• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

ষষ্ঠ দফার ভোটে ৪৩ আসনে হাইভোল্টেজ লড়াই আসন্ন, একনজরে গুরুত্বপূর্ণ তথ্য

করোনার প্রবল দংশনের মাঝেই পশ্চিমবঙ্গ বিধানসভা নির্বাচনের ষষ্ঠদফা আয়োজিত হতে চলেছে। এদিনও তৃণমূলের তরফে কমিশনের কাছে শেষ দুই দফর ভোট একসঙ্গে করে দেওয়ার আর্জি জানানো হয়। এর আগে , শেষ তিন দফার ভোট একসঙ্গে করে দেওয়ার কথা বলা হয়। তবে তাতে সায় না দিয়ে করোনার তীব্র দংশনের মাঝেও রাজ্যে শেষ ৩ দফায় ভোট সম্পন্ন করা হচ্ছে। দেখা যাক ষষ্ঠদফার ভোট ঘিরে কিছু তথ্য।

৪৩ আসনে ভোট

৪৩ আসনে ভোট

ষষ্ঠদফার ভোটে ৪ জেলার ৪৩ আসনে ভোট সম্পন্ন হবে ২২ এপ্রিল। তার আগে মাঝে মাত্র একদিন রয়েছে। এই দফাতেও রয়েছে একের পর এক হাইভোল্টেজ আসন। উত্তর ২৪ পরগনা জেলার ১৭টি আসন (বিধানসভা কেন্দ্র ৯৪ থেকে ১১০) নদিয়া জেলার ৯টি আসন (বিধানসভা কেন্দ্র ৭৭ থেকে ৮৫)
পূর্ব বর্ধমান জেলার ৮টি আসন (বিধানসভা কেন্দ্র ২৬৭ থেকে ২৭৪)
উত্তর দিনাজপুর জেলার সব আসন (বিধানসভা কেন্দ্র ২৮-৩৬) ।

কোথায় কোথায় ভোট বৃহস্পতিবার?

কোথায় কোথায় ভোট বৃহস্পতিবার?

২২ এপ্রিল যে সমস্ত বিধানসভা আসনে ভোট হবে, সেগুলি হল, চোপড়া, ইসলামপুর, গোয়ালপোখর, চাকুলিয়া, করণদিঘি, হেমতাবাদ (এসসি), কালিয়াগঞ্জ (এসসি), রায়গঞ্জ, ইটাহার, করিমপুর, তেহট্ট, পলাশিপাড়া, কালীগঞ্জ, নাকাশিপাড়া, চাপড়া, কৃষ্ণনগর উত্তর, নবদ্বীপ, কৃষ্ণনগর দক্ষিণ, বাগদা (এসসি), বনগাঁ উত্তর (এসসি), বনগাঁ দক্ষিণ (এসসি), গাইঘাটা (এসসি), স্বরূপনগর (এসসি), বাদুড়িয়া, হাবরা, অশোকনগর, আমডাঙা, বীজপুর, নৈহাটি, ভাটপাড়া, জগদ্দল, নোয়াপাড়া. বারাকপুর, খড়দহ, দমদম উত্তর, ভাতার, পূর্বস্থলী দক্ষিণ, পূর্বস্থলী উত্তর, কাটোয়া, কেতুগ্রাম, মঙ্গলকোট, আউশগ্রাম (এসসি), গলসি (এসসি)।

নজরকাড়া কেন্দ্র

নজরকাড়া কেন্দ্র

প্রসঙ্গত ,ষষ্ঠদফার ভোট অনুব্রতগড় ও মুকুলগড়ের বেশ কয়েকটি জায়গায় হচ্ছে। তবে মুকুল রায় নিজে বিজেপির তরফে প্রার্থী কৃষ্ণনগর উত্তর কেন্দ্রে। এদিকে, এই দফার ভোটে ভাগ্য পরীক্ষা হবে মুকুল পুত্র শুভ্রাংশু রায়ের। যে সমস্ত কেন্দ্র এই ভোটে নজর কাড়বে , তারা হল হেমতাবাদ, কৃষ্ণনগর উত্তর, ব্যারাকপুর, বিজপুর,মঙ্গলকোট, কেতুগ্রাম, কাটোয়া, ইসলামপুর, আউশগ্রাম,কালিয়াগঞ্জের মতো জায়গা।

ষষ্ঠ দফার ভোট ও কমিশন

ষষ্ঠ দফার ভোট ও কমিশন

এদিকে,ষষ্ঠ দফা ভোটের আগেও কমিশনের তৎপরতা চোখে পড়ার মতো। ভোটের আগে বীরভূমের পুলিশ সুপারকে সরিয়ে দেয় কমিশন। বীরভূমের নতুন পুলিশ সুপার হলেন নগেন্দ্র ত্রিপাঠি। ভোটের আগে বোলপুরের এসডিপিওকেও অপসারণ করা হয়েছে। এছাড়াও পূর্ব বর্ধমানের এসপি, আসানসোল-দুর্গাপুরের সিপি বদল করেছে নির্বাচন কমিশন।

তৃণমূল-বিজেপির সমীকরণ ঘেঁটে গিয়েছে, একমাত্র বামভোটই পারে ফারাক গড়ে দিতে তৃণমূল-বিজেপির সমীকরণ ঘেঁটে গিয়েছে, একমাত্র বামভোটই পারে ফারাক গড়ে দিতে

English summary
West Bengal Sixth Phase polling, know the constituencies, date and districts
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X