• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

ঘুমানোর সময় এই ভুলগুলি করবেন না, নাহলে বিপদ পিছু ছাড়বে না

Google Oneindia Bengali News

বর্তমান সময়ে মানুষ খুবই ব্যস্ত। কাজ আর কাজ। কিন্তু তার মাঝেও নিজেকে রেস্ট দেওয়া খুব জরুরি। একটা ব্যস্ত মানুষের সুস্বাস্থ্যের জন্য ঘুম খুবই জরুরী। সেই সাথে ঘুমানোর জায়গাটাও ঠিক থাকাটাও খুবই জরুরি। বিছানার কাছে বা সেই ঘরে এমন কোনও জায়গা থাকা উচিত নয়, যা ঘুমের ব্যাঘাত ঘটায় বা পরিবেশকে নষ্ট করে। কিন্তু প্রায়শ্চই মানুষ এসব বিষয়ে মনোযোগ না দিয়ে বিছানার কাছে এমন জিনিস রেখে ঘুমায়, যা তাদের মানসিক চাপের শিকার হয়। তাদের জীবনের প্রতিটি ক্ষেত্রে এর খারাপ প্রভাব পড়তে থাকে।

বিছানায় ইলেকট্রনিক জিনিস না রাখাই ভালো

বিছানায় ইলেকট্রনিক জিনিস না রাখাই ভালো

ঘুমানোর সময় মাথার কাছে বা বিছানায় মোবাইল, ল্যাপটপের মতো ইলেকট্রনিক জিনিস রাখলে আরামে ঘুমানো যায় না। এই জিনিসগুলির জন্য খারাপ শক্তি আসে। যা মানসিক চাপ বাড়িয়ে তোলে।

বিছানায় পার্স-মানিব্যাগ এড়িয়ে চলুন

বিছানায় পার্স-মানিব্যাগ এড়িয়ে চলুন

অনেকেই তাদের মাথার কাছে বা বিছানায় পার্স-মানিব্যাগ রেখে ঘুমায়। এই অভ্যাস বদলানো খুব জরুরি। এমন ব্যক্তি সর্বদা চিন্তিত থাকে।

চপ্পল মাথার নীচে রেখে শোবেন না

চপ্পল মাথার নীচে রেখে শোবেন না

বাস্তুশাস্ত্র অনুসারে, জুতো বা চপ্পল মাথার নীচে বা বিছানার নীচে রেখে ঘুমানো উচিত নয়। এটা শুধু মনেই নয়, শরীরের ওপরও খারাপ প্রভাব ফেলে। এই অভ্যাস মানুষকে রোগের শিকার করে তোলে।

বই অন্য জায়গায় রাখুন

বই অন্য জায়গায় রাখুন

ঘুমানোর আগে পড়ার অভ্যাস অনেকেরই আছে। একই সঙ্গে বিছানায় বসে কিছু শিক্ষার্থী পড়াশোনা করে। এই ধরনের লোকদের মনে রাখা উচিত যে পড়াশুনার পর বিছানা থেকে বই সরিয়ে ফেলুন। বই মাথায় রেখে ঘুমালে আপনার একাগ্রতা কমে যায় এবং আপনি মানসিক চাপের শিকার হন।

বিছানায় তেল নিয়ে ঘুমানো অশুভ

বিছানায় তেল নিয়ে ঘুমানো অশুভ

অনেকেরই রাতে মাথায় তেল সকালে শ্যাম্পু করে অফিস যাওয়ার অভ্যাস আছে। তাই অনেকেই রাতে মাথায় তেল মেখে তেলের কৌটোটা মাথার কাছে রেখে ঘুমান। কিন্তু তা একেবারেই উচিত নয়। কারণ, এতে কষ্টকে আমন্ত্রণ জানানো হয়।


খবরের ডেইলি ডোজ, কলকাতা, বাংলা, দেশ-বিদেশ, বিনোদন থেকে শুরু করে খেলা, ব্যবসা, জ্যোতিষ - সব আপডেট দেখুন বাংলায়। ডাউনলোড Bengali Oneindia


English summary
It is not possible to sleep comfortably if you keep electronic things like mobiles
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X