• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

বিশ্ব এইডস দিবস উপলক্ষে উত্তরবঙ্গে সচেতনতা শিবির

  • |

বিশ্ব এইডস দিবস উপলক্ষে শিলিগুড়ি নিউ জলপাইগুড়ি স্টেশনে এক সচেতনতা পরীক্ষা শিবিরের আয়োজন করে। এই এইডসের বিরুদ্ধে প্রতিরোধ ও জনসচেতনতা গড়ে তুলতে হবে এই অঙ্গীকার নিয়েছে তারা। আজকের এই অনুষ্ঠানে উদ্ভোধন করেন রাজ্যের পর্যটন মন্ত্রী গৌতম দেব।

বিশ্ব এইডস দিবস উপলক্ষে উত্তরবঙ্গে সচেতনতা শিবির

অনুষ্ঠানের শুরুতেই আমেরিকা থেকে আগত হেরা পর্যটন মন্ত্রীকে স্বাগত জানান হয়। উদ্বোধনের পর আনুষ্ঠানিক ভাবে সচেতনতার পদযাত্রা শুরু করে। সৃষ্টির লক্ষ্যে ছিল তাদের আজও এই দিনটি তারা পালন করে আসছে। ১৯৮৮ সাল থেকে পয়লা ডিসেম্বর বিশ্ব এইডস দিবস হিসেবে পালন করা হয়। রবিবার এই দিবসটি উপলক্ষে শিলিগুড়ি বাঘাযতীন পার্ক থেকে একটি শোভাযাত্রার আয়োজন করে স্বাস্থ্য দপ্তরের পক্ষ থেকে। পৃথিবীতে প্রাণের উদ্ভব এর পর থেকেই শুরু হয়েছে বেঁচে থাকার জন্য লড়াই। পাশে প্রাকৃতিক দুর্যোগ হোক বা রোগব্যাধি আজ মানুষ সবকিছুর সাথে মোকাবিলা করে বেঁচে থাকার জন্য সংগ্রাম চালিয়ে যাচ্ছে।

রোগ ব্যাধির মধ্যে সবচেয়ে ভয়ঙ্কর সংক্রমণ রোগ হলো এইডস।এই রোগের সংক্রমণ নিয়ে অনেকের মধ্যে রয়েছে অনেক ভ্রান্ত ধারণা। তাই সচেতনতার মধ্যে দিয়ে এই রোগের হাত থেকে অভ্রান্ত ধারণার থেকে বাঁচাতে পারে মানুষকে। সেই সচেতনতার বার্তা বহন করে চলেছে।

এদিনের এইডসের বিরুদ্ধে প্রতিরোধ ও জনসচেতনতার লক্ষ নিয়ে বহু মানুষ পা মিলিয়ে ছিল এই পদযাত্রায়।

English summary
world aids day awreness program in west bengal
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X