাহায্য না পাওয়ার কারণে মন বিষন্ন থাকবে। যাঁরা চাকরি খুঁজছেন, তাঁদের আরও কিছুদিন অপেক্ষা করতে হতে পারে। চাকরি পরিবর্তন করার কথা ভাবলে অবশ্যই নিজের সিদ্ধান্ত বিবেচনা করুন এবং আবেগে বা রাগ করে কোনও বড় সিদ্ধান্ত নেওয়া থেকে বিরত থাকুন। যদি অংশীদারিত্বে কাজ করেন তবে স্বচ্ছ ভাবে কাজ করা ভালো, অন্যথায় সঙ্গীর সঙ্গে বড় বিবাদের কারণ হতে পারে। মাসের মাঝামাঝি সময়ে সিংহ রাশির চাকরিজীবীদের অবাঞ্ছিত জায়গায় বদলি হতে পারে। মাসের দ্বিতীয়ার্ধে বাড়ির কোনও মহিলা সদস্যের স্বাস্থ্য নিয়ে মন চিন্তিত থাকতে পারে। প্রেমের সম্পর্কে গভীরতা থাকবে। প্রেমের সঙ্গী সবসময় কঠিন সময়ে পাশে দাঁড়াবে। দাম্পত্য জীবনে মধুরতা থাকবে। মাসের শেষে, ভাই-বোনরা যে কোনও বড় সিদ্ধান্ত নেওয়ার সময় পূর্ণ সমর্থন পাবেন।

উপায় ঃ তামার পাত্রে রোলি ও অক্ষত চাল দিয়ে উদীয়মান সূর্যকে জল নিবেদন করা ও এরপর আদিত্য হৃদয় স্তোত্র পাঠ করা শুভ ফল দেবে।

কন্যা রাশি

কন্যা রাশি

কন্যা রাশির জাতকদের জন্য মে মাসটি জীবনে নতুন এবং ভালো সুযোগ নিয়ে আসবে। মাসের শুরুতে কোনো বড় দায়িত্ব বা ক্ষেত্র বিশেষে কোনো বড় পদ পেতে পারেন। বেকাররা কাঙ্খিত চাকরি পেতে পারেন। এই সময়ে, বিলাস ব্যাসনে অর্থ ব্যয় হতে পারে। আয়ের নতুন উত্স বৃদ্ধি পাবে এবং সঞ্চিত সম্পদও বৃদ্ধি পাবে। যারা বিদেশে ব্যবসা করছেন তাঁরা লাভ করবেন। বন্ধু, পরিচিত এবং আত্মীয়দের কাছ থেকে সমর্থন, সহযোগিতা এবং স্নেহ পাবেন। পেশা ও ব্যবসায় এগিয়ে যাওয়ার ভালো সুযোগ আসবে। এই সময়ে যারা অবিবাহিত, তাদের বিয়ে ঠিক হয়ে যেতে পারে। মাঙ্গলিক অনুষ্ঠানে অংশগ্রহণের সুযোগ পাবেন। মাসের দ্বিতীয়ার্ধে, প্রেমিক সঙ্গী বা প্রিয়জনের সঙ্গে ভুল বোঝাবুঝির ফলে মানসিক উদ্বেগ বাড়বে।

উপায় ঃ প্রতিদিন গণপতির পূজা করা এবং বুধবার গণেশের পায়ে দূর্বা নিবেদন করে 'অথশীর্ষ' কথা পাঠ করা শুভ হবে।

তুলা রাশি

তুলা রাশি

মে মাসে তুলা রাশির জাতক জাতিকাদের ক্ষেত্রে মে মাস বেশ ভালোই কাটবে। তবে মাসের শুরুতে কারও প্রভাবে কোনও স্কিমে টাকা বিনিয়োগ করবেন না বা কোনও বড় সিদ্ধান্ত নেবেন না। মাসের শুরুতে, বাড়ির মেরামত বা রঙ করার জিনিসপত্র কিনতে অতিরিক্ত অর্থ ব্যয় করতে হতে পারে। এই সময়ে, কাজের সংযোগে দীর্ঘ বা স্বল্প দূরত্বের ভ্রমণ সম্ভব। যাত্রার সময় নিজের স্বাস্থ্য এবং জিনিসপত্রের যত্ন নিন, অন্যথায় লোকসান হতে পারে। কর্মজীবী ​​মহিলারা বাড়ি এবং কাজের মধ্যে ভারসাম্য সামঞ্জস্য করতে কিছু সমস্যার সম্মুখীন হতে পারেন। এই সময়ে প্রেমের সম্পর্কে কিছু ভুল বোঝাবুঝি দেখা দিতে পারে। মাসের শেষের দিকে যারা প্রতিযোগীতামূলক পরীক্ষার জন্য প্রস্তুতি নিচ্ছেন এবং যারা চাকরি খুঁজছেন তাঁদের জন্য এই সময়টি খুব শুভ প্রমাণিত হবে। কোনও বিশেষ ব্যক্তির সহায়তায় আটকে থাকা কাজ শেষ হবে। মে মাসের শেষে কোনো বিষয়ে আত্মীয়দের সঙ্গে মতবিরোধ হতে পারে। এই সময়ে স্ত্রীর স্বাস্থ্য উদ্বেগের একটি বড় কারণ হয়ে উঠতে পারে।

উপায়ঃ দেবী দুর্গার পূজা করুন এবং প্রতিদিন শক্তি মন্ত্র পাঠ করা সেই সঙ্গে শুক্রবার কুমারী মেয়েকে পায়েস খাওয়ালে খুব শুভ ফল দেবে।

বৃশ্চিক রাশি

বৃশ্চিক রাশি

মে মাসটি বৃশ্চিক রাশির জাতকদের জন্য উত্থান-পতনের মধ্যে দিয়ে যেতে চলেছে। তবে পেশাগতভাবে মাসের শুরুটা সন্তোষজনক প্রমাণিত হবে। এই সময়ে কাজের জায়গায় সিনিয়র এবং জুনিয়র উভয়ের সমর্থন পাবেন। এই সময়ে, ঘর সাজানোর জিনিস কেনার জন্য বেশি অর্থ ব্যয় হবে। বাবা-মা বা বাড়ির কোনও বয়স্ক ব্যক্তির সঙ্গে ভালো সম্পর্ক থাকবে। মে মাসের দ্বিতীয় সপ্তাহে জীবনে কিছু সমস্যার সম্মুখীন হতে হতে পারে। ব্যবসায় উত্থান-পতন থাকবে, অন্যদিকে পরিবার পরিজন সংক্রান্ত কোনো বড় সিদ্ধান্ত মানসিক সমস্যা সৃষ্টি করতে পারে। তবে এ অবস্থা বেশিদিন থাকবে না। মাসের দ্বিতীয়ার্ধে, কোনও সিনিয়র বা প্রভাবশালী ব্যক্তির মাধ্যমে ঘরোয়া সমস্যার সমাধান পেতে সক্ষম হবেন। ব্যবসার অগ্রগতির বাধা দূর হবে। এই সময়টি প্রেমের সম্পর্কের ক্ষেত্রে ঝামেলাপূর্ণ হতে পারে। আবেগের বশবর্তী হয়ে কোনো বড় সিদ্ধান্ত নিতে ভুল করবেন না, না হলে পরে পস্তাতে হতে পারে। বিবাহিত জীবনকে মধুর করতে স্ত্রীকে পুরো সময় দিন।

উপায়ঃ প্রতিদিন হনুমান চালিসা পাঠ করা শুভ হবে।

ধনু রাশি

ধনু রাশি

ধনু রাশির জাতকরা মে মাস জুড়ে কাজের মধ্যে ব্যস্ত থাকবেন। অনেক সময় জীবন চ্যালেঞ্জ মোকাবেলা করতে হবে একা একা। তবে সমস্যার সমাধান শেষ পর্যন্ত বেরিয়ে আসবে। মাসের শুরুতে কর্মক্ষেত্রে কাজের চাপ বাড়বে। এই সময়ে নির্দিষ্ট কাজ সম্পন্ন করতে অতিরিক্ত শ্রম ও সময় লাগবে। এই সময়ে কারও সঙ্গে ফ্লার্ট করা এড়িয়ে চলা উচিত, অন্যথায় অনেক ঝামেলায় পড়তে পারেন এবং সম্মান সহ অর্থের ক্ষতি হতে পারে। যদি ইতিমধ্যেই প্রেমের সম্পর্কের মধ্যে থাকেন তবে সঙ্গীর জীবনে অতিরিক্ত হস্তক্ষেপ করা এড়ানো উচিত, অন্যথায় সম্পর্ক নষ্ট হয়ে যেতে পারে। মাসের দ্বিতীয়ার্ধে, নিজের সময় এবং স্বাস্থ্য উভয়েরই যত্ন নিতে হবে। ব্যবসায়ীদের এই সময়ের মধ্যে কোনও স্কিমে অর্থ বিনিয়োগ করা এড়ানো উচিত, যেখানে কোনও ঝুঁকির সম্ভাবনা রয়েছে। মাসের শেষে কর্মক্ষেত্রে বা বাড়িতে ছোটখাটো ঝামেলা উপেক্ষা করাই ভালো হবে।

উপায় ঃ প্রতিদিন ভগবান শ্রী লক্ষ্মীনারায়ণের পূজা করা বিষ্ণু সহস্রনাম পাঠ করা শুভ হবে।

 মকর রাশি

মকর রাশি

মে মাসে শুধুমাত্র মকর রাশির জাতক জাতিকাদের কথাবার্তা এবং আচরণে মাধুর্য বজায় রাখা উপযুক্ত হবে। কোনও অবস্থাতেই মেজাজ হারানোর ভুল করবেন না। মাসের শুরুতে, পরিবারের প্রতি সম্পূর্ণ মনোযোগ নিবদ্ধ করবেন। এই সময়ে, পরিবার সম্পর্কিত কোনও সমস্যা সমাধানের সময় আত্মীয়দের সহানুভূতি উপেক্ষা করার ভুল করবেন না। মাসের দ্বিতীয় সপ্তাহে কাজের জন্য দীর্ঘ বা স্বল্প দূরত্বে ভ্রমণ করতে হতে পারে। ভ্রমণের সময় স্বাস্থ্য এবং জিনিসপত্রের সম্পূর্ণ যত্ন নিতে হবে। ব্যবসায়ীদের প্রতিদ্বন্দ্বীদের সঙ্গে কঠিন প্রতিদ্বন্দ্বিতা করতে হতে পারে। যাঁরা কর্মজীবনকে এগিয়ে নেওয়ার জন্য আপ্রাণ চেষ্টা করছিলেন তাঁদেরও হতাশার মুখোমুখি হতে হতে পারে, তবে এই পরিস্থিতি সব সময় স্থায়ী হবে না এবং তাঁরা মে মাসের দ্বিতীয়ার্ধে সুসংবাদ পাবেন। প্রেমের সম্পর্কের দিক থেকে এই সময়টা খুব একটা ভালো যাবে না।

উপায় ঃ প্রতিদিন সূর্যকে জল নিবেদন করুন।

কুম্ভ রাশি

কুম্ভ রাশি

কুম্ভ রাশির জাতকদের জন্য মে মাসটি মিশ্র প্রমাণ হতে চলেছে। মাসের শুরুতে পরিবারের প্রয়োজনে অতিরিক্ত অর্থ ব্যয় হতে পারে। এই সময়ে, বাড়ির মেরামত বা কোনও দামী জিনিসপত্র ইত্যাদির জন্য প্রচুর অর্থ ব্যয় করতে হতে পারে, যার কারণে মাসিক বাজেট ব্যাহত হতে পারে। কর্মক্ষেত্রেও কাজের চাপ থাকবে। বিশেষ করে পেশাদার মহিলারা বাড়ি এবং কাজের মধ্যে ভারসাম্য সামঞ্জস্য করতে কিছুটা অসুবিধার সম্মুখীন হতে পারেন। মাসের মাঝামাঝি সময়ে, কর্মসংস্থানের সন্ধানে থাকা ব্যক্তিরা নতুন সুযোগ পেলেও তা প্রত্যাশা অনুযায়ী নাও হতে পারে। কিন্তু কাজের যে সুযোগই পান তা ছেড়ে দিতে ভুল করবেন না, নইলে এর জন্যও দীর্ঘ সময় অপেক্ষা করতে হতে পারে। এই সময়ে, প্রেমের সম্পর্কে কিছু ভুল বোঝাবুঝি দেখা দিতে পারে, যার কারণে সঙ্গীর মধ্যে দূরত্ব বাড়তে পারে। এ সময় বাবা-মায়ের সঙ্গেও বিবাদ হতে পারে। এমন পরিস্থিতিতে শান্ত মনে বিষয়গুলো সমাধান করার চেষ্টা করুন। মাসের দ্বিতীয়ার্ধে, বিরোধীরা সক্রিয় হতে পারে, তাই বিশেষভাবে সতর্ক থাকুন। একই সঙ্গে নিজের স্বাস্থ্যেরও পূর্ণ যত্ন নিন। মে মাসের শেষ সপ্তাহটি সব ঝামেলা কাটিয়ে উঠতে সহায়ক হবে। এই সময়ে ব্যবসার সঙ্গে সম্পর্কিত ব্যক্তিরা অপ্রত্যাশিত আর্থিক লাভ পাবেন। চাকরি ও ব্যবসায় অগ্রগতি হবে।

উপায় ঃ প্রতিদিন বজরংবলীর উপাসনা করা শুভ হবে।

 মীন রাশি

মীন রাশি

মীন রাশির জাতকদের জন্য মে মাসের প্রথমার্ধটি শেষের তুলনায় অনেক বেশি শুভ ও সফল প্রমাণিত হবে। মাসের শুরুতে, কোনও প্রভাবশালী ব্যক্তির সঙ্গে দেখা হবে, যা ভবিষ্যতে বড় লাভের দিকে নিয়ে যাবে। এই সময়ে জমি-বাড়ির ক্রয়-বিক্রয় থেকে লাভ বা অতিরিক্ত আয়ের উৎসের ক্ষেত্রে ভালো হবে। এই সময়ের মধ্যে প্রচেষ্টা সম্পূর্ণরূপে সার্থক হবে, তবে একটি বড় প্রকল্পে অর্থ বিনিয়োগ করার সময় প্রিয়জনের পরামর্শ নেওয়া বাঞ্ছনীয়। মে মাসের মাঝামাঝি সময়ে বাড়িতে প্রিয়জনের আগমনের কারণে খুশির পরিবেশ থাকবে। পিকনিক বা পরিবারের সঙ্গে কোনও জায়গায় ভ্রমণ করার অবকাশ আসবে। এ সময় চাকরিজীবীরা কাঙ্খিত পদোন্নতি পেতে পারেন। আদালত-সংক্রান্ত বিষয়ে, সিদ্ধান্ত পক্ষে আসতে পারে। এই সময়ে, ব্যবসায়িক ক্ষেত্রে অগ্রগতি হবে। আর্থিক বিষয়ে মৃদ্ধির পথে নিয়ে যাবে। কাজেও সফলতা আসবে।

উপায় ঃ প্রতিদিন হলুদ ফুল ও হলুদ ফল দিয়ে ভগবান বিষ্ণুর পূজা করা শুভ হবে।

(এই সকল তথ্য সম্পূর্ণ জ্যোতিষ শাস্ত্রের উপর নির্ভরশীল)

বৃহস্পতির গোচর স্বরাশিতে, এক বছর পর্যন্ত লাভবান হবেন এই রাশির জাতকরাবৃহস্পতির গোচর স্বরাশিতে, এক বছর পর্যন্ত লাভবান হবেন এই রাশির জাতকরা

English summary
here is the detail monthly horoscope for may 2022
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X