• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

হঠাৎই মুখ্যমন্ত্রীর সভার স্থান বদল! কারণ কি শুভেন্দু এফেক্ট, কটাক্ষ বিরোধী শিবিরের

  • By Abheek
  • |

বুধবার ফের উত্তরবঙ্গ (north bengal) সফরে যাচ্ছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (mamata banerjee)। উত্তর দিনাজপুরে (north dinajpur) সভা করবেন তিনি। তবে সফরের আগেই মুখ্যমন্ত্রীর সভার স্থল পরিবর্তন নিয়ে জল্পনা তৈরি হয়েছে। কেন সভার স্থল পরিবর্তন করা হল তা নিয়ে শুরু হয়েছে জল্পনা।

রাজ্যে করোনায় দৈনিক মৃত্যু ফের বাড়ল! সব থেকে বেশি সংক্রমণ কলকাতার পরেই উত্তর ২৪ পরগনায়রাজ্যে করোনায় দৈনিক মৃত্যু ফের বাড়ল! সব থেকে বেশি সংক্রমণ কলকাতার পরেই উত্তর ২৪ পরগনায়

মাটি উৎসবের উদ্বোধনে যাবেন বর্ধমানে

মাটি উৎসবের উদ্বোধনে যাবেন বর্ধমানে

প্রকাশিত সরকারি সূচি অনুযায়ী মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় ৯ ফেব্রুয়ারি, মঙ্গলবার যাবেন বর্ধমানে। সেখানে তিনি মাটি উৎসবের সূচনা করবেন। বর্ধমানের এগ্রিকালচার ফার্মে মাটি তীর্থে কৃষি কথা স্থায়ী মঞ্চে হবে অনুষ্ঠান। একইসঙ্গে তিনি কৃষি কলেজের নবনির্মিত অ্যাকাডেমিক ক্যাম্পাসের উদ্বোধন করবেন। এই অনুষ্ঠানে পূর্ব বর্ধমান ছাড়াও, পশ্চিম বর্ধমান, বাঁকুড়া, বীরভূম এবং পুরুলিয়া থেকে কৃষকরা আসবেন। শেষবার ২০১৮ সালে মুখ্যমন্ত্রী এই উৎসবে গিয়েছিলেন।

১০ ফেব্রুয়ারি জনসভা

১০ ফেব্রুয়ারি জনসভা

১০ ফেব্রুয়ারি মালদহের কালিয়াগঞ্জের চান্দোলহাটে সভা করার কথা ছিল মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের। জেলা তৃণমূল সভানেত্রী মৌসম বেনজির নূর নিজেই একথা জানিয়েছিলেন। ৬ ফেব্রুয়ারি মালদেহ গিয়েছিলেন বিজেপির সর্বভারতীয় সভাপতি জেপি নাড্ডা। কৃষকদের সঙ্গে সহভোটে অংশ নিয়েছিলেন তিনি। তারপরেই যোগ দিয়েছিলেন রোড শোতে। সবাই তাকিয়ে ছিলেন মুখ্যমন্ত্রী চান্দোলহাটের সভা থেকে জেপি নাড্ডার পাল্টা কী বলেন তার দিকে। সভার লক্ষেই জেলা প্রশাসন এবং তৃণমূলের জেলা নেতৃত্বে চান্দোল হাটের জায়গা পরিদর্শন করেন। তারপরেই হঠাৎই সভারস্থল পরিবর্তনের কথা জানানো হয়।

মুখ্যমন্ত্রীর সভা হবে রায়গঞ্জ স্টেডিয়ামে

মুখ্যমন্ত্রীর সভা হবে রায়গঞ্জ স্টেডিয়ামে

উত্তর দিনাজপুর জেলা তৃণমূল সভাপতি কানাইলাল আগরওয়াল জানিয়েছেন মুখ্যমন্ত্রীর সভারস্থল পরিবর্তন করার কথা। তিনি জানিয়েছেন, কালিগঞ্জের চান্দোল হাটের বদলে মুখ্যমন্ত্রীর সভা হবে উত্তর দিনাজপুরের রায়গঞ্জ স্টেডিয়ামে। সেইমতো রায়গঞ্জ পলিটেকনিকের মাঠে মুখ্যমন্ত্রীর হেলিকপ্টার নামবে। সেইমতো প্রস্তুতিও সারা হয়ে গিয়েছে।

কারণ জানাল তৃণমূল

কারণ জানাল তৃণমূল

তৃণমূল সূত্রে জানা গিয়েছে, কালিয়াগঞ্জের চান্দোল হাটের যোগাযোগ ব্যবস্থা বেশ খারাপ। ফলে সেখানে উত্তর দিনাজপুরের চোপড়া, গোয়ালপোখড় ও ইসলামপুরের কর্মীদের সেখানে পৌঁছতে সমস্যা তৈরি হবে। বদলে রায়গঞ্জ স্টেডিয়ামের যোগাযোগ ব্যবস্থা ভাল। সেই কারণের সভার স্থান বদল করা হয়েছে। অন্যদিকে বিরোধীদের দাবি, কালিয়াগঞ্জে তৃণমূলের সাংগঠনিক অবস্থা বেশ খারাপ। ২০২১-এ কালিয়াগঞ্জের ফল নিয়েও নাকি সংশয় রয়েছে ঘাসফুল শিবিরে। সেই কারণেই এইসভার স্থান পরিবর্তন। তবে বিরোধীরা একইসঙ্গে বলছে রায়গঞ্জেও তৃণমূলের সাংগঠনিক অবস্থা ভাল না হলেও কালিয়াগঞ্জের থেকে ভাল। যা নিয়ে বিরোধী শিবির তৃণমূলকে কটাক্ষ করেছে। প্রসঙ্গত উল্লেখ্য মুর্শিদাবাদ জেলার সঙ্গে এই মালদহ এবং উত্তর দিনাজপুরে তৃণমূলের সাংগঠনিক দায়িত্বে ছিলেন শুভেন্দু অধিকারী। সেই শুভেন্দু এখন বিজেপিতে। সেই পরিস্থিতিতে কর্মীদের মনোবল বাড়াতে মুখ্যমন্ত্রীর এই সফর বলেই মনে করছে রাজনৈতিক মহল।

English summary
CM Mamata Banerjee's meeting place change from Kaliagunge to Raigunge
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X