• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

বিজেপির বিরুদ্ধে লড়াইয়ের 'প্রতীক' বঙ্গবন্ধু, বাংলায় আসবে নতুন ভোর, বললেন মমতা

  • |

প্রয়োজনে জেলে থেকে বঙ্গবন্ধুর (bangabandhu) মতো লড়াই করবেন তিনি। এদিন ভাষা দিবসে দেশপ্রিয় পার্কের অনুষ্ঠানে এমনটাই মন্তব্য করলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (mamata banerjee)। এদিন তিনি বলেন, কেউ ফোন করলেই বলুন জয় বাংলা। ২০২১-এর নির্বাচনে বাংলা নতুন ভোর আসবে বলেও মন্তব্য করেছেন তিনি।

শুধু ভোট বালাই? গুরুংকে নিয়ে যে সিদ্ধান্ত মমতা প্রশাসন নিলো আজ তা অবাক করছে অনেককেই
বিজেপিকে চ্যালেঞ্জ মমতার

বিজেপিকে চ্যালেঞ্জ মমতার

এদিন ভাষা দিবসের অনুষ্ঠানে বিজেপিকে ফের চ্যালেঞ্জ করেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। বলেন গোলরক্ষক তিনিই। দেখি কে গোল দেয়। ২০১৬-র মতোই মমতা বন্দ্যোপাধ্যায় ইতিমধ্যে্ই বলেছেন ২৯৪ টি আসনেই প্রার্থী তিনিই। যে কোনও তৃণমূল প্রার্থীকে ভোট দেওয়া মানে তাঁকেই ভোট দেওয়া। প্রসঙ্গত উল্লেখ্য, সপ্তাহ দেড়ের আগে আলিপুরের উত্তীর্ণ অডিটোরিয়ামেও বিভিন্ন সামাজিক সংগঠনের সঙ্গে হওয়া বৈঠকে চিনি বলেছিলেন বাংলায় সিএএ, এনআরসি কার্যকর হতে দেবেন না তিনি। এরপরেই তিনি বলেছিলেন, ওরা বলছে এবার বাংলা দখল করবে। চ্যালেঞ্জ জানিয়ে তিনি বলেছিলেন, তিনি শুধু দেখতে চান ওরা কটা গোল দিতে পারে। তিনি গোলরক্ষক হয়ে দাঁড়িয়ে থাকবেন। দেখতে চান খেলায় কে জেতে কে হারে।

 প্রয়োজনে জেল থেকে লড়াই

প্রয়োজনে জেল থেকে লড়াই

ভাষা দিবসের অনুষ্ঠানে মুখ্যমন্ত্রী মুখে চলে আসে জেল থেকে লড়াই করার প্রসঙ্গ। তিনি তিনি বিজেপিকে ইঁদুরের সঙ্গে তুলনা করে বলেন, বাঘের বাচ্চা ইঁদুরকে দেখে ভয় পায় না। তিনি বলেন, জেলের ভয় দেখাবেন না। প্রয়োজনে জেল থেকেই লড়াই করবেন বলেও জানান মুখ্যমন্ত্রী। তিনি বলেন, জেল থেকেই ডাক দেবেন জয় বাংলা। এব্যাপারে তিনি বঙ্গবন্ধু মুজিবর রহমানের কথা তিনি উল্লেখ করেন।

 জেল থেকেই জয় বাংলা স্লোগান বঙ্গবন্ধুর

জেল থেকেই জয় বাংলা স্লোগান বঙ্গবন্ধুর

১৯৭১-এ স্বাধীনতা পায় বাংলাদেশ। এর আগে নাম ছিল পূর্ব পাকিস্তান। ১৯৬৮ সালে ভারত সরকারের সঙ্গে যোগসাজসের অভিযোগে তাঁকে আসামী করে মামলা দায়ের করা হয়েছিল। কিন্তু পরে বছরে গণঅভ্যুত্থানের কারণে তার প্রত্যাহার করে নেয় তৎকালীন পাকিস্তান সরকার। ১৯৭০ সালে তাঁর নেতৃত্বাধীন আওয়ামি লিগ নিরঙ্কুশ জয় পেলেও সরকার গঠনের সুযোগ দেওয়া হয়নি। ১৯৭১-এর ২৫ মার্চ পাকিস্তানেপ সেনাবাহিনী ঢাকায় হত্যাকাণ্ড চালায়, আর সেইদিনই তিনি স্বাধীনতা ঘোষণা করেন। সেই রাতেই তাঁকে গ্রেফতার করে পশ্চিম পাকিস্তানে নিয়ে যাওয়া হয়। একমধ্যে নয় মাসব্যাপী রক্তক্ষয়ী যুদ্ধ চলে। ১৯৭১-এর ১৬ ডিসেম্বর বাংলাদেশ স্বাধীনতা পায়। আর ১৯৭২-এর ১০ জানুয়ারি পাকিস্তানের জেল থেকে দেশে ফেরেন মুজিব।

 বাংলায় আসবে নতুন ভোর

বাংলায় আসবে নতুন ভোর

মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় এদিন আশ্বস্ত করতে চেষ্টা করেন, বিজেপি যতই চেষ্টা করুক, কোনওভাবেই তাঁরা রাজ্যের ক্ষমতা দখল করতে পারবে না। তারা পরাস্ত হবেই। তবে ২০২১-এ বাংলায় নতুন ভোর আসবে বলেও মন্তব্য করেছেন তিনি। তাঁর দলের জয়ে বাংলার মা-বোনেরা যে বিশেষ ভূমিকা গ্রহণ করবেন, সেব্যাপারে আশাপ্রকাশ করে মমতা বন্দ্যোপাধ্যায় বলেন, বাংলার মা-বোনেরা যেমন রাঁধেন, চুলও বাঁধেন।

অভিষেকের শ্যালিকার বাড়িতেও সিবিআই! বিজেপির কোনও হাত নেই বলে দাবি প্রাক্তন বিধায়কের

English summary
West bengal election 2021: CM Mamata Banerjee says Bangabandhu is the symbol of struggle
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X