• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

অভিষেকের বাড়িতে সিবিআই, কয়লাপাচার কাণ্ডে নোটিশ

  • |

কয়লা পাচার (coal scam) কাণ্ডে তৃণমূল যুব কংগ্রেসর সভাপতি অভিষেক বন্দ্যোপাধ্যয়ের বাড়িতে (abhishek banerjee) নোটিশ। এদিন তাঁর বাড়িতে গিয়ে সিবিআই-এর (cbi) অ্যান্টি কোরাপশন ব্রাঞ্চ নোটিশ দেয় বলে জানা গিয়েছে। নোটিশ দেওয়া হয়েছে তাঁর স্ত্রী ও শ্যালিকার নামে। তাঁদের নির্দিষ্ট দিনে নিজাম প্যালেসে হাজিরার নির্দেশ দেওয়া হয়েছে বলে সূত্রের খবর।

 কয়লা পাচার কাণ্ডে সিবিআই-এর তৎপরতা

কয়লা পাচার কাণ্ডে সিবিআই-এর তৎপরতা

কয়লা পাচার কাণ্ডে দীর্ঘদিন ধরেই তৎপর সিবিআই। সূত্রের খবর অনুযায়ী রাজ্য পুলিশের অনেক শীর্ষ আধিকারিককে এব্যাপারে নোটিশ পাঠানো হয়েছে। তালিকায় ৩ জন এডিজি, ৬ জন ডিআইজি, চারজন এসপি ছিলেন বলে সূত্রের খবর। এঁদের প্রায় সবাই কোনও না কোনও সময় বর্ধমান, পুরুলিয়া, বীরভূমের মতো জেলায় কর্মরত ছিলেন। এইসব আধিকারিকরা পাচার বন্ধ করার পরিবর্তনে তাতে মদত দিয়েছেন বলে অভিযোগ। পাশাপাশি রাজ্য প্রশাসনে এমন কয়েকজনও আছেন যাঁরা বিষয়টি নিয়ে একাধিকবার প্রশাসনের সর্বোচ্চ পর্যায়ে চিঠি দিয়েছিলেন। কয়লা পাচার কাণ্ডে মূল অভিযুক্ত অনুপ মাঝি ওরফে লালাকে খুঁজে বেড়াচ্ছে সিবিআই। ইতিমধ্যে তাঁর জামিনের আবেদন খারিজ করে দিয়েছে আলাদত।

 কয়লা পাচার কাণ্ডে রাজনীতির যোগ

কয়লা পাচার কাণ্ডে রাজনীতির যোগ

সিবিআই সূত্রের দাবি, অনুপ মাঝি ওরফে লালাকে গ্রেফতার করতে না পারলেও তার শাগরেদদের গ্রেফতার করে জিজ্ঞাসাবাদ করার পরে একাধিক রাজনৈতিক নেতার নাম উঠে এসেছে। দিন দুয়েক আগে রাজ্যে একসঙ্গে প্রায় ১৩ টি জায়গায় তল্লাশি চালায় সিবিআই। লালার সঙ্গে সম্পর্ক যুক্ত জয়দেব মণ্ডল নামে এক ব্যক্তির বাড়িতে তল্লাশি চালানো হয়। এছাড়াও কোন্ননগরে কানাইপুরের শাস্ত্রীনগরে লালা ঘনিষ্ঠ অমিত সিং এবং নীরজ সিং-এর বাড়িতেও হানা দিয়েছিল সিবিআই। গত নভেম্বরে কলকাতার পাশাপাশি আসানসোল, দুর্গাপুর, রানিগঞ্জেও তল্লাশি চালানো হয়েছিল। এইসব তল্লাশিতে পাওয়া প্রমাণ এবং ধৃতদের জিজ্ঞাসাবাদ করে সিবিআই একাধিক নাম পায় বলে সূত্রের খবর।

 অভিষেক বন্দ্যোপাধ্যায়ের বাড়িতে নোটিশ

অভিষেক বন্দ্যোপাধ্যায়ের বাড়িতে নোটিশ

এদিন দুপুরে সিবিআই-এর একটি বিশেষ দল অভিষেক বন্দ্যোপাধ্যায়ের বাড়িতে যায়। সূত্রের খবর অনুযায়ী, সেখানে তাঁর স্ত্রী ও শ্যালিকার নামে নোটিশ দেওয়া হয়। যদিও প্রথমে সম্প্রচার করা হয়েছিল অভিষেক বন্দ্যোপাধ্যায়কে নোটিশ দিয়েছে সিবিআই। এরপরেই অভিষেক বন্দ্যোপাধ্যায়ের বাড়ির সামনে বিশাল পুলিশ বাহিনী মোতায়েন করা হয়। তবে তাঁদেরকে কবে হাজিরা দিতে বলা হয়েছে, সেসম্পর্কে স্পষ্ট কিছু জানা না গেলেও, কোনও সূত্র বলছে তাঁদের সুবিধা অনুযায়ী বাড়িতে গিয়ে জিজ্ঞাসাবাদ করবে সিবিআই। অপর সূত্র অবশ্য বলছে মঙ্গলবার তাঁদেরকে হাজিরা দিতে বলা হয়েছে।

 রাজনৈতিক উদ্দেশ্য প্রণোদিত

রাজনৈতিক উদ্দেশ্য প্রণোদিত

অভিষেক বন্দ্যোপাধ্যায়ের বাড়িতে সিবিআই নোটিশকে রাজনৈতিক উদ্দেশ্য প্রণোদিত বলে বর্ণনা করে হয়েছে তৃণমূলের তরফে। তবে তিনি আইনের মাধ্যমে সামলে নেবেন বলেও সংবাদ মাধ্যমে জানিয়েছেন, তৃণমূলের মুখপাত্র কুণাল ঘোষ। এমন গল্প যে তৈরি করা হবে, তা সবাই জানতেন বলেও মন্তব্য করেছেন কুণাল ঘোষ। তিনি আরও বলেছেন, কাঁটা সরাতে আর কুৎসা করতে এই নোটিশ। অন্যদিকে তৃণমূল সাংসদ সৌগত রায় সংবাদ মাধ্যমে জানিয়েছেন, সিবিআই গিয়েছিল কিন্তু নোটিশ দিতে পারেনি। আবার আসবে বলে গিয়েছে।

ভোট আসতেই উত্তেজনা, তৃণমূল কর্মীর বন্দুক হাতে দাপাদাপি

English summary
CBI serves notice to Abhishek Banerjee's wife in Coal scam
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X