• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

মমতার নির্দেশের পরেই জেলাজুড়ে অভিযান পুলিশের! উদ্ধার অস্ত্র এবং প্রচুর বোমা

  • |
Google Oneindia Bengali News

রাজ্যে লাগাতার খুন! প্রশ্নের মুখে আইনশৃঙ্খলা। এমনকি পুলিশের ভূমিকা নিয়েও প্রশ্ন উঠছে। আর এই অবস্থায় কড়া মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। রাজ্যজুড়ে বিশেষ অভিযান চালানোর নির্দেশ দেওয়া হয়েছে। এজন্যে পুলিশকে চূড়ান্ত সময়সীমাও বেঁধে দেওয়া হয়েছে। আর এরপরেই পুলিশের তরফে ব্যাপক অভিযান চালানো হচ্ছে।

উদ্ধার অস্ত্র এবং প্রচুর বোমা

বৃহস্পতিবার ব্যাপক অস্ত্র উদ্ধার হয়েছে। এমনকি অস্ত্র তৈরির কারখানারও একটি খোঁজ পাওয়া হয়েছে। শুধু তাই নয়, এই মুহূর্তে সবথেকে নজরে থাকা সেই বীরভূমেও পুলিশের তরফে অভিযান চালানো হয়। আর সেখান থেকে প্রায় ২০০টিরও বেশি তাজা বোমা উদ্ধার হয়েছে।

শুধু তাই নয়, বেশ কিছু কার্তুজও উদ্ধার হয়েছে বলে জানা যাচ্ছে। আর তা বীরভূম জেলা পুলিশের তরফে চালানো বিশেষ অভিযানে উদ্ধার হয়েছে বলে জানা যাচ্ছে। যদিও আজ শুক্রবার সেই বোমাগুলি নষ্ট করার প্রক্রিয়া শেষ হয়েছে বলে খবর।

পুলিশ সূত্রের খবর, বীরভূমের মাড়গ্রাম থানার ছোট ডাঙাল গ্রামের কাছে একটি খালের পাড়ের ঝোপ থেকে বোমাগুলি উদ্ধার হয়েছে। তবে যে জায়গা থেকে এই বিশাল পরিমান বোমা উদ্ধার হয়েছে সেটি ছোট ডাঙাল গ্রামের কার্যত একেবারে ঢিল ছোঁড়া দূরত্বে। কার্যত গত কয়েকদিন আগে সেখানেই তৃণমূল নেতা ভাদু শেখকে বোমা মেরে খুন করা হয়।

একটা নয়, প্রায় চার-পাঁচটা বোমা ভাদু শেখকে টার্গেট করে ছোঁড়া হয়েছিল সেদিন। এমনটাই দাবি। আর এই ঘটনার পরেই ঘটনার একেবারে ঢিল ছোড়া দূরত্বে এতগুলি বোমা উদ্ধারের ঘটনায় তীব্র আতঙ্ক তৈরি হয়েছে। মুখ্যমন্ত্রী পুলিশকে কোমর বেঁধে মাঠে নামার নির্দেশ দিয়েছেন। আগামী ১০ দিনের মধ্যে বাংলায় সমস্ত অবৈধ অস্ত্র উদ্ধারের নির্দেশ দিয়েছেন। আর এরপরেই পুলিশ প্রশসনের সমস্ত ছুটি বাতিল হয়েছে।

নির্দেশ পাওয়া মাত্র অভিযানে নেমেছে পুলিশ। সূত্র মারফত খবর পেয়ে শুক্রবার ভোরে মাড়গ্রাম থানার পুলিশ ঘটনাস্থলে গিয়ে বোমা এবং গুলি উদ্ধার করে । শুধু বীরভুমেই নয়, কেশপুরেও এদিন ব্যাপক বোমা উদ্ধার হয়েছে বলে জানা গিয়েছে। তবে এতগুলি বোমা উদ্ধারের ঘটনাকে কেন্দ্র করে ইতিমধ্যে শুরু হয়েছে জোর রাজনৈতিক তরজা।

এছাড়াও নদিয়া, হাওড়া সহ একাধিক জায়গাতে অভিযান চালানো হয়েছে পুলিশের তরফে। ঘটনায় একধিক জনকে গ্রেফতার করা হয়েছে রাজ্য পুলিশের তরফে।

ইতিমধ্যে বিজেপির তরফে তীব্র আক্রমণ শানিয়েছেন মমতা বন্দ্যোপাধ্যায়ের সরকার। এই প্রসঙ্গে শমীক ভট্টাচার্য বলেন, যে বোমা হয়েছে তা কিছুই না। সমুদ্র থেকে শুধুমাত্র দুই বালতি জল তুলে নেওয়া হয়েছে বলে দাবি তাঁর। শধু তাই নয়, বিজেপি নেতা বলেন, আমাদের কর্মীদের সচেতন করে দেওয়া হয়েছে। এই সময়ে কয়েকটি বোমা বিজেপি পার্টি অফিসে ঢুকিয়ে দিয়ে মিথ্যা ষড়যন্ত্র করা হতে পারে বলে আশঙ্কা। আর এরপরেই নজরদারি বাড়ানোর কথা বিজেপি নেতা বলেছেন।

English summary
west bengal police recover bomb-weapon from various parts of bengal
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X