• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

ভারতের শ্রেষ্ঠ সুপারহিরো, ফের শক্তিমানের হাত ধরে ফিরছে শৈশব

Google Oneindia Bengali News

সারা সপ্তাহে পড়াশোনা, খেলাধুলা, অন্যায় করলে বাবা বা মায়ের বকুনি, রোজ সকালে উঠে পড়তে বসা, তারপর তৈরি হয়ে স্কুল যাওয়া, এই সবই ছিল রুটিন। এইভাবেই কেটেছে শৈশব। কিন্তু একটা দিন ছিল যেখানে এই সবকিছু থেকেই ছুটি পাওয়া যেত। আর সে দিনটা ছিল রবিবার। সপ্তাহের এই দিনে সকলেই বাঁধাধরা বই, খাতা, পেন বুক শেল্ফে গুছিয়ে রেখে পেত মুক্তির স্বাদ। আর এই মুক্তির আনন্দ আরও বেশি পাওয়া যেত যখন রবিবার বিভিন্ন অনুষ্ঠান দেখতে সকলে বসতেন টেলিভিশনের সামনে। অনেকের বাড়ি সাদাকালো টিভি ছেড়ে রঙিন টিভির আনাগোনা। মহাভারত দেখতে রীতিমত ফাঁকা রাস্তাঘাট। এছাড়াও বেশকিছু ছোটদের ধারাবাহিক তখন খুবই জনপ্রিয়। কিন্তু এই সকল অনুষ্ঠানের মাঝে আচমকাই তাঁর আগমন পাল্টে দিয়েছিল গোটা ভারতের দর্শকদের সমীকরণ। আর তিনি হলেন শক্তিমান

শক্তিমানের আগমন

শক্তিমানের আগমন

সালটা ছিল ১৯৯৭। ভারতীয় টেলিভিশনে এই বছরটা যদি কেউ সোনার কলম দিয়ে লিখে থাকেন তাহলে হয়ত বিন্দু মাত্র বাড়িয়ে বলা হবে না। কারণ এই বছরেই প্রথম আত্মপ্রকাশ ঘটেছিল শক্তিমানের। যিনি পৃথিবীকে রক্ষা করার জন্য জন্ম নিয়েছিলেন এবং অপার শক্তির অধিকারী ছিলেন। প্রতি রবিবার শক্তিমানকে দেখার জন্য লাখ লাখ খুদে বসত টিভির সামনে। আর শুরু হত সেই গান আজও যা স্মৃতিতে টাটকা, 'শক্তি শক্তি শক্তিমান'। এই জনপ্রিয়তম টিভি সিরিয়াল চলেছিল ২০০৫ সাল পর্যন্ত। তবে জনপ্রিয়তার কথা বলতে গেলে শুধু খুদেরা নয়, বলা চলে আট থেকে আশি সকলেই খুলে বসতেন দূরদর্শন।

 শক্তিমান বনাম কিল্ভিশ

শক্তিমান বনাম কিল্ভিশ

গঙ্গাধর বিদ্যাধর মায়াধর ওঙ্কার শাস্ত্রী, এই ছিল শক্তিমানের আসল নাম। কিন্তু সংক্ষেপে সকলে গঙ্গাধর বলেই ডাকতেন তাঁকে। পেশায় একজন সাংবাদিক গঙ্গাধর ছিলেন ছাপোষা একজন সাধারণ ব্যক্তি। যিনি গীতা 'দেবী জি'কে খুব পছন্দ করতেন। কিন্তু তাঁর এই পরিচয়ের পিছনে আসলে লুকিয়ে ছিলেন শক্তিমান, তা ছিল সকলেরই অজানা। কাহিনীর সঙ্গে কিছুটা সুপারম্যানের মিল পাওয় আগেলেও নিজস্ব গুণে ব্যতিক্রম ছিলেন শক্তিমান। আর শক্তিমানের মূল দুশমন ছিলেন টমরাজ কিল্ভিশ, 'অন্ধেরা কায়েম রহে' যার মূল মন্ত্র। আর এই দুজনকে নিয়েই আবর্তিত হয় ধারাবাহিকের কাহিনী।

শক্তিমান আসলে কে?

শক্তিমান আসলে কে?

পর্দায় শক্তিমান চরিত্রে অসাধারণ অভিনয় করেছিলেন বিশিষ্ট অভিনেতা মুকেশ খান্না। নব্বইএর দশকে তিনি শক্তিমানের দৌলতে হয়ে উঠেছিলেন ভারতের জনপ্রিয়তম অভিনেতাদের মধ্যে একজন। তাঁর প্রধান শত্রু টমরাজ কিল্ভিশের চরিত্রে অভিনয় করেন সুরেন্দ্র পল। এবং গীতা বিশ্বাস ওরফে 'দেবী জি'র চরিত্রে অভিনয় করেন বৈষ্ণবী কাপুর। এছাড়াও অভিনয় করেছিলেন টম অল্টার, অরুণ মাথুর, রাজু শ্রীবাস্তবের মত জনপ্রিয় অভিনেতারা।

 ফিরে আসছেন শক্তিমান

ফিরে আসছেন শক্তিমান

এতদিন ধরে মার্বেল কমিকসের ক্যাপ্টেন আমেরিকা, আয়রন ম্যান বা ডক্টর স্ট্রেঞ্জরা একছত্র রাজ করেছেন বা বলা চলে করছেন ভারতীয় দর্শক মহলে। তাই দীর্ঘদিন ধরেই চাহিদা ছিল যে ভারতে কি কোনও সুপারহিরো নেই? আর এবার দর্শকদের সেই আশা পূরণ করতে ফিরে আসছেন স্বয়ং শক্তিমান। 'ব্রুইং থটস প্রাইভেট লিমিটেড' ও মুকেশ খান্নার 'ভীশম ইন্টারন্যাশনাল'এর যৌথ প্রযোজনায় এবার সরাসরি সিনেমায় ফিরছেন শক্তিমান। ইতিমধ্যেই প্রকাশিত হয়েছে প্রথম ঝলক। শোনা যাচ্ছে বলিউডের নামকরা কেউ অভিনয় করতে চলেছেন শক্তিমান চরিত্রে। তবে একটা নয়, তিনটে সিনেমা নাকি তৈরি হতে চলেছে ভারতীয় সুপারহিরোকে নিয়ে। আর প্রথম ঝলকেই দর্শকদের উত্তেজনা তুঙ্গে।

English summary
indian superhero shaktiman is comming back in the big screen again
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X