• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

আসন নিয়ে জোটে জট অব্যাহত, চূড়ান্ত সমঝোতা নিয়ে তৎপরতা সিপিএম-এর

  • |

সংযুক্ত মোর্চা (united alliance) ব্রিগেডে সভা করলেও এখনও আসন সমঝোতা নিয়ে জট কাটেনি। মূলত কংগ্রেস (congress) এবং আইএসএফ(isf)-এর মধ্যে সমঝোতা না হওয়াতেই এই পরিস্থিতি। বিষয়টি নিয়ে এদিন ফের বৈঠকে বসেছে তিনপক্ষ। কে কোন আসনে লড়াই করবে তা নিয়ে দ্বন্দ্ব তৈরি হয়েছে বলে সূত্রের খবর।

ভোটের প্রচারে ফের পুরনো মেজাজে! তৃণমূল, বিজেপির বাপ-ঠাকুরদা জানে সুশান্ত ঘোষকে, বললেন প্রাক্তনমন্ত্রী

মতবদল অধীর চৌধুরীর

মতবদল অধীর চৌধুরীর

মঙ্গলবার জোট নিয়ে বৈঠক হয়েছিল। সেখানে ঠিক হয় কংগ্রেস আইএসএফকে সাতটি আসন ছাড়বে। কিন্তু পরবর্তী সময়ে তিনি বলেন, সাতটি আসন ছাড়তে হলে তা সিপিএমকেই ছাড়তে হবে। কংগ্রেস ৯২ টি আসনের কম আসনে প্রতিদ্বন্দ্বিতা করবে না বলেও জানিয়ে দেন তিনি। বিষয়টি নিয়ে বুধবার সিপিএম-এর সম্পাদকমণ্ডলীর বৈঠকে আলোচনা হয় বলে জানা গিয়েছে। জট ছাড়ানোর উপায় নিয়েও আলোচনা হয়। ঠিক হয়েছে অধীর চৌধুরীকে নিজের অবস্থান থেকে সরে আসার জন্য আবেদন করবেন তাঁরা।

জট উত্তরবঙ্গ নিয়ে

জট উত্তরবঙ্গ নিয়ে

দক্ষিণবঙ্গে আসন সমঝোতা চূড়ান্ত হয়ে গেলেও মূলত উত্তরবঙ্গকে নিয়েই জট তৈরি হয়ে রয়েছে। এক্ষেত্রে কংগ্রেস মালদহের কোনও আসন ছাড়ার পক্ষপাতী নয়।

ফের বৈঠক শুরু হয়েছে

ফের বৈঠক শুরু হয়েছে

পূর্ব ঘোষণা মতো এদিন বাম-কংগ্রেস-আইএসএফ-এর মধ্যে বৈঠক শুরু হয়েছে। জানা গিয়েছে, নমনীয় হয়েছে সবপক্ষই। বিষয়টি নিয়ে বুধবার রাতেও আইএসএফ-এর সঙ্গে বৈঠক করেছেন বিমান বসু, সূর্যকান্ত মিশ্ররা। এক্ষেত্রে সিপিএম আসন ত্যাগ করতে পারে। আব্বাস শিবিরও জটিলতা কাটাতে মত প্রকাশ করেছে। কয়েকটি আসনের জন্য জোট ভেঙে যাক, তা তারাও চান না বলেই জানা গিয়েছে।

কোনও কোনও মহল থেকে প্রচার করা হচ্ছে সমঝোতা চূড়ান্ত

কোনও কোনও মহল থেকে প্রচার করা হচ্ছে সমঝোতা চূড়ান্ত

এদিন সকালে কোনও কোনও মহল থেকে প্রচার করা হয় আসন সমঝোতা চূড়ান্ত হয়ে গিয়েছে। সেই সমঝোতায় বামফ্রন্ট ১৬৫ (সিপিআইএম ১৩০, সিপিআই ৯, ফরওয়ার্ড ব্লক ১৫, আরএসপি ১১), কংগ্রেস ৯২, আইএসএফ ৩৭ টি আসনে প্রতিদ্বন্দ্বিতা করতে চলেছে। আসন সংখ্যা নিয়ে রফা হলেও কে কোনও আসনে প্রতিদ্বন্দ্বিতা করবে তা নিয়ে এখনও দ্বন্দ্ব রয়েছে বলে জানা গিয়েছে।

English summary
CPIM is busy with finalising the united alliance's seat agreement
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X