• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

আইএসের সফট টার্গেট এবার বাংলা! পোস্টারে বাংলায় হুমকি বার্তা লেখা - 'শীঘ্রই আসছি'

মাত্র দুটি শব্দ- 'শীঘ্রই আসছি'। তাতেই আতঙ্ক ছড়িয়েছে বাংলায়। শ্রীলঙ্কায় ধারাবাহিক বোমা হামলার ক্ষত এখনও শুকোয়নি। এরই মধ্যে এবার পশ্চিমবঙ্গে হামলার হুঁশিয়ারি দিল আইএসআইএস। বাংলায় লেখা পোস্টারে জঙ্গি সংগঠন ইসলামিক স্টেট হুমকি দিয়েছে পশ্চিমবঙ্গে হামলার। সম্প্রতি টেলিগ্রাম নামে একটি মেসেজিং অ্যাপে এই হুমকি দেওয়া হয়েছে।

আইএসের সফট টার্গেট বাংলা! পোস্টারে হুমকি- শীঘ্রই আসছি

টেলিগ্রাম নামে ওই মেসেজিং অ্যাপে পোস্টার প্রকাশ করে আইএস বাংলায় হুমকি বার্তা পাঠিয়েছে। সেই পোস্টারে বাংলায় লেখা রয়েছে হাড়হিম কড়া বার্তা। লেখা রয়েছে- 'শীঘ্রই আসছি'। এই পোস্টারের পরই আতঙ্ক ছড়িয়েছে রাজ্যে। এরপরই গোয়েন্দারা খতিয়ে দেখছেন, ওই হুমকি পোস্টারটি কোন জায়গা থেকে প্রকাশ করা হয়েছে।

এই জেহাদি সংগঠনটি পূর্বেও ভারতে নাশকতামূলক ঘটনা সংগঠিত করার চেষ্টা করছে। বিশেষ করে পশ্চিমবঙ্গকে নিশানা করেছে আগেও। এর আগে খাগড়াগড়-কাণ্ড ঘটেছে বাংলায়। গোয়েন্দারা মনে করেন, এই রাজ্যে সরাসরি হামলা চালানোর ক্ষমতা নেই আইএসের। তবে জেএমবির মতো জেহাদি সংগঠনগুলোকে তারা হামলার কাজে ব্যবহার করতে পারে।

ইসলামিক স্টেট এর উপস্থিতি উপস্থিত রয়েছে প্রতিবেশী বাংলাদেশে। জেএমবি আইএসেরই শাখা সংগঠন হয়ে উঠেছে। ফলে ভারত-বাংলাদেশ সীমান্ত দিয়ে সহজেই এ রাজ্যে প্রবেশ করতে পারে জঙ্গিরা। উল্লেখ্য, খাগড়াগড় বিস্ফোরণের পরে রাজ্য ও দেশের বিভিন্ন এলাকা থেকে পুলিশের জালে ধরা পড়েছে একাধিক জেএমবি জঙ্গি।

English summary
West Bengal is soft target of ISIS, threaten poster creates panic. IS gives this threaten message in a messaging application.
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X